প্রথমে যাবেন সাগরে, এরপর পূর্ব মেদিনীপুরে, ইয়াসের বিপর্যয় বুঝতে লাগাতার বৈঠক মমতার

তাঁর সঙ্গে মুখ্যসচিবের নেতৃত্বাধীন একটি বিশেষজ্ঞ কমিটি সার্বিক পরিস্থিতি খতিয়ে দেখবে। দুই জেলাতেই মমতা প্রশাসনিক বৈঠক করবেন বলে জানান মুখ্যসচিব।

প্রথমে যাবেন সাগরে, এরপর পূর্ব মেদিনীপুরে, ইয়াসের বিপর্যয় বুঝতে লাগাতার বৈঠক মমতার
ফাইল ছবি
Follow Us:
| Updated on: May 26, 2021 | 4:49 PM

কলকাতা: ইয়াসের তাণ্ডবে বিধ্বস্ত এলাকাগুলি পরিদর্শনে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার প্রথমে সাংবাদিক বৈঠক করে পূর্ব মেদিনীপুরে যাওয়ার কথা জানান তিনি। এরপর মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন, পূর্ব মেদিনীপুরের পাশাপাশি বন্যা বিধ্বস্ত দক্ষিণ ২৪ পরগনা তথা সাগরেও যাবেন মমতা। তাঁর সঙ্গে মুখ্যসচিবের নেতৃত্বাধীন একটি বিশেষজ্ঞ কমিটি সার্বিক পরিস্থিতি খতিয়ে দেখবে। দুই জেলাতেই মমতা প্রশাসনিক বৈঠক করবেন বলে জানান মুখ্যসচিব।

আলাপন এ দিন জানান, আগামী ২৮ মে মুখ্যমন্ত্রী বিধ্বস্ত এলাকা পরিদর্শনে যাবেন আকাশপথে। যে যে এলাকাগুলি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে সেখানে জায়গায় জায়গায় তিনি প্রশাসনিক বৈঠক করবেন। প্রথমে উত্তর ২৪ পরগনার হিঙ্গলগঞ্জ যাবেন আকাশপথে। সন্দেশখালি, ধামাখালি-সহ বিস্তীর্ণ এলাকা জরিপ করে একটি প্রশাসনিক বৈঠক করবেন। সেখান থেকে আকাশপথে যাবেন সাগরে। সুন্দরবন এলাকার বিধ্বস্ত এলাকা পরিদর্শন করে গঙ্গাসাগরে প্রশাসনিক বৈঠক করবেন।

আরও পড়ুন: ইয়াসে ক্ষতিগ্রস্ত ১ কোটি মানুষ, শুক্রবারই ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন মুখ্যমন্ত্রী

সাগরে বৈঠক শেষে আকাশপথে মুখ্যমন্ত্রী চলে যাবেন পূর্ব মেদিনীপুরে। ইয়াসে ত্রস্ত আরেক জেলায় তিনি প্রথমে নামবেন দিঘায়। সেখানে এলাকা পরিদর্শন করে চলে যাবেন কাঁথিতে। রামনগরের পরিস্থিতি খতিয়ে দেখবেন তিনি। এরপর মুখ্যমন্ত্রী যাবেন এ বছর তাঁর নির্বাচনী কেন্দ্র নন্দীগ্রামে। এরপরের দিন অর্থাৎ ২৯ মে পূর্ব মেদিনীপুরের বিপর্যস্ত এলাকাগুলির স্বাভাবিক অবস্থা ফেরাতে বিপর্যস্ত এলাকাগুলির প্রশাসনের সঙ্গে দফায় দফায় তিনি বৈঠক করে এরপর কলকাতায় ফিরবেন।

আরও পড়ুন: ইয়াসের ল্যান্ডফল শেষ হতেই উদ্ধারকার্যে নামল সেনা, দ্রুত কাজ চালাচ্ছে বিপর্যয় মোকাবিলা বাহিনী