DA Case: ফের পিছিয়ে গেল DA শুনানি, অপেক্ষা করতে হবে ডিসেম্বর পর্যন্ত

DA Case: কেন্দ্রীয় হারে ডিএ প্রয়োজন। এই দাবি নিয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন রাজ্য সরকারি কর্মচারিদের একাংশ। এই নিয়ে কলকাতা হাইকোর্টেরও দ্বারস্থ হন তাঁরা। পরবর্তীতে মামলা গড়ায় সুপ্রিম কোর্ট পর্যন্ত। সরকারি কর্মচারিদের একাংশের পাশাপাশি রাজ্য সরকারও দ্বারস্থ হয়েছে শীর্ষ আদালতের।

DA Case: ফের পিছিয়ে গেল DA শুনানি, অপেক্ষা করতে হবে ডিসেম্বর পর্যন্ত
ফাইল চিত্রImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 15, 2024 | 5:28 PM

নয়া দিল্লি: কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতা পান না রাজ্য সরকারি কর্মচারিরা। এই দাবি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন রাজ্য সরকারি কর্মচারিদের একাংশ। সোমবার শুনানি হওয়ার কথা ছিল। তবে তা হল না। পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি। কোনও পক্ষই পেশ করতে পারেনি বক্তব্য। ডিসেম্বরে ফের ডিএ মামলার শুনানি।

কেন্দ্রীয় হারে ডিএ প্রয়োজন। এই দাবি নিয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন রাজ্য সরকারি কর্মচারিদের একাংশ। এই নিয়ে কলকাতা হাইকোর্টেরও দ্বারস্থ হন তাঁরা। পরবর্তীতে মামলা গড়ায় সুপ্রিম কোর্ট পর্যন্ত। সরকারি কর্মচারিদের একাংশের পাশাপাশি রাজ্য সরকারও দ্বারস্থ হয়েছে শীর্ষ আদালতের। সেই মামলার শুনানি ছিল আজ। তবে সেই শুনানি হয়নি। জানা যাচ্ছে, ডিসেম্বরে ডিএ মামলার শুনানি হবে। ফলে ততদিন পর্যন্ত ফের প্রতীক্ষায় থাকতে হবে রাজ্য সরকারি কর্মচারিদের।

প্রসঙ্গত, ২০২২ সালে প্রথম সুপ্রিম কোর্টে ওঠে ডিএ মামলা। প্রায় দেড় বছরের বেশি সময় কেটেছে। কিন্তু পূর্ণাঙ্গ শুনানি একবারও হয়নি। যার জেরে কার্যত হতাশ লক্ষ-লক্ষ কর্মচারি। রাজ্য সরকারি কর্মীদের একাংশের অভিযোগ, ৫০ শতাংশ হারে মহার্গ ভাতা পেলেও তাঁদের এআইসিপিআই মেনে ডিএ দেওয়া হচ্ছে না। বঞ্চনার শিকার হচ্ছেন তাঁরা।