Kolkata Airport: মোটা কুয়াশার চাদর জাপটে ধরেছে আস্ত এয়ারপোর্ট, নামতে না পেরে কলকাতার আকাশে চক্কর একাধিক বিমানের

Kolkata Airport: রবিবার সকাল থেকেই ঘন কুয়াশার চাদরে ঢেকে যায় কলকাতা বিমানবন্দর ও নিউ টাউনের আশেপাশের এলাকা। সূত্রের খবর, সকাল ৬টা নাগাদ দৃশ্যমানতা নেমে যায় ৫০ মিটারে। তাতেই বিমান ওঠানামা নিয়ে চিন্তা বেড়েছিল বন্দরের কর্মীদের।

Kolkata Airport: মোটা কুয়াশার চাদর জাপটে ধরেছে আস্ত এয়ারপোর্ট, নামতে না পেরে কলকাতার আকাশে চক্কর একাধিক বিমানের
প্রতীকী ছবি Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Dec 24, 2023 | 7:40 AM

কলকাতা: ঠান্ডা তো আছেই, সঙ্গে ভোর থেকে ঘন কুয়াশার চাদরে ঢেকেছে তিলোত্তমা। কমেছে দৃশ্যমানতা। বেকায়দায় গাড়ির চালকেরা। এদিকে কুয়াশার জেরে বড় সমস্যা কলকাতা বিমানবন্দরে (Kolkata Airport)। ঘন কুয়াশার কারণে কলকাতা বিমানবন্দরে সাময়িকভাবে বন্ধ হয়ে গিয়েছে বিমান চলাচল। সাতসকলে এই ঘটনায় চিন্তায় যাত্রীরা। সূত্রের খবর, বর্তমানে এয়ারপোর্টের দৃশ্যমানতা ২৫ মিটারের আশেপাশে। তাতেই বাড়ছে উদ্বেগ। কখন পরিষেবা স্বাভাবিক হয় এখন সেদিকে তাকিয়ে সকলে। 

রবিবার সকাল থেকেই ঘন কুয়াশার চাদরে ঢেকে যায় কলকাতা বিমানবন্দর ও নিউ টাউনের আশেপাশের এলাকা। সূত্রের খবর, সকাল ৬টা নাগাদ দৃশ্যমানতা নেমে যায় ৫০ মিটারে। তাতেই বিমান ওঠানামা নিয়ে চিন্তা বেড়েছিল বন্দরের কর্মীদের। কিন্তু, ৭টার পর পরিস্থিতি আরও খারাপ হতে শুরু করে। দৃশ্যমানতা নেমে যায় ২৫ মিটারে। ফলে ওই সময় বেশ কয়েকটি বিমানের উড়ানের কথা থাকলেও সেগুলি ছাড়তে পারেনি। অন্যদিকে বেশ কয়েকটি বিমানের অবতরণের কথা থাকলেও কুয়াশার বাধায় সেগুলি মাঝ আকাশে চক্কর কাটতে থাকে। 

সূত্রের খবর, যুদ্ধকালীন তৎপরতায় পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে। অত্যাধুনিক ক্যাট আলোর ব্যবহার করে বিমান চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা করা হচ্ছে বলেও জানা যাচ্ছে। অন্যদিকে শুধু বন্দরের ভিতর নয়, দৃশ্যমানতা কম থাকার কারণে এয়ারপোর্টের বাইরেও যান চলাচলে সমস্যা হচ্ছে। এখন দেখার বেলার বাজ়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি কত দ্রুত স্বাভাবিক হয়।