কয়লাকাণ্ড: আজও সিবিআই দফতরে বিনয় মিশ্রর ভাই

বিনয় মিশ্রকে নাগালে পেতে অত্যন্ত কৌশলী সিবিআই। বিনয়কে পেতে বিকাশেই ভরসা রাখছে তারা।

কয়লাকাণ্ড: আজও সিবিআই দফতরে বিনয় মিশ্রর ভাই
ফাইল ছবি।
সায়নী জোয়ারদার

|

Jan 25, 2021 | 11:26 AM

কলকাতা: কয়লা পাচারকাণ্ডে ফের সিবিআই দফতরে হাজিরা দিলেন বিনয় মিশ্রর ভাই বিকাশ মিশ্র। সোমবার নিজাম প্যালেসে হাজির হন তিনি। এই নিয়ে তৃতীয়বার তাঁকে ডেকে পাঠাল সিবিআই। অন্যদিকে গরু পাচারকাণ্ডে সিবিআই দফতরে হাজিরা দিলেন এক ইন্সপেক্টর। মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থানায় কর্তব্যরত ছিলেন তিনি। তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু করেছেন তদন্তকারীরা।

আরও পড়ুন: বাঙুরে বহুতল থেকে ‘মরণ ঝাঁপ’ তরুণীর!

সম্প্রতি কয়লা পাচার ও গরু পাচার নিয়ে রাজ্যে বেশ কয়েকবার অভিযান চালিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। একইসঙ্গে সম্প্রতি ইডির একটি দলও অভিযান চালায়। তদন্তকারীদের হাতে চক্রীদের একটি বড় তালিকা পৌঁছেছে। সূত্রের খবর, শুধু প্রভাবশালীদের একাংশেরই নয়, পুলিস আধিকারিক, একাধিক ইসিএল কর্মীদেরও নাম রয়েছে সেখানে। আর সেই নামগুলি কোনও না কোনও ভাবে জড়িয়ে রয়েছে এই কাণ্ডের মূল চাঁই অনুপ মাজি ওরফে লালার সঙ্গে। এরকমই একটি নাম বিনয় মিশ্র

আরও পড়ুন: ১৬ ঘণ্টা পর মুমূর্ষু কিশোরের ঠাঁই হল হাসপাতালের বেডে!

অভিযোগ, কয়লাকাণ্ডে আর্থিক লেনদেনে লালার অন্যতম ‘ঘনিষ্ঠ’ এই বিনয়। সিবিআই সূত্রে খবর, বিনয়-সেতু ধরেই রাজনৈতিক প্রভাবশালীদের সঙ্গে কয়লা পাচারকাণ্ডের ‘কিংপিন’ লালার যোগাযোগ চলত। লালার ব্যবসা যাতে ঠিকমতো চলে মোটা টাকার বিনিময়ে সেটা দেখাশোনা করতেন। কয়লাকাণ্ডে প্রথম থেকেই সিবিআইয়ের নজরে ছিলেন তিনি। তদন্ত শুরু হওয়ার পর থেকেই গা ঢাকা দেন। এরপরই কৌশলী সিবিআই বিনয়ের হদিশ পেতে স্ক্যানারে আনে বিকাশকে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla