CM Mamata Banerjee : পরীক্ষা যদি কঠিন হয় আমরা দেখে নেব : মমতা

CM Mamata Banerjee : ২৩ ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে এবারের মাধ্যমিক পরীক্ষা। চলবে মার্চের ৪ তারিখ পর্যন্ত।

CM Mamata Banerjee : পরীক্ষা যদি কঠিন হয় আমরা দেখে নেব : মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 23, 2023 | 11:09 PM

কলকাতা : “কোনও পরীক্ষা যদি খারাপ হয়, কঠিন হয় তা আমাদের নলেজে আসলে আমরা সেরকম দেখে নেব।” এদিন মাধ্যমিক পরীক্ষার্থীদের এমনই আশ্বাস দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। এদিন উত্তরবঙ্গে দাঁড়িয়ে মমতা বলেন, “মাধ্যমিক-উচ্চমাধ্যমিক, মাদ্রাসা, হাই-মাদ্রাসা, সিবিএসই, আইসিএসই পরীক্ষার্থীদের জন্য আমার অনেক অনেক শুভেচ্ছা, অভিনন্দন রইল। মন খারাপ করার কোনও কারণ নেই। সব পরীক্ষা যে ভাল হবে তার কোনও মানে নেই। কোনও পরীক্ষা যদি খারাপ হয়, কঠিন হয় তা আমাদের নলেজে আসলে আমরা সেরকম দেখে নেব। আমি বাচ্চাদের অলওয়েজ ভালবাসি। আমি চাই তারা সসম্মানে এগিয়ে যাক।” তবে তৃণমূল সুপ্রিমোর এ মন্তব্য বাম নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় বলেন, “মুখ্যমন্ত্রীর এ ধরনের মন্তব্য পুরো শিক্ষাব্যবস্থাকে লাটে তুলে দেওয়ার জন্য যথেষ্ট।” প্রসঙ্গত, ২৩ ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে এবারের মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Exam)। চলবে মার্চের ৪ তারিখ পর্যন্ত। 

এদিকে এদিন মাধ্যমিক পরীক্ষা শুরুর পর থেকে রাজ্যের নানা প্রান্তে থেকে এসেছে একাধিক দুর্ঘটনার খবর। জলপাইগুড়িতে বাবার সঙ্গে বাইকে পরীক্ষাকেন্দ্রে যাওয়ার পথে হাতির আক্রমণের মুখে পড়ে অর্জুন দাস নামে এক কিশোর। বাবার সামনেই ছোট্ট অর্জুনকে পায়ে পিষে মেরে ফেলে দাতালটি। এ ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে গোটা জেলাতেই। শোক প্রকাশ করেছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এই ঘটনার পরই মুখ্যমন্ত্রীর নির্দেশ মতো ওই ছাত্রের পরিবারের সঙ্গে দেখা করেন জলপাইগুড়ির শাসক মৌমিতা গোদারা বসু, শিলিগুড়ি পুলিশ কমিশনার অখিলেশ চতুর্বেদী, রাজগঞ্জ বিধায়ক খগেশ্বর রায়, আসেন শিলিগুড়ির মেয়র গৌতম দেব। 

ঘটনা প্রসঙ্গে শোকপ্রকাশ করতে গিয়ে মমতা বলেন, “এর থেকে মর্মান্তিক পরিণতি আর কিছু হতে পারে না। অথচ এগুলো আমাদের হাতেও নেই। কখন যে জঙ্গল থেকে টুক করে একটা হাতি বেরিয়ে আসবে। এরা যখন দল বেধে আসে, তখন এটা হয় না। বনদফতরের লোকেরা নিয়ন্ত্রণ করতে পারে। যখনই একা হয়ে যায়, এসব করে বেড়ায়।” একইসঙ্গে তিনি এও জানান তিনি শিক্ষা দফতরকে নির্দেশ দিয়েছেন প্রয়োজনে পরীক্ষার সময় পরীক্ষার্থীদের জন্য বাসের ব্যবস্থা করে দিতে।