এ ভাবে ফ্রন্ট চলতে পারে না, বিমানের কাছে লিখিত জবাব চাইল ফরোয়ার্ড ব্লক

ফরোয়ার্ড ব্লকের পক্ষ থেকে দাবি তোলা হয়, অভিযোগের জবাবও লিখিত আকারেই দিতে হবে বামফ্রন্ট চেয়ারম্যানকে। ফব-এর সেই দাবি মেনে নিয়ে লিখিত আকারের জবাব দেবেন বলে জানিয়েছেন বিমান বসু।

এ ভাবে ফ্রন্ট চলতে পারে না, বিমানের কাছে লিখিত জবাব চাইল ফরোয়ার্ড ব্লক
ছবি-টুইটার
Follow Us:
| Updated on: Jun 03, 2021 | 11:35 PM

কলকাতা: বিধানসভা ভোটে খারাপ ফল হতেই বড় শরিকদের খোঁচা মারা শুরু করল ছোট শরিকরা। জোট যেভাবে চলছে তাতে বেজায় অসন্তুষ্ট ফরোয়ার্ড ব্লক। যে কারণে বৃহস্পতিবার আলিমুদ্দিনে এক দ্বিপাক্ষিক বৈঠকে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর কাছে কার্যত লিখিত জবাব চাওয়া হয়েছে। সূত্রের খবর, সমস্ত অভিযোগের কথা লিখিতভাবে জানাবে ফরোয়ার্ড ব্লক। লিখিত আকারে জবাব দেওয়ার বিষয়ে রাজি হয়েছেন বিমানও।

শুধু তো ফরোয়ার্ড ব্লক নয়, জোটের গতিপ্রকৃতি এবং কার্যপদ্ধতিতে খুশি নয় বাকি শরিকরাও। কিন্তু কেউই একে অপরের সামনে সমালোচনা করতে নারাজ। যে কারণে এ দিন আলিমুদ্দিনে শুধুমাত্র ফরোয়ার্ড ব্লকের নেতাদের নিয়ে বৈঠকে বসা হয়। বৈঠকে উপস্থিত ছিলেন বিমান বসু, নরেন চট্টোপাধ্যায়, সূর্যকান্ত মিশ্র, হাফিজ আলম সাইরানীরা। সেই বৈঠকেই ছোট শরিকদের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, যেভাবে ফ্রন্ট চলছে, তাতে সমস্যা বাড়বে বরং কমবে না। কোনও আলোচনা ছাড়াই এককভাবে সিদ্ধান্ত চাপিয়ে দেওয়া হচ্ছে। সূত্রে খবর, ফব-এর অভিযোগগুলি মন দিয়ে শুনেছেন বিমান-সূর্যরা। সমস্ত অভিযোগ লিখিত আকারে দিতে বলা হয়েছে।

পালটা ফরোয়ার্ড ব্লকের পক্ষ থেকে দাবি তোলা হয়, অভিযোগের জবাবও লিখিত আকারেই দিতে হবে বামফ্রন্ট চেয়ারম্যানকে। ফব-এর সেই দাবি মেনে নিয়ে লিখিত আকারের জবাব দেবেন বলে জানিয়েছেন বিমান বসু।

আরও পড়ুন: কেন্দ্রকে জবাবি চিঠি আলাপনের, বিতর্কের পরই নতুন শর্ত আরোপ অবসরপ্রাপ্ত আমলাদের জন্য

বামফ্রন্ট শরিকদের মধ্যে ভোট পরবর্তী এই মনোমালিন্য একেবারেই অপ্রত্যাশিত নয় রাজনৈতিক মহলের কাছে। দিনকয়েক আগেও রাজ্য কমিটির বৈঠক চলাকালীন আইএসএফ-এর সঙ্গে জোট করার সিদ্ধান্ত নিয়ে যে রকম সমালোচনার ঝড় উঠেছিল, তার তীব্রতা ঘূর্ণিঝড় ইয়াসের তুলনায় কিছু কম ছিল না। যদি সমস্ত ছোট শরিকদের নিয়ে বৈঠক করা হত, সে ক্ষেত্রে দোষারোপ এবং পালটা দোষারোপের পালা আরও দীর্ঘ হতে পারত।

আরও পড়ুন: বড় খবর: রাজ্যে এল স্পুটনিক ভি, জেনে নিন কোথায় কবে পাবেন, খরচই বা কত…