Abhijit Sarkar Case : ভরসা নেই রাজ্য পুলিশের নিরাপত্তায়, সিবিআইয়ের দ্বারস্থ নিহত BJP কর্মী অভিজিতের দাদা

Abhijit Sarkar Case : প্রসঙ্গত, গত ফেব্রুয়ারি মাসে অভিজিতের দাদা বিশ্বজিৎ সরকারের বাড়িতে হামলার অভিযোগ ওঠে। যা নিয়ে রাজনৈতিক মহলেও বিস্তর শোরগোল শুরু হয়।

Abhijit Sarkar Case : ভরসা নেই রাজ্য পুলিশের নিরাপত্তায়, সিবিআইয়ের দ্বারস্থ নিহত BJP কর্মী অভিজিতের দাদা
বিশ্বজিৎ সরকার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2023 | 7:49 PM

কলকাতা : ভোট পরবর্তী হিংসা মামলায় জল গড়িয়েছে হাইকোর্টেও (Calcutta High Court)। বারাবরই খবরের শিরোনামে উঠে এসেছেন কাঁকুরগাছির নিহত বিজেপি (BJP) কর্মী অভিজিৎ সরকারের (Abhijit Sarkar) মা ও দাদা। তাঁদের নিরাপত্তা দিতে হবে পুলিশকেই। কিছুদিন আগে তা স্পষ্ট করে জানিয়ে দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা। তবে পুলিশি নিরাপত্তায় আশা রাখতে পারছেন না অভিজিৎ সরকারের দাদা বিশ্বজিৎ সরকার। সূত্রের খবর, সে কারণেই এদিন সিজিও কমপ্লেক্সে সিবিআইয়ের স্পেশাল ক্রাইম ব্রাঞ্চের কাছে চলে এলেন বিশ্বজিৎ। চাইছেন আরও ভাল নিরাপত্তা ব্যবস্থা। সূত্রের খবর, সিবিআইয়ের আধিকারিকরা বেশ কিছুক্ষণ কথা বলেন বিশ্বজিতের সঙ্গে। নিরাপত্তার বিষয়েও আশ্বস্ত করা হয়েছে। 

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারি মাসে অভিজিতের দাদা বিশ্বজিৎ সরকারের বাড়িতে হামলার অভিযোগ ওঠে। যা নিয়ে রাজনৈতিক মহলেও বিস্তর শোরগোল শুরু হয়। তারপরেই রাজ্য সরকারকে সরকারকে ওই পরিবারকে নিরাপত্তা দেওয়ার নির্দেশ দেয় হাইকোর্ট। বিশ্বজিতের অভিযোগ,  গত ২৫ ফেব্রুয়ারি সেই জেলবন্দিদের পরিবারের লোকজনই সরকার বাড়িতে হামলা চালায়। মা এবং তাঁকে জোর করে কাগজে সই করানোর চেষ্টারও অভিযোগ তোলেন বিশ্বজিৎ। তাঁর দাবি, ওই কাগজে মামলা প্রত্যাহারের কথা লেখা ছিল। যা নিয়ে বাড়তে থাকে চাপানউতর। 

এরইমধ্যে হামলার ঘটনার যাবতীয় ফুটেজ পুলিশকে সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার নির্দেশ দেওয়া হয় হাইকোর্টের তরফে। পাশাপাশি নারকেলডাঙা এলাকায় অভিজিতের বাড়িতে ৩০ এপ্রিল পর্যন্ত ক্যাম্প করে পাহারা দেওয়ার নির্দেশ দেওয়া হয় পুলিশকে। ভোট পরবর্তী হিংসা মামলায় নিম্ন আদালতে অভিজিতের মা ও দাদার ১৯ ও ২০ মার্চ সাক্ষ্য দেওয়ার কথা রয়েছে। এদিকে এই বিজেপি কর্মী খুনে ইতিমধ্যেই দুবার বদলেছে তদন্তকারী অফিসারও। এই মামলায় শাসকদলের একাধিক নেতার বিরুদ্ধে অভিযোগ উঠেছে। তদন্তে নেমে ২০ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে সিবিআই (CBI)। 

এদিন সিবিআই দফতর থেকে বেরোনোর সময় বিশ্বজিৎ সরকার বলেন, “কলকাতা পুলিশ আমাদের নিরাপত্তা দিতে বলেছিল। এদিকে রাজ্য সরকার দুজন কন্সস্টেবলের জায়গায় হোমগার্ড, সিভিক ভলান্টিয়ার দিচ্ছে। এটা আমাদের নিরাপত্তা হতে পারে না। আসলে আমাদের ভয় দেখাচ্ছে রাজ্য সরকার। যেহেতু এই মামলায় প্রভাবশালী ব্যক্তিদের নাম আছে, একদিন পরেই মামলার সাক্ষ্যদান রয়েছে, সে সময় এরা আমাদের নিরাপত্তা দেবে নাকি খুন করবে আমরা বুঝতে পারছি না। আজ রাতেই তো আমরা মারা যেতে পারি। এখন নিরাপত্তাহীনতায় ভুগছি। এটা জানিয়েছি সিবিআইকে।”