Gopal Dalpati: ‘আমি টাকা নিলে প্রমাণ করুক’, ইডি দফতর থেকে বেরিয়ে বললেন গোপাল

SSC Scam: মঙ্গলবার সন্ধ্যে নাগাদ ইডি দফতরে হাজিরা দেন তিনি। যদিও কিছু সময় পরই সিজিও কমপ্লেক্স থেকে বের হয়ে যান গোপাল।

Gopal Dalpati: 'আমি টাকা নিলে প্রমাণ করুক', ইডি দফতর থেকে বেরিয়ে বললেন গোপাল
গোপাল দলপতি (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2023 | 6:45 AM

কলকাতা: ফের সিজিও কমপ্লেক্সে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর দফতরে গোপাল দলপতি (Gopal Dalpati)। শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে নাম জড়িয়েছে তাঁর। এর আগে গত ৩১ জানুয়ারি ইডির দফতরে হাজিরা দিয়েছিলেন তিনি। সেই সময় তাঁর কাছে কয়েক নথি চেয়ে পাঠান কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকরা। সেই মোতাবেক মঙ্গলবার সন্ধ্যে নাগাদ ইডি দফতরে হাজিরা দেন তিনি। যদিও কিছু সময় পরই সিজিও কমপ্লেক্স থেকে বের হয়ে যান গোপাল।

সূত্রের খবর, এ দিন তাঁকে আরও কয়েকটি প্রয়োজনীয় নথি আনতে বলেছেন গোয়েন্দারা। সিজিও কমপ্লেক্স থেকে বেরনোর পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে গোপাল দলপতি বলেন, “আামকে আবার পরে ডাকবে বলেছে।” এ দিন তিনি বলেন, “কুন্তল আমাকে টাকা দেয়নি। আমিও দিইনি। আমার সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের কোনও যোগাযোগ ছিল না। আর আমি যদি টাকা নিয়ে থাকি প্রমাণ করুক।”

ইডি সূত্রে খবর, গোপাল এবং শিক্ষক নিয়োগ দু্র্নীতিকাণ্ডে অভিযুক্ত যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের মধ্যে কী লেনদেন হয়েছিল, তা খতিয়ে দেখছেন গোয়েন্দা আধিকারিকরা। সেই কারণে গতকাল গোপাল দলপতিকে তাঁর সম্পত্তি সংক্রান্ত নথিও আনতে বলা হয়েছিল।

প্রসঙ্গত, এর আগে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিয়ে গোপাল বলেছিলেন যতবার তাঁকে ডাকা হবে ততবার তিনি সহায়তা করবেন। যদিও সেদিন কুন্তলকে চিনতে অস্বীকার করে গোপাল বলেছিলে, “তদন্তে সাহায্য করছি। যা জিজ্ঞেস করা হয়েছে তার উত্তর দিয়েছি। পরবর্তীতে প্রয়োজন পড়লে আবারও আসব।” তিনি বলেন, “কুন্তলের মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ও ওর বক্তব্য পেশ করেছে আমি আমারটা। কুন্তল বা শান্তনুর সঙ্গে কোনও রকমের চুক্তি ছিল না। কুন্তলের থেকে কোনও টাকা পেতাম না।”

উল্লেখ্য, নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে ইডির হাতে উঠে এসেছে একের পর এক বিশিষ্টজনের নাম। রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের মতো বিশিষ্টজনের পাশাপাশি নাম জড়িয়েছে তৃণমূলের যুবনেতা কুন্তল ঘোষের। কুন্তলকে জিজ্ঞাসাবাদ করতেই তাঁর কাছ থেকে উঠে আসে তাপস মণ্ডল, গোপাল দলপতির মতো কয়েকজনের নাম। এরপর তাপসের খোঁজ মিললেও গোপাল দলপতির খোঁজ মিলছিল না। পরে যদিও, তাপস মণ্ডল দাবি করেন তিনিই গোপালকে ইডি দফতরে নিয়ে এসেছেন তদন্তে সহযোগিতার স্বার্থে।

চলতি বছরের ৩১ জানুয়ারি গোপাল প্রসঙ্গে বলতে গিয়ে সাংবাদিকদের সামনে তাপস মণ্ডল বলেন, “গোপালের সঙ্গে আমার দীর্ঘ চার বছর পর দেখা। ও যে বাইরে আছে সেটাও আমি জানতাম না।” তারপরই বিস্ফোরক অভিযোগ করেন তিনি। বলেন, “ওর একটা অর্থলগ্নি সংস্থা ছিল। এরপর গ্রেফতার হয়ে তিহার জেলে চলে যায়। পরবর্তীকালে অফিসারাই আমায় জানান যে গোপাল বাইরে আছে।আপনি খোঁজ করুন।” একই সঙ্গে তাপস বলেন, “গোপাল আমার গ্রামের ছেলে। ২৮ জানুয়ারি আমি গ্রামের বাড়িতে গিয়েছিলাম মেদিনীপুরে, আমি ওর খোঁজ করে নিয়ে এসেছি। গোপালকে কুন্তলের সঙ্গে বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।”