বিধ্বংসী অগ্নিকাণ্ডে ভস্মীভূত মিনি জয়া, আগুনে ঝলসে হাসপাতালে ভর্তি হলকর্মীর স্ত্রী

Fire Jaya Multiplex: সিনেমা হলের ৪ তলায় এই আগুন লাগে বলে জানা যায় স্থানীয় সূত্রে

বিধ্বংসী অগ্নিকাণ্ডে ভস্মীভূত মিনি জয়া, আগুনে ঝলসে হাসপাতালে ভর্তি হলকর্মীর স্ত্রী
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jul 03, 2021 | 12:18 AM

কলকাতা: ভয়াবহ আগুন লাগল লেকটাউনের জয়া সিনেমা হলে। শুক্রবার রাতে ৯ টা ১৫ নাগাদ এই আগুন লাগে বলে খবর। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে দমকলের ১৫ টি ইঞ্জিন পৌঁছে যায়। আপাতত আগুন কিছুটা নিয়ন্ত্রণে। সিনেমা হলের ৪ তলায় এই আগুন লাগে বলে জানা যাচ্ছে স্থানীয় সূত্রে। এলাকার বাসিন্দাদের ইতিমধ্যেই এলাকা থেকে সরিয়ে আনা হয়েছে। দু’জন আহত হয়েছেন বলে খবর। ঘণ্টাদুয়েকের চেষ্টায় আগুনের উৎসস্থলে পৌঁছন দমকলকর্মীরা। দলকলমন্ত্রী জানান, সিনেমা হলের দারোয়ানের স্ত্রী রান্না করার সময় এই আগুন লাগে। মিনি জয়া হলটি পুরোপুরি ভস্মীভূত হয়ে গিয়েছে বলে দাবি সিনেমা হল কর্মীদের।

আগুন লাগার পর প্রায় দেড় ঘণ্টা সময় কেটে গেলেও পর্যন্ত হাইড্রোলিক ল্যাডার আনা সম্ভব হয়নি। যে কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে বেশ কিছুটা বেগ পেতে হয় দমকলকর্মীদের। আগুন লাগার জেরে লেকটাউন সিনেমা হলের দারোয়ান ও তাঁর স্ত্রী আহত হয়েছে। তাঁদের ইতিমধ্যেই ভর্তি করা হয়েছে আরজিকর হাসপাতালে। ঘটনাস্থলে হাজির হয় লেকটাউন থানার পুলিশও। গোটা এলাকার বিদ্যুৎ বিচ্ছিন্ন করে রাখা হয়। ঘটনাস্থলে উপস্থিত হন দমকল মন্ত্রী সুজিত বসুও। ঘটনাচক্রে তিনিও সল্টলেক-লেকটাউন এলাকারই বিধায়ক।

ঘটনাস্থল পরিদর্শন করে তিনি জানান, আগুনের অকুস্থলে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন দমকলকর্মীরা। সম্ভবত রান্না করার সময় গ্যাস থেকে এই আগুন লাগে বলে জানান সুজিত বসু। যা অনেকটাই নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে বলে জানান তিনি। তবে এখনও বেশ কিছু পকেটে আগুন রয়েছে। যা পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে আরও ঘণ্টাদুয়েক সময় লাগতে পারে বলে জানিয়েছেন তিনি। হাইড্রোলিক ল্যাডারও আনা হয়েছে বলে নিশ্চিত করেছেন। কিন্তু ঘন জনবসতির কারণে তা এখনও কাজ শুরু করতে পারেনি।

আরও পড়ুন: ‘পশ্চিমবঙ্গে জঙ্গলরাজ’, শুভেন্দুর অভিযোগের ভিত্তিতে রাজ্যকে বেনজির আক্রমণ হর্ষ বর্ধনের

যদিও শেষ পাওয়া খবর অনুযায়ী, রাত ১১ টা নাগাদ আগুন প্রায় অনেকটাই নিয়ন্ত্রণে চলে এসেছে। তাও কোথাও কোথাও আগুন রয়েছে কি না সেই বিষয়টি নিশ্চিত হতে চাইছেন দমকলকর্মীরা। এই মুহূর্তে আগুনের লেলিহান শিখাও আর দেখা যাচ্ছে না। তবে পুরো সিনেমা হল চত্বর কালো ধোঁয়ার ভরে গিয়েছে। ক্ষতির পরিমাণ ঠিক কতটা সেই সম্পর্কে এখনও নিশ্চিত নয় সিনেমা হল কর্তৃপক্ষ। আগামিকাল সরেজমিনে পরিস্থিতি খতিয়ে দেখার পরই বোঝা যাবে কতটা ক্ষতি হয়েছে।

আরও পড়ুন: ‘শুভেন্দু না ঢুকলে তুষার মেহতার বাড়িতে কি বেড়াল ঢুকেছিল?’ জানতে চান পার্থ