Dilip Ghosh On Petrol Diesel Price: ‘মমতার এ রাজ্যে মন নেই’, পেট্রোলের দাম না কমায় খোঁচায় দিলীপের

Dilip Ghosh On Petrol Diesel Price: ত্রিপুরায় ভিত বানাতে যখন মরিয়া ঘাসফুল শিবির, তখন বাংলায় পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে মুখ্যমন্ত্রীকে এই আঙ্গিকে খোঁচা দিলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ।

Dilip Ghosh On Petrol Diesel Price: 'মমতার এ রাজ্যে মন নেই', পেট্রোলের দাম না কমায় খোঁচায় দিলীপের
পেট্রোলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দিলীপ ঘোষ (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2021 | 7:56 AM

কলকাতা: ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের এখন এই রাজ্যে মন নেই।’ ত্রিপুরায় ভিত বানাতে যখন মরিয়া ঘাসফুল শিবির, তখন বাংলায় পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে মুখ্যমন্ত্রীকে এই আঙ্গিকে খোঁচা দিলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ।

ইতিমধ্যে পেট্রোল ডিজেলে ইস্যুতে রাজ্য জুড়ে বিক্ষোভ কর্মসূচি করেছে বিজেপি। রাজ্য সরকারের ওপর চাপ বাড়াতে পেট্রোল পাম্পগুলিতে বিক্ষোভ দেখিয়েছেন তাঁরা। কিন্তু তারপরই হাল ফেরেনি। দিলীপ ঘোষের বক্তব্য, “পেট্রোল নিয়ে রাজ্য দাম কমায়নি। ২৯৬টা পাম্পে আমরা বিক্ষোভ করেছি। নতুন সরকারের ৬ মাসের মধ্যেই সরকারি কর্মীরা আন্দোলন, বিক্ষোভ করছে। সরকারের সমাধানের কোনও ইচ্ছা নেই।” এক্ষেত্রে উল্লেখ করা যায়, বেতন বৃদ্ধি ও বদলির নির্দেশ প্রত্যাহারের দাবিতে ইতিমমধ্যেই এসএসকেএম হাসপাতালে বসে বিক্ষোভ দেখাচ্ছেন নার্সরা। আজ, শুক্রবার তাঁকে অনশন আন্দোলনের পঞ্চম দিন। ইতিমধ্যেই এক জনকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। ৬ জনেরও শারীরিক অবস্থার অবনতি হচ্ছে।

সে প্রসঙ্গ অবশ্য দিলীপ এদিন উত্থাপিত করেননি। তবে ইস্যুকে নির্দিষ্ট না করেই মুখ্যমন্ত্রীকে তিনি এবিষয়ে খোঁচা দিতে ছাড়েননি। এদিকে, এসএসসি মামলা নিয়েও কমিশনে নিত্য আদালতের ভর্তসনার শিকার হতে হচ্ছে। সব মিলিয়ে দিলীপ বলেন, “কোর্টে প্রতিদিন রাজ্যকে কানমলা খেতে হচ্ছে। মমতার আর এই রাজ্যে মন নেই।”

রাজ্যের শাসকলদলের অভিযোগ ছিল, কেন্দ্রীয় সরকারের নীতি এর জন্য দায়ী। কিন্তু পরে পেট্রোল-ডিজেলে উত্‍পাদন শুল্ক কমিয়েছে কেন্দ্র। তাতেই চাপ বাড়ছে পশ্চিমবঙ্গসহ একাধিক বিরোধী শাসিত রাজ্যে। কেন্দ্রীয় সরকার তালিকা প্রকাশ করে জানিয়েছে, ২২টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চল কেন্দ্রের শুল্ক কমানোর পর নিজেদের ভ্যাট কমিয়েছে। কিন্তু এখনও বেশ কয়েকটি রাজ্য সে পথে হাঁটেনি। তার মধ্যে পশ্চিমবঙ্গ একটি।

কেন্দ্রের পদক্ষেপকে হাতিয়ার করে সরব বিজেপি। পালটা কটাক্ষ করছে বিরোধীরাও। কংগ্রেস, শিবসেনার অভিযোগ, উপনির্বাচনে হারের পরই ড্যামেজ কন্ট্রোলে পেট্রোল-ডিজেলে উত্‍পাদন শুল্ক কমিয়েছে কেন্দ্র।

কেন্দ্রের রিপোর্টে চাপে বিরোধীরা। বিশেষজ্ঞরা বলছেন, কেন্দ্রের রিপোর্ট আসলে চাপ বাড়ানোর কৌশল। এদিকে এই ইস্যুতে ইতিমধ্যেই উত্তপ্ত হয়েছে বিধানসভা। এই প্রশ্নে একই সুর বাম-কংগ্রেস-বিজেপির। পথে নেমে প্রতিবাদের পাশাপাশিই  বিধানসভার অধিবেশন কক্ষেও বিষয়টি নিয়ে সরব হয়েছেন দলীয় বিধায়করা।

এদিকে মদের দাম কমেছে রাজ্যে। এই নিয়ে সরকারকে বিঁধেছেন দিলীপ ঘোষ। বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেন, এ সরকার চাকরি দিতে পারে না, খালি ‘খাও পিও জিও’। দিলীপ ঘোষের বক্তব্য, “এটা কোনও সুস্থ সমাজের লক্ষণ? সিগারেট, মদের ট্যাক্স সবসময় বাড়ানো হয় যাতে মানুষ কম খায়। অথচ এই সরকার যাদের চাকরি দিতে পারছে না বোতল দিয়ে দিচ্ছে। খাও পিও জিও।”

আরও পড়ুন: Liquor Price: ‘সরকার মদের দাম কমিয়েছে, খাও পিও জিও’! কটাক্ষ দিলীপের