ED: ‘কালীঘাটের কাকু’র বাড়ি থেকে মিলেছিল গুরুত্বপূর্ণ নথি, আরও তৎপর হল ED

Enforcement Directorate: কিছুদিন আগে 'কালীঘাটের কাকু' ওরফে সুজয় ভদ্রর বাড়িতে হানা দিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই অভিযানের সময় সুজয়বাবুর বাড়ি থেকে ওই সংস্থার কিছু নথি হাতে পেয়েছিলেন ইডির অফিসাররা।

ED: 'কালীঘাটের কাকু'র বাড়ি থেকে মিলেছিল গুরুত্বপূর্ণ নথি, আরও তৎপর হল ED
সুজয়কৃষ্ণ ভদ্র
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2023 | 3:46 PM

কলকাতা: নিয়োগ দুর্নীতি কাণ্ডের (Recruitment Scam) তদন্তে এবার এক সংস্থার হিসেব রক্ষককে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate)। কিছুদিন আগে ‘কালীঘাটের কাকু’ ওরফে সুজয় ভদ্রর বাড়িতে হানা দিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই অভিযানের সময় সুজয়বাবুর বাড়ি থেকে ওই সংস্থার কিছু নথি হাতে পেয়েছিলেন ইডির অফিসাররা। এবার সেই সংস্থার হিসেবরক্ষককে ডেকে পাঠাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ওই সংস্থার সঙ্গে ‘কালীঘাটের কাকু’র সম্পর্ক কী? সেই বিষয়ে জানতে চাইছেন ইডির অফিসরারা। আজই ওই ব্যক্তিকে তলব করা হয়েছে সিজিও কমপ্লেক্সে। উল্লেখ্য, কীভাবে এই সংস্থার নথি সুজয় ভদ্রর বাড়িতে এল, সেই বিষয়ে কালীঘাটের কাকুর বাড়িতে অভিযানের সময়ে ইতিমধ্যেই তাঁকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। এবার তাঁর বয়ানের সঙ্গে ওই সংস্থার হিসেবরক্ষকের বয়ান মিলিয়ে দেখতে চাইছে ইডি। সেই সূত্র ধরেই এদিন ওই ব্যক্তিকে ডেকে পাঠানো হয়েছে বলে জানা যাচ্ছে।

উল্লেখ্য, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা গত সপ্তাহেই শনিবার সকাল সকাল হানা দিয়েছিল কালীঘাটের কাকুর বাড়িতে। এর পাশাপাশি শহরের আরও কিছু জায়গায় সেদিন অভিযান চালিয়েছিলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা। সুজয়বাবুর বাড়ির নাম রাধারাণি। তবে সূত্র মারফত খবর, ওই বাড়িটি ছাড়াও অন্য একটি ভাঙাচোরা বাড়িতেও কিছুদিন ধরে নাম ভাড়িয়ে থাকছিলেন তিনি। সেই ভাঙাচোরা বাড়িতেও হানা দিয়েছিলেন ইডির অফিসাররা।  সেদিনের অভিযানে সুজয়বাবুর বাড়ি থেকে বেশ কিছু নথি হাতে এসেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসারদের, সেই তালিকার মধ্যে রয়েছে এই সংস্থার নথিও।

এবার ওই সংস্থার হিসেবরক্ষককে জিজ্ঞাসাবাদ করে এই বিষয়ে আরও তথ্য পেতে চাইছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বিশেষ করে কেন ওই সংস্থার নথি সুজয় ভদ্রর বাড়িতে এল, ওই সংস্থার সঙ্গে সুজয়বাবুর কী যোগ, সেই সব বিষয়ে আরও বিস্তারিত জেনে নিতে চাইছেন ইডির অফিসাররা। সংস্থার হিসেবরক্ষকের বয়ানের সঙ্গে, ইতিপূর্বেই যে তথ্য ইডির হাতে রয়েছে তা মিলিয়ে দেখা হবে বলে সূত্র মারফত জানা যাচ্ছে।