Mamata Banerjee: ‘বদমাইশি! পচা কুকুর তোমার বাড়ির সামনে ফেলে আসব, গন্ধে ১০ দিন খেতে পাবে না’

Mamata Banerjee Bhawanipur By Election: বিজেপির বিরুদ্ধে মৃতদেহ নিয়ে রাজনীতি করার অভিযোগ তুলে এই মন্তব্য করেন তৃণমূল সুপ্রিমো। যা নিয়ে পালটা আক্রমণে নেমেছে বিজেপি।

Mamata Banerjee: 'বদমাইশি! পচা কুকুর তোমার বাড়ির সামনে ফেলে আসব, গন্ধে ১০ দিন খেতে পাবে না'
ভবানীপুরের ৭১ নম্বর ওয়ার্ডে ভোটপ্রচারে মমতা। ছবি-PTI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2021 | 9:52 PM

কলকাতা: ভবানীপুরের ভোটপ্রচারে গিয়ে মৃত বিজেপি প্রার্থীর দেহ নিয়ে বিক্ষোভের প্রসঙ্গ টেনে ‘পচা কুকুরের’ কথা উল্লেখ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বিজেপির বিরুদ্ধে মৃতদেহ নিয়ে রাজনীতি করার অভিযোগ তুলে এই মন্তব্য করেন তৃণমূল সুপ্রিমো। যা নিয়ে পালটা আক্রমণে নেমেছে বিজেপি।

২৪ ঘণ্টা আগেই মগরাহাট বিধানসভার বিজেপি প্রার্থী মানস সাহার মৃতদেহ নিয়ে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ দেখায় গেরুয়া শিবির। সেই প্রসঙ্গেই কথা বলতে গিয়ে এ দিন সন্ধ্যায় মমতা বলেন, “একটি ছেলে মারা গিয়েছে। নির্বাচনের সময় একটা ঘটনা ঘটেছিল। ভালো হয়ে গিয়েছিল। পরে সার্জারি হয়েছিল। সেই সার্জারিতে মারা গিয়েছে। যে কোনও মৃত্যুই দুঃখজনক।” বিজেপি যদিও বারংবার এই মৃত্যুকেও ভোট পরবর্তী হিংসায় মৃত বলেই দাবি করেছে।

এই পর্যন্ত সব ঠিকই ছিল। কিন্তু এরপরই তৃণমূল নেত্রী ক্ষোভের সুরে বলেন, “আমার বাড়ির সামনে ডেড বডি নিয়ে চলে যাচ্ছে। কত বড় ক্ষমতা বুঝুন! একটা করে কাল মুলে দিলে পালিয়ে যাবে। কোনও ক্ষমতা নেই। খালি কথা আর ভাষণ। তোমার বাড়ির সামনে যদি একটা কুকুরের ডেডবডি পাঠিয়ে দেই। ভাল হবে? মেশিনারি আমার কাছে নেই? এক সেকেন্ড লাগবে। পচা কুকুর তোমার বাড়ির সামনে ফেলে আসব। গন্ধে দশদিন খেতে পাবে না তুমি। বদমাইশি করতে চাইলে কী না করা যায়! এত পাশবিক! এত দানবিক!”

মমতার এই মন্তব্যকেই পালটা এক হাত নিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। কলকাতায় এসে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিও সরব হন এই নিয়ে। সুকান্তবাবু বলেন, “বিজেপি প্রার্থীর মৃতদেহের সঙ্গে পচা কুকুরের তুলনা করছেন, এর থেকে নিম্নরুচির আর কিছুই হয় না। তৃণমূলের মারেই মানসের মৃত্যু হয়েছে এবং সেটা ঘটেছিল মমতার নির্দেশেই। আজকের মন্তব্য বাংলার মানুষ ক্ষমা করবে না। এটা সংবেদনশীল কোনও মুখ্যমন্ত্রীর মুখে কথা হতে পারে। বিজেপির এক কর্মীর মৃত্যু হয়েছে, তাও তৃণমূলের আক্রমণে। ওনার দুঃখ পাওয়া উচিত। তার বদলে উনি বলছেন কুকুরের ডেডবডি পাঠিয়ে দেবেন। অত্যন্ত লজ্জার।”

আরও পড়ুন: Mamata Banerjee: বাংলাটা আসলে নৌকার মতো, বৃষ্টি হলে ইলেক্ট্রিক পোলে হাত দেবেন না: মমতা

কলকাতায় এসে এ দিন একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। তিনিও তৃণমূল নেত্রীর এই মন্তব্যের বিরুদ্ধে সরব হন। যে মুখ্যমন্ত্রী এই ধরনের কথা বলেন, তাঁর ভোটে জেতা কি উচিত? এই প্রশ্নও তুলে দেন স্মৃতি। তাঁর কটাক্ষ, “কাকে পচা কুকুর বলছেন? বাঙালি লোক মারা যায়, তাঁকে মমতা দিদি বলছে পচা কুকুর। এই রকম মানুষের জেতা উচিত?”

আরও পড়ুন: National Cooperative Conference : নমোর সমৃদ্ধির স্বপ্নকে বাস্তবায়িত করতে আগামিকাল দেশের প্রথম সহকারিতা সম্মেলনে অমিত শাহ