ইয়াস মোকাবিলায় মমতার প্রশংসা আগেই করেছেন, এবার ক্ষতি নিয়ে মুখ্যমন্ত্রী-প্রধানমন্ত্রী বৈঠকে রাজ্যপাল!

পশ্চিম মেদিনীপুরের কলাইকুণ্ডায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে। তাঁদের বৈঠকে থাকবেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও (Governor Jagdeep Dhankhar)।

ইয়াস মোকাবিলায় মমতার প্রশংসা আগেই করেছেন, এবার ক্ষতি নিয়ে মুখ্যমন্ত্রী-প্রধানমন্ত্রী বৈঠকে রাজ্যপাল!
ফাইল ছবি
Follow Us:
| Updated on: May 28, 2021 | 12:18 PM

কলকাতা: ইয়াসে বিপর্যস্ত এলাকা পরিদর্শন করতে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। বাংলা (West Bengal) ও ওড়িশার (Odisha) ক্ষতিগ্রস্ত বিভিন্ন জেলা সরেজমিনে খতিয়ে দেখবেন তিনি। পশ্চিম মেদিনীপুরের কলাইকুণ্ডায় বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে। তাঁদের বৈঠকে থাকবেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও (Governor Jagdeep Dhankhar)। কলাইকুণ্ডা এয়ার ফোর্স স্টেশনে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে উপস্থিত থাকবেন রাজ্যপাল। সকালেই টুইট করে সেকথা জানিয়েছেন তিনি। উল্লেখ্য আমফানের সময়েও মোদী-মমতার বৈঠকে উপস্থিত ছিলেন তিনি।

ইতিমধ্যেই টুইট করে ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় রাজ্য সরকারের ভূমিকা নিয়ে প্রশংসা করেছেন রাজ্যপাল। টুইটে তিনি লিখেছেন, বিপর্যয় মোকাবিলায় মমতা বন্দ্যোপাধ্যায় যা করেছেন, তা প্রশংসনীয়। তবে ত্রাণ ও পুনর্বাসন প্রক্রিয়াও স্বচ্ছ হতে হবে। ইয়াস মোকাবিলার প্রস্তুতি খতিয়ে দেখতে নবান্নেও গিয়েছিলেন রাজ্যপাল। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকও করেন তিনি।

শুক্রবার প্রথমে দিল্লি থেকে ভুবনেশ্বর যাবেন প্রধানমন্ত্রী। সেখানে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সঙ্গে বৈঠক করার কথা প্রধানমন্ত্রীর। তারপর আকাশপথে বালেশ্বর ও ভদ্রক পরিদর্শন করার কথা রয়েছে তাঁর। এদিকে, শুক্রবারই মুখ্যমন্ত্রী হিঙ্গলগঞ্জ, সাগর এবং দিঘার দুর্গত এলাকা পরিদর্শন করে প্রশাসনিক বৈঠক করবেন বলে কথা রয়েছে। শনিবার যাওয়ার কথা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। তবে প্রধানমন্ত্রী রাজ্যে আসায় পূর্ব নির্ধারিত সেই কর্মসূচিতে কিছুটা বদল আসতে পারে বলে মনে করা হচ্ছে। এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষ করে দিঘায় যেতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: ইয়াসের ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে আজ বাংলা-ওড়িশায় প্রধানমন্ত্রী, কুলাইকুণ্ডায় মমতা-মোদী বৈঠক

২০২০ সালের আমফানের পরও বাংলার বিধ্বস্ত এলাকা আকাশপথে পরিদর্শন করতে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র নোদী। গতবছর বসিরহাটে বৈঠকে বসেছিলেন মমতা-মোদী। সেবারও তাঁদের সঙ্গে ছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।