‘অযথা আতঙ্কিত হবেন না’, করোনা-কালে ভাইরাল ভিডিয়ো নিয়ে সচেতন করল রেল

করোনা-কালে (COVID Situation) সাংবাদিক সম্মেলন করে বিষয়টি স্পষ্ট করে দিল রেল (Indian Rail)।

  • TV9 Bangla
  • Published On - 11:54 AM, 9 Apr 2021
'অযথা আতঙ্কিত হবেন না', করোনা-কালে ভাইরাল ভিডিয়ো নিয়ে সচেতন করল রেল
ফাইল ছবি

কলকাতা: ‘অযথা আতঙ্কিত হবেন না। পর্যাপ্ত ট্রেন ও টিকিট আছে, গন্তব্যে পৌঁছতে পারবেন।’ সাংবাদিক সম্মেলন করে রাজ্য তথা পরিযায়ীদের আশ্বাস দিলেন দক্ষিণ পূর্ব রেলের এজিএম। করোনার উর্ধ্বমুখী গ্রাফ নিয়ে মানুষের মনে আতঙ্ক তৈরি হয়েছে। ট্রেন চলাচল নিয়েও নানান বিভ্রান্তি তৈরি হয়েছে। সেই কথা মাথায় রেখেই করোনা-কালে (COVID Situation) সাংবাদিক সম্মেলন করে বিষয়টি স্পষ্ট করে দিল রেল (Indian Rail)।

দক্ষিণ পূর্ব রেলের এজিএম বলেন, “আতঙ্কিত হওয়ার মত কোন পরিস্থিতি তৈরি হয়নি। কেউ আতঙ্কিত হবেন না।” সব বিষয়ে রাজ্য সরকারের সঙ্গে সহযোগিতা এবং নির্দেশিকা মেনে কাজ করা হচ্ছে বলে জানান তিনি।

বস্তুর সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় কিছু ভিডিয়ো ভাইরাল হয়েছে। গত বছরের সেই ভিডিয়োগুলিতে দেখা যাচ্ছে, লকডাউন পরিস্থিতিতে ট্রেন বন্ধ, অনেকেই বাড়ি ফিরতে পারছেন না। স্টেশনগুলিতে মারাত্মক ভিড়। গত বছরের সেই ভিডিয়োগুলি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ায় মানুষের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।

বিষয়টি নজরে পড়ে রেলেরও। যাতে মানুষ অযথা আতঙ্কিত না হয়ে পড়েন, যাতে স্টেশনগুলিতে কোনও বিশৃঙ্খলা তৈরি না হয়, তার জন্য মানুষকে সচেতন করতেই সাংবাদিক সম্মেেলন করে রেল কর্তৃপক্ষ।

আরও পড়ুন: কীভাবে মমতার পায়ে চোট? জল গড়াল সর্বোচ্চ আদালতে

দেশ জুড়ে যেভাবে করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে, তা রুখতে মানুষের মধ্যে সচেতনা বৃদ্ধি করতে তৎপর মন্ত্রক। প্রতিটি রেল স্টেশন, বিশেষত বড় রেল স্টেশনগুলিতে পোস্টার লাগানোর নির্দেশ দেওয়া হয়েছে। টিকিট কাউন্টার কিংবা প্ল্যাটফর্মের প্রবেশপথে পোস্টার লাগাতে হবে। একই সঙ্গে সচেতনতা শিবির করতে হবে বিভিন্ন জায়গায়। যাত্রীরা স্টেশনে মাস্ক ব্যবহার করছেন কিনা, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করছেন কিনা, সে বিষয়ে কড়া নজর রাখতে হবে। দ্রুত এই পদক্ষেপ কার্যকর করার নির্দেশ দেওয়া হয়েছে।