Dilip Ghosh on Buddhadeb Bhattacharjee : “ দল কি ওনাকে সম্পত্তি বানিয়ে রাখতে চায়, যোগ্য ব্যক্তিকে সম্মান দেওয়া হয়েছে,” বললেন দিলীপ

Dilip Ghosh on Buddhadeb Bhattacharjee : “ দল কি ওনাকে সম্পত্তি বানিয়ে রাখতে চায়, যোগ্য ব্যক্তিকে সম্মান দেওয়া হয়েছে,” বললেন দিলীপ
গ্রাফিক্স- টিভি৯ বাংলা

Padma Bhushan : বুদ্ধদেব ভট্টাচার্য 'পদ্ম ভূষণ' পুরস্কার পাচ্ছেন। বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ তাঁকে অভিনন্দন জানিয়েছেন।

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jan 25, 2022 | 10:26 PM

কলকাতা : ‘পদ্মভূষণ’ সম্মান পাচ্ছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে পদ্ম পুরস্কারের তালিকা প্রকাশ করল কেন্দ্র। আর তাতে রয়েছে সিপিএম নেতা বুদ্ধদেব ভট্টাচার্যের নাম। শারীরিক অসুস্থতার কারণে দীর্ঘদিন রাজনীতি থেকে দূরে থাকলেও, আজও বাংলার রাজনীতিতে সমানভাবে প্রাসঙ্গিক তিনি। তাঁকেই এবার ‘পদ্মভূষণ’ সম্মান দিচ্ছে মোদী সরকার। সামাজিক ক্ষেত্রে অবদানের জন্য তাঁকে এই পুরস্কারে ভূষিত করা হচ্ছে।

এই বিষয়ে টিভি ৯ বাংলাকে প্রতিক্রিয়া জানিয়েছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। তিনি জানান এই খবর খুবই আনন্দের খবর। এই প্রসঙ্গে তিনি আরও বলেছেন, “এটা খুব আনন্দের কথা আমাদের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও বুদ্ধিজীবী মানুষ এই সম্মান পাচ্ছেন। তিনি রাজনীতিতে আমূল পরিবর্তন আনতে চেয়েছেন। তিনি সারাজীবন রাজনীতির মাধ্যমে সমাজে পরিবর্তন আনতে চেয়েছেন।” কেন্দ্রের এই সিদ্ধান্তে তিনি বলেছেন, “যোগ্য ব্যক্তিকে সম্মান দেওয়া হয়েছে।” তিনি আরও জানান যে, বুদ্ধদেব বাবুর অনেক বয়স হয়েছে। এত বছরের রাজনৈতিক জীবন পেরিয়ে আসার পর তাঁকে এই সম্মান দেওয়া হচ্ছে। তিনি বলেন, “এটা খুব ভালো বিষয়। আমি বুদ্ধবাবুকে অভিনন্দন জানাই।”

বুদ্ধদেব ভট্টাচার্য একজন রাজনৈতিক ব্যক্তিত্ব হওয়া সত্ত্বেও সামাজিক ক্ষেত্রে অবদানের জন্য সম্মান পাচ্ছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তাহলে কি বিজেপি তাঁর রাজনৈতিক কার্যকলাপকে স্বীকৃতি দিচ্ছে কিনা এই প্রশ্ন করা হলে তিনি বলেন, “তিনি একজন মুখ্যমন্ত্রী এবং প্রকৃত রাজনীতিবিদ। তাঁর দলের লোকেরা তাঁকে দলের সম্পত্তি বানিয়ে রাখতে চান নাকি? নাকি শুধু একজন বাঙালি নাকি কমিউনিস্ট বানিয়ে রাখতে চান? তাঁর বাইরে কি তাঁর কোনও পরিচয় নেই?” তিনি আরও বলেন যে, “তিনি একজন সাহিত্যিকও ছিলেন। বুদ্ধদেব বাবু কি জানিয়েছেন এই সম্মানে তিনি খুশি নন? যাঁরা তাঁকে যোগ্য সম্মান দেয়নি তাঁদের কাছ থেকে আর কি আশা করা যায়? ” একপ্রকার লাল ফৌজকে খোঁচা দিয়েই তিনি বলেছেন, “কেন্দ্রীয় সরকার তার দায়িত্ব পালন করেছে। ওদের সার্টিফিকেটের জন্য় কেন্দ্রীয় সরকার বসে নেই।”

প্রসঙ্গত, পদ্ম ভূষণ প্রাপকের তালিকায় বুদ্ধদেব ভট্টাচার্যের নাম নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক জল্পনা শুরু হয়ে গিয়েছে। সিপিএম এর একাধিক নেতা মনে করছেন, এটা একটা রাজনৈতিক স্টান্ট। বিজেপি মাইলেজ পাওয়ার জন্য এটা করেছে। তবে বুদ্ধদেব ভট্টাচার্য এই পুরস্কার কখনোই নেবেন না। বিজেপি সরকারের স্বীকৃতি তিনি মেনে নেবেন না।

আরও পড়ুন : Car Accident: বাসকে বাঁচাতে লরিকে ধাক্কা প্রাইভেট গাড়ির, মর্মান্তিক দুর্ঘটনা জলপাইগুড়িতে

আরও পড়ুন : TMC Clash: প্রধান বদলেও ফেরেনি শান্তি, শাসকদলের গোষ্ঠী সংঘর্ষে জেরবার বালুরঘাট

আরও পড়ুন : BJP MLA: ফুল বদলের জল্পনা উড়িয়ে নিজেকে বিজেপি প্রমাণে ‘পদ্ম’ আঁকলেন বিধায়ক!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA