I.N.D.I.A জোট নিয়ে বিশেষ প্ল্যানিং কংগ্রেসের! মমতা-সহ সব বিরোধীদের সঙ্গে যোগাযোগ খাড়্গের

INDIA Alliance: ইন্ডিয়া জোটের সব রাজনৈতিক দলগুলিকে সঙ্গে নিয়ে জাতীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হতে চাইছে কংগ্রেস শিবির। ভোট শতাংশের ইস্যুতে বিরোধীদের ঐক্যবদ্ধ করতে চাইছে কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। একযোগে বিরোধীদের সম্মিলিত কণ্ঠস্বর পৌঁছে দিতে চাইছে দিল্লিতে নির্বাচন সদনের দুয়ারে।

I.N.D.I.A জোট নিয়ে বিশেষ প্ল্যানিং কংগ্রেসের! মমতা-সহ সব বিরোধীদের সঙ্গে যোগাযোগ খাড়্গের
মমতা ও খাড়্গেImage Credit source: TV9 Network
Follow Us:
| Edited By: | Updated on: May 07, 2024 | 11:03 PM

কলকাতা: ভোট শতাংশের ইস্য়ুতে এবার একযোগে প্রতিবাদের ভাবনা বিরোধীদের ইন্ডিয়া জোটের। জানা যাচ্ছে তৃতীয় দফার ভোটের মাঝেই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। শুধু মমতার সঙ্গেই নয়, ইন্ডিয়া জোটের অন্যান্য শরিক দলগুলির কাছেও বার্তা পাঠিয়েছেন বর্ষীয়ান কংগ্রেস নেতা। এবার ইন্ডিয়া জোটের সব রাজনৈতিক দলগুলিকে সঙ্গে নিয়ে জাতীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হতে চাইছে কংগ্রেস শিবির। ভোট শতাংশের ইস্যুতে বিরোধীদের ঐক্যবদ্ধ করতে চাইছে কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। একযোগে বিরোধীদের সম্মিলিত কণ্ঠস্বর পৌঁছে দিতে চাইছে দিল্লিতে নির্বাচন সদনের দুয়ারে।

লোকসভা নির্বাচনের প্রথম দুই দফায় চূড়ান্ত ভোট শতাংশ প্রকাশে কেন দেরি হল, তা নিয়ে প্রশ্ন তুলেছেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি। তাঁর বক্তব্য, এই ধরনের ঘটনা নির্বাচন কমিশনের থেকে প্রকাশিত তথ্যের গুণগত মান নিয়ে সন্দেহের অবকাশ তৈরি করে। সব বিরোধী দলগুলির উদ্দেশে খাড়্গের বার্তা, ‘সম্ভবত ইতিহাসে এই প্রথমবার এমন ঘটল যে লোকসভা ভোটের প্রথম ও দ্বিতীয় দফার চূড়ান্ত ভোট শতাংশ প্রকাশ করতে নির্বাচন কমিশন দেরি করেছে।’

এখানে উল্লেখ করা প্রয়োজন, লোকসভা ভোটের প্রথম দুই দফার চূড়ান্ত ভোট শতাংশ নির্বাচন কমিশন প্রকাশ করেছিল গত ৩০ এপ্রিল। যা ছিল প্রথম দফার ভোটগ্রহণের ১১দিন পর এবং দ্বিতীয় দফার ভোটগ্রহণের ৪ দিন পর। বিরোধীদের একাংশের দাবি, সাধারণভাবে ভোটগ্রহণ পর্বের ২৪ ঘণ্টা সময়ের মধ্যেই নির্বাচন কমিশন ভোট শতাংশ সংক্রান্ত তথ্য প্রকাশ করে দেয়। সেখানে কেন এতটা দেরি হল, সেই নিয়ে ইতিমধ্যেই বিভিন্ন অ-বিজেপি দলগুলি সরব হতে শুরু করেছে। এবার সেই ইস্যুকে হাতিয়ার করে একযোগে কমিশনের দ্বারস্থ হতে চাইছে কংগ্রেস।