কয়লা পাচারের টাকা পুলিশের গাড়িতেই আসত কলকাতার প্রভাবশালীদের কাছে! কয়লাকাণ্ডে গ্রেফতার পুলিশ কর্তা

কয়লাকাণ্ডে (Coal Smuggling Case) এই প্রথম গ্রেফতার করা হল পুলিশ কর্তাকে। বাঁকুড়ার সার্কেল ইন্সপেক্টর অশোক মিশ্রকে (Ashok Mishra) গ্রেফতার করল ইডি (ED)।

কয়লা পাচারের টাকা পুলিশের গাড়িতেই আসত কলকাতার প্রভাবশালীদের কাছে! কয়লাকাণ্ডে গ্রেফতার পুলিশ কর্তা
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Apr 04, 2021 | 10:56 AM

কলকাতা: কয়লাকাণ্ডে (Coal Smuggling Case) এই প্রথম গ্রেফতার করা হল পুলিশ কর্তাকে। বাঁকুড়ার সার্কেল ইন্সপেক্টর অশোক মিশ্রকে (Ashok Mishra) গ্রেফতার করল ইডি (ED)। কয়লাকাণ্ডে এর আগেও বেশ কয়েকবার তাঁকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। শনিবার ফের তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকে ইডি। উত্তরে সন্তুষ্ট না হওয়ায় অশোক মিশ্রকে গ্রেফতার করেন তদন্তকারীরা।

উল্লেখ্য, কয়লাকাণ্ডে সিবিআই-এর পাশাপাশি ইডিও দিল্লির সদর দফতর থেকে তদন্ত চালাচ্ছে। এর আগে অশোক মিশ্রকে সিবিআই তিন দফায় জিজ্ঞাসাবাদ করেছে। শনিবার তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকে ইডি। সূত্রের খবর, তদন্তকারীদের একাধিক প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়েছেন অশোক মিশ্র। তারপরই তাঁকে গ্রেফতার করে ইডি। রবিবারই তাঁকে আদালতে পেশ করা হবে।

অশোক মিশ্রকে নিজেদের হেফাজতে নিয়ে তদন্তের গতি বাড়াতে চায় ইডি। তদন্তে জানা গিয়েছে, বাঁকুড়ার সার্কেল ইন্সপেক্টর পদে কর্মরত থাকাকালীন পদের অপব্যবহার করে কয়লা পাচারের টাকা অশোক মিশ্র কলকাতা বিভিন্ন ব্যবসায়ীর কাছে পাঠাতেন।

আরও পড়ুন: ‘মমতার নাকের ডগায় হাজার কোটির তোলাবাজি’, অডিয়ো টেপ হাতিয়ার করে দাবি বিজেপির

বেশ কিছু ক্ষেত্রে পুলিশের গাড়ি ব্যবহার করেও সেই টাকা পাঠানো হত। এই তথ্য সিবিআই ও ইডি-র কাছে ছিল। কিন্তু জেরায় কিছুতেই এই তথ্য স্বীকার করতে চাইছিলেন না অশোক মিশ্র। তার জন্যই তাঁকে গ্রেফতার করা হয়। অশোক মিশ্রের সঙ্গে অনেক প্রভাবশালী ব্যক্তির যোগ রয়েছে। সেই তথ্য জানতে মরিয়া তদন্তকারীরা।