Durga Puja 2021: ‘পশ্চিমবাংলায় তো একজনই পুজো উদ্বোধন করেন’, ঠাকুর দেখতে বেরিয়ে বললেন দিলীপ

Dilip Ghosh: তবে শুধু রাজনীতির কচকচানি নয়, একই সঙ্গে পঞ্চমীর সন্ধ্যায় ঠাকুর দেখতে বেরিয়ে কিছুটা স্মৃতিমেদুরও হয়ে পড়লেন দিলীপ ঘোষ।

Durga Puja 2021: ‘পশ্চিমবাংলায় তো একজনই পুজো উদ্বোধন করেন’, ঠাকুর দেখতে বেরিয়ে বললেন দিলীপ
পঞ্চমী থেকেই পুজো পরিক্রমা শুরু করলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 10, 2021 | 11:48 PM

কলকাতা: পঞ্চমী থেকেই পুজো পরিক্রমা শুরু করলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। রবিবার সন্ধ্যা শোভাবাজার রাজবাড়িতে ঠাকুর দেখতে গেলেন দিলীপ ঘোষ। তবে ঠাকুর দেখতে বেরিয়েও তৃণমূল-প্রসঙ্গ উঠতেই খোঁচা দিতে ছাড়লেন না দিলীপ। তৃণমূল বলছে, রাজ্য সভাপতি পদ থেকে সরে যাওয়ার পর দিলীপ ঘোষকে কেউ আর পুজো উদ্বোধনে ডাকে না। তারই জবাবে দিলীপ ঘোষের প্রতিক্রিয়া, পশ্চিমবঙ্গে তো একজনই পুজো উদ্বোধন করেন। বাকি তো তাঁর দলের লোকও সুযোগ পান না। অন্যদের আর বলে লাভ কী! এরপরই দিলীপ ঘোষের মন্তব্য, পুজো উদ্বোধন নয়, পুজো দেখেই আনন্দ পান তিনি।

দিলীপ ঘোষ বলেন, “পশ্চিমবাংলায় তো একজনই পুজো উদ্বোধন করেন। তার বাইরে তাঁর (মমতা বন্দ্যোপাধ্যায়) দলের লোকও উদ্বোধন করেন না। একজনই আছেন মুখ্যমন্ত্রী। তিনি গান করেন, নাচেন, নাটক লেখেন, তিনি কবিতা লেখেন। সুরও দিচ্ছেন এখন উনি। আজকাল আবার বাবুল সুপ্রিয়, নচিকেতার মতো মানুষকেও উনি গান শেখাচ্ছেন। তো উদ্বোধন উনিই করবেন, সেটাই স্বাভাবিক। আর কারও সুযোগই নেই। আমরা পুজো দেখেই আনন্দ পাই।”

তবে শুধু রাজনীতির কচকচানি নয়, একই সঙ্গে পঞ্চমীর সন্ধ্যায় ঠাকুর দেখতে বেরিয়ে কিছুটা স্মৃতিমেদুরও হয়ে পড়লেন দিলীপ ঘোষ। আগে পুজো কী ভাবে কাটাতেন মনে করলেন সেদিনের কথাও। দিলীপ ঘোষের স্মৃতিচারণ, “অনেক বছর আগে ছোট ছোট বাচ্চাদের নিয়ে পুজো দেখতে বেরোতাম। ঘুরতাম। সে সময়টা চলে গিয়েছে, ব্যস্ততাও বেড়েছে। এখন প্রথম দু ‘একদিন পুজো উদ্বোধন, জনসংযোগ। তার পর কোথাওয় গিয়ে চুপচাপ থাকা। এত আওয়াজ, হই হই। সারা বছর তো আমরা ভিড়ের মধ্যেই থাকি। দু’ তিন একটু শান্তিতে থাকি। পুজো সংখ্যা পড়ি। বন্ধুবান্ধব, পরিচিত-পরিবার কিংবা ধর্মীয় স্থানে গিয়ে সময় কাটাই।”

সে প্রসঙ্গেই দিলীপ ঘোষ জানালেন সপ্তমীতে হরিদ্বারের পথে রওনা দিচ্ছেন তিনি। কৈলাস, বদ্রি দর্শনে যাবেন। ১২ তারিখেই রওনা দিচ্ছেন। তার আগে পঞ্চমী থেকে ঠাকুর দেখা শুরু করলেন। শোভাবাজার রাজবাড়ির পুজো দিলীপ ঘোষকে আলাদা করে টানে। সে কথা নিজে মুখেই জানালেন টিভি নাইন বাংলাকে।

দিলীপ ঘোষের কথায়, এই রাজবাড়ির পুজোর মধ্য়ে একটা আলাদা টান রয়েছে। আভিজাত্য রয়েছে, আলাদা গন্ধ রয়েছে। সেই স্বাদটুকুই পুরোপুরি উপভোগ করতে এদিন সোজা চলে যান সেখানে। সকালেও বেশ কয়েকটি পুজো মণ্ডপে ঘুরেছেন। শোভাবাজার থেকে শ্রীরামপুর হয়ে ফের দমদমে দু’ জায়গায় যাওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন: Durga Puja 2021: মাটির তালে মনের মতো করে দশপ্রহরণধারিণী গড়েন আরামবাগের পদ্মাবতী

আরও পড়ুন:  Durga Puja 2021: এ বাড়িতে শুটিং হয়েছে উত্তম কুমারের অ্যান্টনি ফিরিঙ্গিরও, জাড়ার রায়বাড়ির পুজো এখনও সমাদৃত

আরও পড়ুন: Durga Puja 2021: দেবী এসেছিলেন সাঁওতাল রমণীর বেশে, ভোগও খান! শুধু পাননি মুখশুদ্ধি…