Firhad Hakim: মমতার বীরভূম সফর, ছবিতে কেন নেই কেষ্ট? কারণ জানালেন ববি

Firhad Hakim: বুধবার এই বিষয়ে মন্তব্য করেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি সাফ জানান, এইসব কিছুই বোকা-বোকা কথা।

Firhad Hakim: মমতার বীরভূম সফর, ছবিতে কেন নেই কেষ্ট? কারণ জানালেন ববি
ফিরহাদ হাকিম ও অনুব্রত মণ্ডল
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2023 | 2:51 PM

কলকাতা: সোমবার বীরভূম (Birbhum) যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Benrjee)। প্রতিবারের মতো এবারও তাঁর সফরের আগে জেলাজুড়ে দলনেত্রীর ছবি, পোস্টার, কাট আউট, ফেস্টুন। সঙ্গে দেখা যাচ্ছে দলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ফেস্টুনও। তবে যতগুলি পোস্টার দেখা গিয়েছে, কোথাও দেখা মেলেনি তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের ছবি। যা নিয়ে ইতিমধ্যেই উঠছে প্রশ্ন, তবে কি জল্পনাই সত্যি হল? কেষ্টকে ছেঁটে ফেলতে চাইছে তৃণমূল। নাকি কেষ্টর প্রভাবশালী তকমা মুছতেই এই ব্যবস্থা তৃণমূলের? যদিও, বিষয়টি নিয়ে মানতে নারাজ দল। বুধবার এই বিষয়ে মন্তব্য করেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি সাফ জানান, এইসব কিছুই বোকা-বোকা কথা।

এ দিন ফিরহাদ হাকিম বলেন, “বিরোধিরা যা বলছে পোস্টার হোডিং নিয়ে এগুলোর কোনও ভিত্তি নেই।  অনুব্রত আমাদের নেতা তথা ওখানকার প্রেসিডেন্ট। তাই কোনও ছাটার ব্যাপারই নেই। যেহেতু তিনি জেলে তাই সুস্বাগতম ব্যানার তাঁর জন্য টাঙানো হয়নি। যেসব নেতারা আসবেন তাঁদেরকে ওয়েলকাম করার জন্যই এইসব ব্যানার হোডিং দেওয়া হয়েছে। আর অনুব্রত মণ্ডল যখন আসবেন না, তখন তাঁর পোস্টারিং কেন টাঙানো হবে স্বাগত জানানোর জন্য? হোডিং-ব্যানার কার নামে দেয়? আমি ওইখানে যাচ্ছি বলে আমার নামে ব্যানার টাঙানো হয়েছে। আমাদের অনেক নেতা রয়েছে তাঁদের নামে তো নেই। কারণ তাঁরা যাচ্ছে না।”

কয়েকমাস আগে রামপুরহাটে অনুব্রতর গ্রেফতারি প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে কেষ্টকে ‘বাঘ’ এর সঙ্গে তুলনা করেন ফিরহাদ হাকিম। এর পাশাপাশি আদলত ও বিচার ব্যবস্থার প্রতি আস্থা প্রকাশ করে তৃণমূলের প্রথমসারির এই নেতা বলেন, “অনুব্রত মণ্ডল বীরভূমের বাঘ, আমি এখনও এটা মনে করি।কোর্টের ওপর আমাদের বিশ্বাস রাখা উচিত। আদালত কখনও অবিচার করবে। ভগবান ও আদালতের কাছে

উল্লেখ্য, আজ বিকাল সাড়ে তিনটে নাগাদ সরকারডাঙা হেলিপ্যাডে নামবেন মুখ্যমন্ত্রী। তারপর কঙ্কালীতলা মন্দিরে পুজো দেওয়ার সম্ভাবনা রয়েছে। নোবেলজয়ী অমর্ত্য সেনের সঙ্গেও দেখা করতে যেতে পারেন তিনি। রাঙাবিতানে রাতযাপন, পরের দিন তিনি মালদার উদ্দেশে রওনা দেবেন। মুখ্যমন্ত্রীকে স্বাগত জানাতে বোলপুর ঢোকার মুখেই গেট বানানো হয়েছে। শহর জুড়ে পোস্টার, ব্যানার। কিন্তু কোথাও দেখা যাচ্ছে না বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের ছবি। বলাইবাহুল্য যা ব্যতিক্রমী নজির। তা নিয়েই শুরু রাজনৈতিক জল্পনা।