Bhabanipur By-Election: সভার অনুমতি মিলছে না, ওসি-র বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ বামেদের

Bhabanipur By-Election: আগে অনুমতি চাওয়া সত্ত্বেও অনুমোদন দেওয়া হয়নি। এমনটাই অভিযোগ বামেদের।

Bhabanipur By-Election: সভার অনুমতি মিলছে না, ওসি-র বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ বামেদের
ভবানীপুর উপ নির্বাচনের বাম প্রার্থী শ্রীজীব বিশ্বাস (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2021 | 10:32 PM

কলকাতা: একদিনে তৃণমূলের অভিযোগ ত্রিপুরায় (Tripura) ইচ্ছাকৃত আভিষেককে সভার করার অনুমতি দেওয়া হচ্ছে না। বারবার আবেদন জানিয়েও কোনও লাভ হচ্ছে না। অন্যদিকে, খোদ মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) কেন্দ্র ভবানীপুরে (Bhabanipur) একই অভিযোগ তুলছে বিরোধিরা। প্রচারে বাধা দেওয়া হচ্ছে বলে আগেই অভিযোগ জানিয়েছে বিজেপি। এবার সিপিএমের অভিযোগ, সভার অনুমতি দিচ্ছে না পুলিশ। অনুমতি দেওয়ার ক্ষেত্রে পক্ষপাতিত্বের অভিযোগ উঠেছে ভবানীপুর থানার ওসির বিরুদ্ধে। হাতে গোনা কয়েকদিন বাদেই ভবানীপুরে উপ নির্বাচন (Bhabanipur By-Election)। তার আগেই চরমে উঠেছে শাসক-বিরোধী সংঘাত।

ওসির বিরুদ্ধে অভিযোগ জানিয়ে নির্বাচন কমিশনে একটি চিঠি দিয়েছে সিপিএম। সেখানে উল্লেখ করা হয়েছে, আগে আবেদন করা সত্ত্বেও সভার সুযোগ দেওয়া হয়েছে অন্য রাজনৈতিক দলকে। ‘সুবিধা’ নামে একটি অ্যাপের মাধ্যমে সাধারণত সভার জন্য আবেদন করতে হয়। এ ক্ষেত্রেও বাম প্রার্থী শ্রীজীব বিশ্বাস তেমনই আবেদন করেছিলেন। অ্যাপের মাধ্যমে আবেদন করলে একটি টোকেন নম্বর দেওয়া হয়। সেই অনুযায়ী,  পরপর অনুমোদন দেওয়ার কথা। এ ক্ষেত্রে সিপিএমের টোকেন নম্বর ছিল ২২৭। অথচ অন্য রাজনৈতিক দলের টোকেন নম্বরছিল ২৫৩। অর্থাৎ তারা পরে আবেদন জানিয়েছিল। তা সত্ত্বেও তাদেরই আগে অনুমতি দেওয়া হয়েছে বলে অভিযোগ।

এই ঘটনায় ভবানীপুর থানার ওসি সুমিত সেনগুপ্তর বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছে বামেরা। শ্রীজীবের প্রচারসভায় থাকার কথা ছিল বর্ষীয়ান বাম নেতা বিকাশ রঞ্জন ভট্টাচার্যের। আর সেই সভা নিয়েই তৈরি হয়েছে বিতর্ক।

এ দিকে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে শ্লীলতাহানি করা হয়েছে বলে পুলিশের বিরুদ্ধে অভিযোগ তুলেছে বিজেপি। গেরুয়া শিবিরের অভিযোগ, ভবানীপুরে শ্লীলতাহানির শিকার হতে হয়েছে উপ নির্বাচনের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে। শুধু তাই নয়, একই সঙ্গে অর্জুন সিং, সুকান্ত মজুমদার, জ্যোতির্ময় সিং মাহাতোকে শারীরিক নিগ্রহ করা হয়েছে বলে অভিযোগ। অবিলম্বে কলকাতা পুলিশের অভিযুক্ত আধিকারিকদের সরানোর দাবি জানিয়েছে গেরুয়া শিবির।

শুক্রবার এই দাবি জানিয়ে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছে বিজেপি। সেই চিঠিতে সরাসরি অভিযোগ জানানো হয়েছে কলকাতা পুলিশের ডিসি সাউট আকাশ মাঘারিয়ার বিরুদ্ধে। তাঁদের দাবি, কোভিড বিধি মেনে শান্তিপূর্ণভাবেই মৃতদেহ নিয়ে যাচ্ছিল বিজেপি। কিন্তু ডিসিপির নেতৃত্বে পুলিশ আধিকারিকেরা এসে সেই মিছিল ছত্রভঙ্গ করার চেষ্টা করে। ঠেলাঠেলি, মারধর করা হয় বলেও অভিযোগ। প্রিয়াঙ্কা টিবরেওয়াল ও উপস্থিত বিজেপির অন্যান্য নেত্রীদের শ্লীলতাহানির অভিযোগও উঠেছে পুলিশ আধিকারিকের বিরুদ্ধে। বিজেপির দাবি, আকাশ মাঘারিয়ার সঙ্গে আর কোনও অফিসার ছিলেনম তাঁদের চিহ্নিত করতে হবে। দ্রুত তাদের সরানোর দাবিও জানানো হয়েছে।

আরও পড়ুন: Mamata Banerjee: ‘বদমাইশি! পচা কুকুর তোমার বাড়ির সামনে ফেলে আসব, গন্ধে ১০ দিন খেতে পাবে না’