Fire Accident: রাস্তার ধারের রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, একাদশীতেই বিপদে মল্লিকবাজার!

Kolkata: কালো ধোঁয়ায় ভরে গিয়েছে এলাকা। ফলে আগুন নেভাতে বেশ বেগ পেতে হচ্ছে দমকলকর্মীদের।

Fire Accident:  রাস্তার ধারের রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, একাদশীতেই বিপদে মল্লিকবাজার!
মল্লিকবাজারে আগুন, নিজস্ব চিত্র

কলকাতা: একাদশীর সকালেই ঘোর বিপদের মুখোমুখি মল্লিকবাজার। বড় রাস্তার ধারেই একটি রেস্তোরাঁয় আচমকা আগুন (Fire) লেগে যায়। অগ্নিকাণ্ডের জেরে পুড়ে গিয়েছে রেস্তোরাঁর বেশ কিছুটা অংশ। কী করে এই আগুন লাগল তা স্পষ্ট নয়। ঘটনাস্থলে দমকলের ৩ টি ইঞ্জিন ইতিমধ্যেই কাজ করছে।

গোটা এলাকার বিদ্যুত্‍ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। কোনওভাবে যাতে আগুন  না ছড়িয়ে পড়ে সেদিকে নজর দেওয়া হচ্ছে। দমকল সূত্রে খবর, আগুন অনিয়ন্ত্রিত। কালো ধোঁয়ায় ভরে গিয়েছে এলাকা। ফলে আগুন নেভাতে বেশ বেগ পেতে হচ্ছে দমকলকর্মীদের। যেহেতু, ওই এলাকায় পরপর একাধিক হোটেল রেস্তোরাঁ রয়েছে, এবং মধ্য কলকাতার একটি অত্য়ন্ত গুরুত্বপূর্ণ এলাকা এটি, ফলে দ্রুত আগুন নেভাতে তত্‍পর দমকল। প্রয়োজেন বাড়তে পারে ইঞ্জিনের সংখ্যা। ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে এনডিআরএফের বিশেষ দলও। রেস্তোরাঁর ভেতর থেকে সকলকে বের করে আনা হয়েছে।

রেস্তোরাঁর এক কর্মীর কথায়, “কিচেনে রান্নার প্রস্তুতি ছিল। সেই সময়ে  আগুন লেগে যায়। তবে তখনই খবর দিয়ে রেস্তোরাঁর সকল গ্রাহকদের  বের করে আনা হয়েছে।” দমকল সূত্রে খবর, আগুনের থেকে এই মুহূর্তে ক্ষতির আশঙ্কা নেই। তবে প্রচুর গ্য়াস জমে গিয়েছে। সেই গ্যাস বের করার চেষ্টা চলছে। ফ্যান লাগিয়ে আগুন নেভানোর পাশাপাশি ধোঁয়া বের করে দেওয়ার চেষ্টা চলছে।

কর্মরত এক দমকল আধিকারিক জানিয়েছেন, যেহেতু রেস্তোরাঁর রান্নাঘর, ফলে নানারকম প্লাস্টিক ও অন্যান্য়  দাহ্য বস্তুও ছিল। যেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে। পাশাপাশি গ্যাস সিলিন্ডার তো ছিলই। ব্যাপকভাবে আগুন ছড়ানোর সম্ভাবনা ছিল। তবে দমকল দ্রুত পদক্ষেপ করায় আগুন বেশি ছড়াতে পারেনি। প্রায়  দুই ঘণ্টার ম্যারাথন প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

অন্যদিকে, অগ্নিকাণ্ডের জেরে ব্যাহত যান চলাচল। পার্কস্ট্রিট সংলগ্ন এই ব্যস্ততম রাস্তা একইসঙ্গে উত্তর ও দক্ষিণ কলকাতার সংযোগস্থল বলা যেতেই পারে। এই পরিস্থিতিতে দ্রুত যাতে পরিস্থিতি স্বাভাবিক করা যায়, সেদিকে নজর দিচ্ছে বেনিয়াটোলা থানার পুলিশ। পাশাপাশি রেস্তোরাঁর কর্মীদের উদ্ধারের পাশাপাশি অন্যান্য সর্তকতামূলক ব্যবস্থাও গ্রহণ করা হচ্ছে।

আরও পড়ুন: Fire Accident: বন্ধ জানলা থেকে বেরচ্ছিল কালো ধোঁয়া, সপ্তমীর সকালে অগ্নিকাণ্ডে ছারখার রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক!

আরও পড়ুন: Durga Pujo 2021: ‘সুজিতের আরও রেসপনসিবল হওয়া উচিত ছিল’, শ্রীভূমির পুজো ভেঙেছে আইন, তোপ দলেরই সাংসদের

আরও পড়ুন: Bomb Blast: বিজয়ার রাতেই বিস্ফোরণের শব্দে কেঁপে উঠল ‘অর্জুন গড়’!

Click on your DTH Provider to Add TV9 Bangla