প্রেক্ষাগৃহের ভিতরে শুধুই পোড়া গন্ধ! জয়া সিনেমা হল খতিয়ে দেখতে ফরেন্সিক টিম

Fire Jaya Multiplex: শুক্রবার রাত ১০টা নাগাদ আগুন লাগে এই প্রেক্ষাগৃহে। মুহুর্তের মধ্যে আগুন ভয়াবহ রূপ নেয়।

প্রেক্ষাগৃহের ভিতরে শুধুই পোড়া গন্ধ! জয়া সিনেমা হল খতিয়ে দেখতে ফরেন্সিক টিম
নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2021 | 11:48 PM

কলকাতা: শুক্রবার বিধ্বংসী আগুনে পুড়ে যায় শহরের বহু পুরনো প্রেক্ষাগৃহ জয়া। মিনি জয়া একেবারেই ভস্মীভূত হয়ে যায়। জয়া মূল যে সিনেমা হলটি, তাও ক্ষতিগ্রস্ত হয়। শনিবার ঘটনাস্থল খতিয়ে দেখল ফরেন্সিক টিম। আগুন লাগার কারণ খতিয়ে দেখে তারা। প্রায় ১ ঘণ্টা ২০ মিনিট ফরেন্সিক দলের পাঁচ সদস্য। নমুনা সংগ্রহ করেন তাঁরা।

এদিন বেলা ৩টে ৫০ নাগাদ পাঁচ সদস্যসর ফরেন্সিক দল লেকটাউনে জয়া প্রেক্ষাগৃহে পৌঁছয়। সঙ্গে ছিল লেকটাউন থানার পুলিশ। পুলিশের বেশ কয়েকজন পদস্থ আধিকারিকও ছিলেন সেখানে। দীর্ঘক্ষণ ধরে প্রেক্ষাগৃহ থেকে একাধিক নমুনা সংগ্রহ করেন। সেই সব নমুনা গবেষণাগারে পাঠানো হবে। এদিন পর্যবেক্ষণ শেষে তাঁরা জানান, “বেশ কিছু নমুনা আমরা সংগ্রহ করে নিয়ে যাচ্ছি। নমুনা পরীক্ষা করার পর বোঝা যাবে কী ভাবে আগুন লেগেছে।”

শুক্রবার রাত ১০টা নাগাদ আগুন লাগে এই প্রেক্ষাগৃহে। মুহুর্তের মধ্যে আগুন ভয়াবহ রূপ নেয়। কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়তে শুরু করে। গোটা এলাকা বিদ্যুত্‍ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। দমকলের ১৫টি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন: তবসসুমকাণ্ডে তড়িঘড়ি শোকজ এক চিকিৎসক-দুই নার্সকে! কারণ দর্শানোর চিঠি তৃণমূলের অভিযুক্ত নেত্রীকেও

আগুনের তাপে গুরুতর আহত হন প্রেক্ষাগৃহের দায়িত্বে থাকা কর্মী ও তাঁর স্ত্রী। দু’জনই এখনও হাসপাতালে চিকিত্‍সাধীন। আহত মহিলার অবস্থা আশঙ্কাজনক। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, কেয়ারটেকারের স্ত্রী রান্না করার সময়ে আগুন লেগে থাকতে পারে। শনিবার সকালেও পকেট ফায়ারের আশঙ্কায় দমকলের তিনটি ইঞ্জিন রাখা ছিল।