Trekkers Death: বিমানবন্দরে একের পর এক কফিনবন্দি দেহ, মৃত আরও ৪ বাঙালি পর্বতারোহী

Trekking: ভারী গলায় সৌরভের ঘোষের ভাই জানান, "দাদা বাড়িতে জানায় তাঁকে আর পাওয়া যাবে না। কারণ নেটওর্য়াকের সমস্যা দেখা দিয়েছে। তখনও আমরা কল্পনা করতে এই দুর্ঘটনা ঘটে যাবে। "

Trekkers Death: বিমানবন্দরে একের পর এক কফিনবন্দি দেহ, মৃত আরও ৪ বাঙালি পর্বতারোহী
বাঙালি পর্বতারোহীর কফিনবন্দি দেহ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 25, 2021 | 12:35 PM

কলকাতা: প্রকৃতিক কোপে বিপর্যস্ত উত্তরাখণ্ড (Uttarakhand)। উত্তরকাশিতে গিয়ে প্রাণ হারালেন বাঙলার চার ট্রেকার। এর মধ্যে দক্ষিণ চব্বিশ পরগনার নেপালগঞ্জের বাসিন্দা সৌরভ ঘোষ, বিকাশ মাকালের কফিনবন্দি দেহ পৌঁছেছে বিমানবন্দরে।

আজ সকাল আটটা পনেরোর বিমানে আসে ওই মৃতদেহগুলি। বিমানবন্দরে পৌঁছেছেন পরিবারের সদস্যরা। স্বাভাবিকভাবেই শোকার্ত রয়েছেন তাঁরা। এদিকে, আরও দুই কফিনবন্দি দেহ তনুময় তিওয়ারি ও শুভায়ন দাসের মরদেহ ফিরছে শহরে। অন্যদিকে বারুইপুরের বাসিন্দা রিচার্ড মণ্ডলের দেহ ফিরেছে সকালেই।

সকাল থেকে প্রশাসন ও বিমানবন্দর অথারিটি তৎপর রয়েছে। করোনা বিধি মেনে খুব বেশি সংখ্যক মানুষকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। তবে খুব দ্রুত যাতে মৃতদেহগুলি পরিবারের হাতে তুলে দেওয়া যায় সেই চেষ্টা করছেন তাঁরা।

এদিকে, শোকার্ত মৃতদের পরিবার। কান্নায় ভেঙে পড়েছেন তাঁরা। ভারী গলায় সৌরভের ঘোষের ভাই জানান, বরাবরই ট্রেকিংয়ের শখ ছিল দাদার। বিভিন্ন জায়গায় পর্বতারোহী হিসেবে যেত সে। গতবছর যেতে পারেনি। সেই কারণে এই বছর গিয়েছিলেন। কিন্তু যাওয়ার কিছুদিন পরই দাদা বাড়িতে জানায় তাঁকে আর পাওয়া যাবে না। কারণ নেটওর্য়াকের সমস্যা দেখা দিয়েছে। তখনও আমরা কল্পনা করতে এই দুর্ঘটনা ঘটে যাবে।

এদিকে, হিমাচলে গিয়ে অসুস্থ অবস্থায় উদ্ধার আরও এক বাঙালি ট্রেকার (Trekker)। কিন্নর (Kinnar) থেকে উদ্ধার করা হয়েছে কলকাতার (Kolkata) বাসিন্দা ক্যাপ্টেন প্রদীপ রায়কে। ১৩ জনের একটি দল নিয়ে কিন্নর গিয়েছিলেন প্রদীপবাবু। তুষার ধসের কবলে পড়ে এই পদযাত্রীর দলটি। এই তেরো জনের মধ্যে তিনজনের মৃতদেহ ইতিমধ্যে উদ্ধার করা হয়েছে।

জানা গিয়েছে, গত ১৭ তারিখ অভিযান শুরু করেছিলেন তেরো জনের এই দলটি। এর নেতৃত্বে ছিলেন প্রদীপবাবু। দলটিতে মহারাষ্ট্রের ১২ জন ও পশ্চিমবঙ্গের ১ জন ছিল। হিমাচল প্রদেশের কিন্নর জেলায় অভিযান শুরু করেছিলেন তারা। অভিযান শুরুর পরই তুষার ঝড়ের কবলে পড়ে দলটি। এরপর একে অপরের থেকে বিচ্ছিন্ন হয়ে যায় ।

আইটিবিপি (ইন্দো-তিব্বত বর্ডার পুলিশ) দেওয়া তথ্য অনুযায়ী, এই তেরো জনকেই উদ্ধার করতে পারা গিয়েছে। কিন্তু তার মধ্যে মৃত অবস্থায় মিলছে ৩ জনের দেহ। বাকি দশজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। তবে কারও আঘাত ততটা গুরুতর নয় বলেই জানা যাচ্ছে। এই পুরো দলটির নেতৃত্ব দেন ক্যাপ্টেন প্রদীপ রায়। তিনিও তুষার ধসের কবলেও পড়েন। বর্তমানে হাসপাতালে তিনিও চিকিৎসাধীন বলে জানা গিয়েছে। যদিও সরকারি ভাবে এখনও কিছু নিশ্চিত করে বলা হয়নি।

আরও পড়ুন: Uttarakhand: ফেরা হল না বাকি ৬ বন্ধুর, দুঃস্বপ্নের মেঘ কাটিয়ে বাড়ি ফিরলেন মিঠুন!