DYFI: লাল ঝান্ডা মানে শুধুই ‘পক্ককেশী’? ‘ইনসাফে’র ভিড়ে ‘কালো চুলের যৌবনের ঢল’ দেখালেন সেলিম

DYFI: চারিদিকে তখন তরুণ মুখদের ভিড়। তা দেখে বামেদের আগামী প্রজন্ম নিয়ে বেশ উচ্ছ্বসিত মহম্মদ সেলিমও। অস্থায়ী মঞ্চ থেকেই জানিয়ে দিলেন, বাম মানে শুধুই 'সাদা চুল' নয়।

DYFI: লাল ঝান্ডা মানে শুধুই 'পক্ককেশী'? 'ইনসাফে'র ভিড়ে 'কালো চুলের যৌবনের ঢল' দেখালেন সেলিম
মহম্মদ সেলিম
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Sep 20, 2022 | 5:34 PM

কলকাতা: ধর্মতলা চত্বর আজ দুপুরে শুধু শ্বেত পতাকার ভিড়। বাম ছাত্র যুবদের ‘ইনসাফ সভা’। সভা হওয়ার কথা ছিল ধর্মতলার ওয়াই চ্যানেলে। কিন্তু হঠাৎ করেই বদলে যায় সভাস্থল। যেখানে পুলিশ অনুমতি দিচ্ছিল না, সেই ভিক্টোরিয়া হাউসের সামনেই চলে সভা। সভামঞ্চ প্রস্তুত ছিল না ভিক্টোরিয়া হাউসের সামনে। গাড়ির উপরেই অস্থায়ীভাবে সভামঞ্চ বানিয়ে চলে সভা। সেখানে বক্তা হিসেবে ছিলেন সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। চারিদিকে তখন তরুণ মুখদের ভিড়। তা দেখে বামেদের আগামী প্রজন্ম নিয়ে বেশ উচ্ছ্বসিত মহম্মদ সেলিমও। অস্থায়ী মঞ্চ থেকেই জানিয়ে দিলেন, বাম মানে শুধুই ‘সাদা চুল’ নয়। মহম্মদ সেলিম বলেন, “যাঁরা ১০-১৫ বছর ধরে বলছিল, বামফ্রন্ট মানে, লাল ঝান্ডা মানে সাদা চুল… দেখুন কালো চুলের যৌবনের ঢল।”

উল্লেখ্য, ধর্মতলায় বামেদের ইনসাফ সভা নিয়ে বিগত বেশ কিছুদিন ধরেই পুলিশ প্রশাসনের সঙ্গে বাম ছাত্র-যুবদের স্নায়ুর লড়াই চলছিল। লালবাজারে গিয়ে দফায় দফায় আলোচনা করেছিলেন মীনাক্ষীরা।  কিন্তু পুলিশ ভিক্টোরিয়া হাউসের সামনে সভার অনুমতি দেয়নি। বাম ছাত্র-যুবরাও সভাস্থল ওয়াই চ্যানেলে করার প্রস্তুতি নিয়েছিল। কিন্তু এরপর হঠাৎ করেই তা বদলে আবার ভিক্টোরিয়া হাউসের সামনেই সভা হয়। মীনাক্ষীদের সামনে রেখেই এদিন মহম্মদ সেলিম তাঁর কথায় বুঝিয়ে দিতে চাইলেন, বামেদের আগামী প্রজন্ম তৈরি রয়েছে। বিরোধী থেকে শুরু করে বিভিন্ন মহল থেকে বামেদের যে খোঁচা দেওয়া হয়ে থাকে তারও জবাব দিলেন এদিন অস্থায়ী মঞ্চ থেকে।

এদিন শ্বেত পতাকার ভিড়ের মধ্যে বার বার ঘুরে ফিরে আসে আনিস খানের মুখ। আনিসের ছবি দেওয়া বড় বড় প্ল্যাকার্ড। সভায় উপস্থিতি ছিলেন আনিসের বাবাও। শুধু আনিসই নয়, প্রয়াত এসএফআই নেতা সুদীপ্ত গুপ্তর ছবিও দেখা যায় ধর্মতলার ভিড়ে। শিয়ালদহ, হাওড়া স্টেশন থেকে মিছিল করে দলীয় কর্মী ও সমর্থকরা এসে ভিড় করেন ধর্মতলায়। সব মিলিয়ে ইনসাফ এদিন যেন আরও একবার শক্তিপ্রদর্শনের পালা ছিল বাম ছাত্র যুবদের।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla