সুখবর, ৫ জুলাই থেকে ১৮টি স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত পূর্ব রেলের

উত্তরবঙ্গের (North Bengal) গাড়িগুলোতে এমন অনেক প্যাসেঞ্জার আছেন যারা বীরভূম, মালদহতে নেমে যাচ্ছেন। এই সংকটের কথা মাথায় রেখেই পূর্বরেল বেশ কিছু ট্রেন চালু করার সিদ্ধান্ত নিয়েছে।

সুখবর, ৫ জুলাই থেকে ১৮টি স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত পূর্ব রেলের
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 01, 2021 | 10:14 PM

কলকাতা: যাত্রীদের জন্য সুখবর শোনাল পূর্ব রেল (Eastern Railway)। করোনার সংক্রমণ কিছুটা আয়ত্তে আসার কারণে চালু হতে চলেছে ১৮টি স্পেশাল ট্রেন (18 Trains)। রেল বোর্ডের পক্ষ থেকে সমস্ত শাখাগুলিকে আগেই নির্দেশ দেওয়া হয়েছিল রাজ্য সরকারের সঙ্গে কথা বলে ইন্টারসিটি এক্সপ্রেস চালু করার ব্যাপারে। সেই মতো বেশ কয়েকটি ধাপে পূর্ব রেল কর্তৃপক্ষ এর আগে ইন্টারসিটি এক্সপ্রেস চালু করেছে। এর মধ্যে উত্তরবঙ্গের বেশ কিছু ট্রেন রয়েছে। শিলিগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারের ট্রেন আগেই চালু হয়েছে।

এবার চালু হতে চলেছে মালদহ, রামপুরহাট, বীরভূম এই সমস্ত জায়গার ইন্টারসিটি। পূর্ব রেলের বক্তব্য অনুযায়ী, করোনার সংক্রমণ কমছে। লোকাল ট্রেন পরিষেবা চালু না হলেও ইন্টারসিটি এক্সপ্রেসগুলোকে চালু করা হচ্ছে। ইতিমধ্যেই টিকিটের চাহিদা লক্ষ্য করা গিয়েছে।

উত্তরবঙ্গের গাড়িগুলোতে এমন অনেক প্যাসেঞ্জার আছেন যারা বীরভূম, মালদহতে নেমে যাচ্ছেন। এই সংকটের কথা মাথায় রেখেই পূর্বরেল বেশ কিছু ট্রেন চালু করার সিদ্ধান্ত নিয়েছে। আগামী দিনে আরও কিছু টেন চালু হবে বলে জানা গিয়েছে। ৫ জুলাই থেকে যে সব টেন চলবে তার তালিকা দেওয়া হল–

০২৩৮৩ আসানসোল-শিয়ালদা এক্সপ্রেস স্পেশাল (৫ জুলাই থেকে রোজ চলবে) ০২৩৮৪ শিয়ালদা-আসানসোল এক্সপ্রেস স্পেশাল (৫ জুলাই থেকে রোজ চলবে) ০৩৫০২ আসানসোল-হলদিয়া এক্সপ্রেস স্পেশাল (৫ জুলাই থেকে রবিবার ছাড়া বাকি দিন চলবে) ০৩৫০১ হলদিয়া-আসানসোল এক্সপ্রেস স্পেশাল (৫ জুলাই থেকে রবিবার ছাড়া বাকি দিন চলবে) ০৩৫০৬ আসানসোল-দিঘা এক্সপ্রেস স্পেশাল (১১ জুলাই থেকে রবিবার চলবে) ০৩৫০৫ দিঘা-আসানসোল এক্সপ্রেস স্পেশাল (১১ জুলাই থেকে রবিবার চলবে)

০৩৪২২ মালদা-নবদ্বীপধাম এক্সপ্রেস স্পেশাল (৫ জুলাই থেকে রোজ চলবে) ০৩৪২১ নবদ্বীপধাম-মালদা এক্সপ্রেস স্পেশাল (৬ জুলাই থেকে রোজ চলবে) ০৩১১৭ কলকাতা-লালগোলা এক্সপ্রেস স্পেশাল (৬ জুলাই থেকে মঙ্গল, বৃহস্পতি, শুক্রবার, রবিবার চলবে) ০৩১১৮ লালগোলা-কলকাতা এক্সপ্রেস স্পেশাল (৬ জুলাই থেকে সোমবার, বুধবার, শুক্রবার ও শনিবার চলবে) ০৩০২৭ হাওড়া-আজিমগঞ্জ এক্সপ্রেস স্পেশাল (৫ জুলাই থেকে রোজ চলবে) ০৩২০৮ আজিমগঞ্জ-হাওড়া এক্সপ্রেস স্পেশাল (৬ জুলাই থেকে রোজ চলবে)

০৩১০৭ হাওড়া-আজিমগঞ্জ এক্সপ্রেস স্পেশাল (৮ জুলাই থেকে রোজ চলবে) ০৩০১৮ আজিমগঞ্জ-হাওড়া এক্সপ্রেস স্পেশাল (৮ জুলাই থেকে রোজ চলবে) ০২৩৪৭ হাওড়া-রামপুরহাট এক্সপ্রেস স্পেশাল (৮ জুলাই থেকে রোজ চলবে) ০২৩৪৮ রামপুরহাট-হাওড়া এক্সপ্রেস স্পেশাল (৮ জুলাই থেকে রোজ চলবে) ০৩০০১ হাওড়া-সিউড়ি এক্সপ্রেস স্পেশাল (৮ জুলাই থেকে রোজ চলবে) ০৩০০২ সিউড়ি-হাওড়া এক্সপ্রেস স্পেশাল (৮ জুলাই থেকে রোজ চলবে)

আরও পড়ুন: মুক্তি পাচ্ছেন অসমের সিএএ বিরোধী নেতা অখিল গগৈ