CID Probe Recruitment Scam: আগেই সন্দেহ করেছিলেন বিচারপতি, ভুয়ো শিক্ষক কাণ্ডে CID-র হাতে গ্রেফতার অবসরপ্রাপ্ত ডিআই-সহ ৩

Murshidabad: পূরবীকে ভবানীভবনে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল সিআইডি। সেখান থেকেই গ্রেফতার করা হয়েছে পূরবীকে।

CID Probe Recruitment Scam: আগেই সন্দেহ করেছিলেন বিচারপতি, ভুয়ো শিক্ষক কাণ্ডে CID-র হাতে গ্রেফতার অবসরপ্রাপ্ত ডিআই-সহ ৩
সিআইডি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2023 | 6:10 PM

কলকাতা: মুর্শিদাবাদের (Murshidabad) গোথা এ.আর. হাইস্কুলের ভুয়ো শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলায় গ্রেফতার করা হয়েছে তিনজনকে। ধৃতদের নাম পূরবী বিশ্বাস, অঞ্জনা মজুমদার ও নিত্যগোপাল মাঝি। তিনজনের মধ্যে পূরবী বিশ্বাস একজন অবসরপ্রাপ্ত ডিআই। বাকি দুইজন ক্লার্ক পদে কর্মরত ছিলেন বলে জানা যাচ্ছে। পূরবীকে ভবানীভবন থেকে গ্রেফতার করা হয়েছে। বাকি দুইজনকে গ্রেফতার করা হয়েছে জেলা থেকে। সিআইডির ডিএসপি শিমূল সরকার ও ইন্সপেক্টর অসীম মণ্ডলের নেতৃত্বে তদন্ত চলছে গোথা হাইস্কুলের ভুয়ো শিক্ষক নিয়োগ সংক্রান্ত অভিযোগের। সিআইডির সেই টিমই গ্রেফতার করেছে এই তিনজনকে। পূরবীকে ভবানীভবনে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল সিআইডি। সেখান থেকেই গ্রেফতার করা হয়েছে পূরবীকে।

গোথা হাইস্কুলের শিক্ষক অনিমেশ তিওয়ারির ভুয়ো নিয়োগের যে অভিযোগ উঠেছে, সেই সময়ে এরা প্রত্যেকে কর্মরত ছিলেন বলে জানা যাচ্ছে। অভিযোগ উঠছে, ওই নিয়োগ সংক্রান্ত সব নথি উধাও করার পিছনে এদের হাত রয়েছে। উল্লেখ্য, গোথা হাইস্কুলের প্রধান শিক্ষক ছিলেন আশিস তিওয়ারি। তিনি অনিমেষ তিওয়ারির বাবা। তিনি স্কুলের প্রধান শিক্ষক থাকাকালীনই অনিমেষ চাকরিতে যোগ দিয়েছিল বলে জানা যাচ্ছে। আশিসকে আগেই গ্রেফতার করেছিল সিআইডি। আশিস তিওয়ারির ছেলে অনিমেষ গোথা এ.আর. হাইস্কুলের ভূগোলের শিক্ষক হিসেবে কর্মরত ছিল। অভিযোগ উঠেছে, কোনও সুপারিশ ছাড়াই ভুয়ো পথে নিয়োগ হয়েছে অনিমেষের।

এই নিয়ে মামলা গড়িয়েছিল কলকাতা হাইকোর্টে। হাইকোর্টের বিচারপতি বিশ্বজিৎ বসুর এজলাসে মামলাটি ওঠে। সেখানে স্কুল সার্ভিস কমিশনের তরফেও জানানো হয়েছিল, অনিমেষ তিওয়ারির নামে কোনও সুপারিশ করা হয়নি। আদালত নির্দেশ দিয়েছিল, আপাতত অনিমেষ তিওয়ারি নামে ওই শিক্ষক স্কুলে ঢুকতে পারবেন না। বেতনও বন্ধের নির্দেশ দিয়েছিলেন তিনি। অভিযোগের প্রেক্ষিতে তদন্তভার রাজ্যের সিআইডির হাতে তুলে দিয়েছিলেন তিনি। পাশাপাশি বিচারপতি এই ঘটনায় ডিআই-এর ভূমিকা নিয়েও সন্দেহ প্রকাশ করেছিলেন। বিচারপতির মন্তব্য ছিল, ডিআই না জানলে কীভাবে এমন হতে পারে? এবার ওই ঘটনায় অবসরপ্রাপ্ত ডিআই পূরবী বিশ্বাস সহ দুই জন ক্লার্ককে গ্রেফতার করল সিআইডি।