Weather Update on Mahalaya: মহালয়ায় কেমন থাকবে বাংলার আকাশ? কোন কোন জেলায় রয়েছে বৃষ্টির পূর্বাভাস?

Weather Update on Mahalaya: মহালয়ায় ভিজতে পারে উত্তরবঙ্গ। কেমন থাকবে দক্ষিণবঙ্গের আকাশ?

Weather Update on Mahalaya: মহালয়ায় কেমন থাকবে বাংলার আকাশ? কোন কোন জেলায় রয়েছে বৃষ্টির পূর্বাভাস?
Follow Us:
| Edited By: | Updated on: Sep 23, 2022 | 5:10 PM

কলকাতা: পুজোর (Durgapuja 2022) মুখে প্রবল বর্ষণে ভাসছে রাজধানী দিল্লি (Delhi)। রাজধানীর এই অবস্থা থেকে সিঁদুরে মেঘ দেখতে শুরু করেছে বাঙালিরাও। পুজোয় কী বৃষ্টি হবে? এই প্রশ্নই এখন ঘুরছে প্রতিটা বাঙালির মনে। এদিকে জুন, জুলাইয়ে গোটা বাংলায় বৃষ্টির (Rain in Durgapuja) প্রবল ঘাটতি দেখতে পাওয়া গিয়েছিল। অগস্ট থেকে ধীরে ধীরে অবস্থার পরিবর্তন হতে শুরু করলেও ঘাটতি খুব একটা মেটেনি। এদিকে অনেক আগেই পুজোর মরসুমে বৃষ্টির পূর্বাভাস দিয়ে রেখেছিল হাওয়া অফিস। এদিকে আর মাত্র একদিন পরেই মহালয়া। 

হাওয়া অফিসের পূর্বাভাস বলছে মহালয়ায় উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস থাকলেও দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস নেই বলেই জানা যাচ্ছে। আগামী দুদিন উত্তরের পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে বলে জানা যাচ্ছে। কয়েকটি জেলায় ভারী বৃষ্টিরও পূর্বাভাস রয়েছে। বৃষ্টি একটু বেশি হবে আলিপুরদুয়ার ও কালিম্পংয়ে। এদিকে চলতি মাসের শেষার্ধে দক্ষিণবঙ্গে নিম্নচাপের পূর্বাভাস থাকলেও সেই ভ্রুকুটি আপাতত কেটেছে বলেই মনে করা হচ্ছে। যার জেরে মহালয়ায় দক্ষিণবঙ্গের আকাশ আংশিকভাবে মেঘাচ্ছন্ন থাকলেও ভারী বৃষ্টি খুব একটা হবে না বলেই মনে করা হচ্ছে। 

তবে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের কয়েকটা জেলায়। তবে বিগত কয়েকদিন ধরেই দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলছে। ফলে তাপমাত্রও রয়েছে নিম্নমুখী। ভা মহালয়াতে উত্তরবঙ্গে বৃষ্টি হবে বিশেষ করে উপরের পাঁচটি জেলাতে হালকা থেকে মাঝারি কিছু জায়গায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এছাড়া মালদা ও দুই দিনাজপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলে মনে করা হচ্ছে। রী বৃষ্টির সম্ভাবনা নেই কলকাতাতে। আগামী কয়েকদিন কলকাতার তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে বলে জানা যাচ্ছে। তবে আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা।