Bagtui Massacre: বগটুইকাণ্ডে মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি অপর্ণা, কৌশিক সহ ২২ বিশিষ্টজনের

Mamata Banerjee: মুখ্যমন্ত্রীকে লেখা খোলা চিঠিতে রামপুরহাট হত্যাকাণ্ড নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তাঁরা। কেন এমন একটি ঘটনা রুখতে পুলিশ প্রশাসন আগে থেকে তৎপর হল না? তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিশিষ্টরা। সেই সঙ্গে প্রশ্ন তোলা হয়েছে আমতার ছাত্রনেতার মৃত্যু ও সেই সঙ্গে দুই কাউন্সিলরের হত্যা নিয়েও।

Bagtui Massacre: বগটুইকাণ্ডে মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি অপর্ণা, কৌশিক সহ ২২ বিশিষ্টজনের
মমতাকে চিঠি শহরের বিশিষ্টজনদের
Follow Us:
| Edited By: | Updated on: Apr 02, 2022 | 11:59 PM

কলকাতা : বগটুই হত্যাকাণ্ডে (Bagtui Massacre) এবার বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) খোলা চিঠি দিলেন শহরের বিশিষ্টজনরা। মুখ্যমন্ত্রীকে লেখা খোলা চিঠিতে সই করেছেন একঝাঁক বিশিষ্টরা। চিঠিতে সই করেছেন অপর্ণা সেন, কৌশিক সেন, ঋদ্ধি সেন, শ্রীজাত, পরমব্রত চট্টোপাধ্যায়, সোহিনী সরকার, অনুপম রায়, বোলান গঙ্গোপাধ্যায়, সুমন মুখোপাধ্যায় সহ অন্যান্য আরও অনেকে। রামপুরহাট হত্যাকাণ্ড নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তাঁরা। কেন এমন একটি ঘটনা রুখতে পুলিশ প্রশাসন আগে থেকে তৎপর হল না? তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিশিষ্টরা। সেই সঙ্গে প্রশ্ন তোলা হয়েছে আমতার ছাত্রনেতার মৃত্যু ও সেই সঙ্গে দুই কাউন্সিলরের হত্যা নিয়েও। মুখ্যমন্ত্রীকে লেখা সেই খোলা চিঠি ফেসবুকে তুলে ধরেছেন অভিনেতা ঋদ্ধি সেন।

নিজের ফেসবুক প্রোফাইল থেকে ওই খোলা চিঠিতে পোস্ট করে তার সঙ্গে ঋদ্ধি লিখেছেন, ‘আমরা নাগরিক সমাজের এক অংশ হিসেবে আমাদের বিবেচনা মতো পশ্চিমবঙ্গের সাম্প্রতিক হিংসাত্মক ঘটনাবলীতে উদ্বিগ্ন হয়ে আমাদের রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী আনুষ্ঠানিক ভাবে একটি পত্র পাঠিয়েছি। এর পূর্বেও আমরা অনেকেই ব্যক্তিগত ভাবে আমাদের মতামত প্রকাশ করেছিলাম। এবার একত্রিত হয়ে আমাদের ভাবনা ব্যক্ত করলাম। আশা করি প্রশাসন আমাদের মতামতকে গুরুত্ব সহকারে বিবেচনা করবেন।’

উল্লেখ্য, মুখ্যমন্ত্রীকে যে খোলা চিঠিটি দেওয়া হয়েছে, তাতে সই করেছেন মোট ২২ জন। এর আগে ব্য়ক্তিগত স্তরে কেউ কেউ প্রতিবাদে সামিল হয়েছিলেন বটে। কিছুদিন আগে স্টুডেন্টস এগেনস্ট ফ্যাসিজ়ম-এর ব্যানারে প্রতিবাদ মিছিলেও পা মেলাতে দেখা গিয়েছিল শহরের অনেক বিশিষ্টজনদের। কিন্তু ২২ জনের সই সহ এই চিঠি নিঃসন্দেহে আলাদা বার্তা বহন করবে বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। রামপুরহাট হত্যাকাণ্ড, আনিস মৃত্যু রহস্য এবং কাউন্সিলর খুনের মতো ইস্যুগুলি ছাড়াও পঞ্চায়েত ভোট নিয়েও আশঙ্কা করা হয়েছে চিঠিতে।

রাজ্যের আইন – শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে যখন আম জনতার মনে বার বার সংশয় দেখা দিচ্ছিল সাম্প্রতিক কালে, তখন রাজ্যের বুদ্ধিজীবী মহলকে সেভাবে সরব হতে দেখা যায়নি। বিশিষ্টরা কেন চুপ, সেই নিয়েই প্রশ্ন উঠছিল মানুষের মনে। এরই মধ্যে শহরের বিশিষ্টজনদের একত্রিতভাবে মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি স্বাভাবিকভাবেই যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। মুখ্যমন্ত্রীর কাছে তাঁদের আবেদন, রাজ্যে রাজনৈতিক হিংসার ঐতিহ্য শেষ হোক। প্রশাসন কেন আগে ভাগে তৎপর হল না, সেই প্রশ্ন তোলা হয়েছে চিঠিতে।

আরও পড়ুন : Rudranil Ghosh Interview: ‘গিরগিটি’, ‘টিকটিকি’ বলে ট্রোলড হয়েছেন, সে সব দেখে হাসতেন রুদ্র, কেন জানেন?

আরও পড়ুন : Rudranil Ghosh Interview: ‘দুয়ারে সরকারের প্ল্যান আমার’, মমতার ‘তুরুপের তাসকে’ ট্রামকার্ড রুদ্রনীলের!