Doctors Protest: এবার আটকাল জলের গাড়ি, মানব বন্ধন করে অনশন মঞ্চের কাছে নিয়ে গেলেন চিকিৎসকরাই

Doctors Protest: আন্দোলনরত এক চিকিৎসক বলেন, "প্রথমে চৌকি, তারপর বায়ো টয়লেট, তারপর জলের গাড়ি আটকানো হল। পুলিশকে জিজ্ঞেস করলে তারা বলে, 'কারণ বলতে পারব না।'"

Doctors Protest: এবার আটকাল জলের গাড়ি, মানব বন্ধন করে অনশন মঞ্চের কাছে নিয়ে গেলেন চিকিৎসকরাই
ঢুকছে জলের গাড়িImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 08, 2024 | 10:54 AM

কলকাতা: রাত গড়িয়ে সকাল। দফায় দফায় পুলিশের বিরুদ্ধে উঠছে অভিযোগ। সোমবার রাতে চৌকির গাড়ি আটকানোর অভিযোগ উঠেছিল। বউবাজার থানা ঘেরাও করে বিক্ষোভ দেখাও দেখান চিকিৎসকরা। পরে কাঁধে করে চৌকি নিয়ে যান চিকিৎসকরা। আর মঙ্গলবার সকালে যখন সিনিয়র চিকিৎসকরাও যোগ দিচ্ছেন প্রতীকী অনশনে, তখন জলের গাড়ি আটকানোর অভিযোগ উঠল সেই পুলিশের বিরুদ্ধেই। এই ঘটনার জেরে ফের একবার পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান চিকিৎসকেরা।

মঙ্গলবার সকালে বউবাজারের কাছে জলের গাড়ি আটকানো হয় বলে অভিযোগ। প্রথমে ব্যারিকেড করে আটকে দেওয়া হয় গাড়ি। পরে অন্য রাস্তা দিয়ে আসার সময় আটকে দেওয়া হয়। খবর পেয়েই ছুটে যান আন্দোলনরত চিকিৎসকেরা। মানববন্ধন করে তাঁরাই অনশন মঞ্চের কাছে জলের গাড়ি নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন। এই ঘটনার তীব্র নিন্দা করেছেন সিনিয়র চিকিৎসকরা। এই ঘটনার জেরে আবারও উত্তপ্ত হয়ে ওঠে ধর্মতলা চত্বর।

আন্দোলনরত এক চিকিৎসক বলেন, “প্রথমে চৌকি, তারপর বায়ো টয়লেট, তারপর জলের গাড়ি আটকানো হল। পুলিশকে জিজ্ঞেস করলে তারা বলে, ‘কারণ বলতে পারব না।’ এ আবার কী কথা। কারণ না বলতে পারলে, তাহলে আটকানো হচ্ছে কেন?”

চিকিৎসক সুবর্ণ গোস্বামী এই প্রসঙ্গে বলেন, “ইজরায়েলের মতো অবস্থা। মেট্রো চ্যানেলে অনশন মঞ্চে জল না দিয়ে মেরে ফেলার চেষ্টা করছে পুলিশ। মানব বন্ধন করে জলের গাড়ি ঢোকাতে হল। গণতান্ত্রিক দেশে এমন পুলিশ কি হওয়া উচিত?”

উল্লেখ্য, এদিন শুধুমাত্র অনশন নয়, বিকেলে মিছিলেরও ডাক দেওয়া হয়েছে ধর্মতলায়। উপস্থিত থাকবেন সিনিয়র ডাক্তাররা। এদিকে, মঙ্গলবার সকাল ৯টা থেকে রাত ৯টা অবধি প্রতীকী অনশনে যোগ দেবেন সব মেডিক্যাল কলেজের চিকিৎসকেরা।