Debangshu Bhattacharya: যুব কমিটি থেকে কেন বাদ দেবাংশু? নেপথ্যে কি অন্য কোনও সমীকরণ?

TMC: নিজের ফেসবুক হ্যান্ডেলে একটি পোস্ট করেন কুণাল ঘোষ। সেখানে তিনি লিখেছেন, "অকারণ বাড়তি জল্পনা স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর।"

Debangshu Bhattacharya: যুব কমিটি থেকে কেন বাদ দেবাংশু? নেপথ্যে কি অন্য কোনও সমীকরণ?
দেবাংশু ভট্টাচার্য
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2022 | 8:12 PM

কলকাতা: যুব তৃণমূলের নতুন কমিটি থেকে বাদ পড়েছেন দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhattacharya)। তৃণমূলের (Trinamool Congress) তরুণ প্রজন্মের অন্যতম মুখ দেবাংশু। হঠাৎ করে যুব তৃণমূলের রাজ্য কমিটি থেকে তাঁর নাম বাদ পড়ে যাওয়া নিয়ে জোর শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতির অন্দরমহলে। যদিও বিষয়টি নিয়ে দেবাংশুর কোনও প্রতিক্রিয়া এখনও প্রকাশ্যে আসেনি। তবে সেই তালিকা প্রকাশ্যে আসার কিছু সময় পরেই তাঁর ফেসবুক হ্যান্ডেল থেকে কালো ব্যাকগ্রাউন্ডের উপর একটি স্মাইলির ছবি পোস্ট হতে দেখা যায়। তার কিছু সময় পরেই আরও একটি পোস্ট ভেসে ওঠে। সেখানে লেখা ‘লেফ্ট জব অ্যাট অল ইন্ডিয়া তৃণমূল ইউথ কংগ্রেস’। যদিও কিছুক্ষণ পরেই সেই পোস্টটি আবার ডিলিট করে দেওয়া হয়। আর এই নিয়েই জোর চর্চা চলছে।

তৃণমূলের তরুণ প্রজন্মের অন্যতম প্রধান মুখ দেবাংশু। সংগঠনের পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও বেশ জনপ্রিয়তা রয়েছে তাঁর। দলীয় শীর্ষ নেতৃত্বের সঙ্গে সম্পর্কও বরাবরই ভাল। যুব তৃণমূলের এই বদল প্রসঙ্গে তৃণমূল মুখপাত্র তথা দলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ অবশ্য বলছেন, “এটি দলের সাংগঠনিক বিষয়। এই বিষয়ে আমি একেবারেই কিছু বলতে পারব না।” তবে দেবাংশু যে ভাল বক্তা, ভাল ছেলে এবং নতুন প্রজন্মের দলের অন্যতম সেরা সৈনিক, সেই কথাও লুকিয়ে রাখেননি কুণাল।

সাংবাদিক বৈঠকে কুণালের এই বক্তব্যের পর শোরগোল আরও বেড়েছে। আর এরই মধ্যে নিজের ফেসবুক হ্যান্ডেলে একটি পোস্ট করেন কুণাল ঘোষ। সেখানে তিনি লিখেছেন, “অকারণ বাড়তি জল্পনা স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর।” আর এখান থেকেই নতুন করে প্রশ্ন উঠতে শুরু করেছে, তাহলে কি দেবাংশুর জন্য অন্য কোনও ব্যবস্থা করছে তৃণমূল? দলীয় সূত্র মারফত কিন্তু এমনই ইঙ্গিত পাওয়া যাচ্ছে। তৃণমূল সূত্রে খবর, দেবাংশু ভট্টাচার্যকে যুব সংগঠন থেকে এবার মূল সংগঠনে নিয়ে আসার চিন্তাভাবনা করছে ঘাসফুল শিবির। তবে যাই হোক না কেন, বিষয়টি নিয়ে কিন্তু জল্পনা থেকেই যাচ্ছে।