Weather Update: শেষ কামড় দেবে কি পৌষ? হাওয়া অফিসের খবর জেনেই তুলুন লেপ-তোষক

সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রাও ছিল ১ ডিগ্রি বেশি। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি। আগামী ২৪ ঘণ্টাতেও বৃষ্টির কোনও সম্ভাবনাই নেই। জেলার কিছু প্রান্তে অবশ্য সর্বনিম্ন তাপমাত্রা কলকাতার থেকে একটু কম ছিল।

Follow Us:
| Edited By: | Updated on: Jan 08, 2024 | 11:26 AM

কলকাতা: পৌষ মাস প্রায় শেষ হত চলল। কিন্তু এখনও কনকনে ঠান্ডার দেখা মিলল না দক্ষিণবঙ্গে। ডিসেম্বরের কয়েক দিন তাও কিছুটা ঠান্ডা ছিল। কিন্তু নতুন বছরের এক সপ্তাহ পেরিয়ে গেলেও জাঁকিয়ে শীত পড়ল না। সোমবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি। হাওয়া অফিস জানিয়েছে, আগামী কয়েকদিনেও তাপমাত্রা এদিক ওদিক হলেও জাঁকিয়ে শীত পড়ার তেমন সম্ভাবনা নেই। তবে আবহাওয়া শুষ্ক থাকবে বলেই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রাও ছিল ১ ডিগ্রি বেশি। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি। আগামী ২৪ ঘণ্টাতেও বৃষ্টির কোনও সম্ভাবনাই নেই। জেলার কিছু প্রান্তে অবশ্য সর্বনিম্ন তাপমাত্রা কলকাতার থেকে একটু কম ছিল। তা থাকলেও স্বাভাবিকের থেকে তা বেশিই ছিল।

তবে সোমবার সকাল থেকেই ঘন কুয়াশায় ঢেকেছিল বাংলার মাঠ-ঘাট। উত্তর থেকে দক্ষিণবঙ্গ সব জায়গাতেই ঘন কুয়াশার দেখা মিলেছে। কলকাতা থেকে বাঁকুড়া, ডুয়ার্স থেকে বর্ধমান। রাজ্যের বিভিন্ন প্রান্তেই সকাল থেকে ছিল ঘন কুয়াশা। এর জেরে রোদের দেখা মেলেনি। কুয়াশার জেরে হাইওয়েতে যানের গতি যেমন কমেছে। তেমনই বেশ কিছু ট্রেন চলাচলেও দেরি হচ্ছে। কুয়াশা কেটে গেলে আকাশ পরিষ্কার থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।