এক্সক্লুসিভ: মাদ্রাসায় চমক মালদার! ৭৯৭ নম্বর পেয়ে প্রথম সুজাপুরের সাদিয়া

High Madrasa: এবার হাই মাদ্রাসা পরীক্ষায় মোট পরীক্ষার্থী সংখ্যা ছিল ৫২ হাজার ৭৬৪ জন। এদের মধ্যে ছাত্র সংখ্যা ১৫ হাজার ৮৫০ এবং ছাত্রী সংখ্যা ৩৬ হাজার ৯১৪ জন। পাশের ১০০ শতাংশ।

এক্সক্লুসিভ: মাদ্রাসায় চমক মালদার! ৭৯৭ নম্বর পেয়ে প্রথম সুজাপুরের সাদিয়া
অলংকরণ: অভিজিৎ বিশ্বাস
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2021 | 8:00 PM

শুভতোষ ভট্টাচার্য ও সুমন মহাপাত্র: উচ্চ মাধ্যমিকের পর মাদ্রাসা বোর্ড পরীক্ষাতেও রাজ্যের জয়জয়কার। মাদ্রাসার বোর্ড পরীক্ষায় সম্ভাব্য প্রথম স্থান অধিকার করেছেন মালদহের সাদিয়া সিদ্দিকা। পরীক্ষায় ৮০০-র মধ্যে তাঁর প্রাপ্ত নম্বর ৭৯৭।

মালদহের কালিয়াচকের সুজাপুরের নয়মৌজা হাই মাদ্রাসার ছাত্রী সাদিয়া। বাবা রুহুল আমিন স্থানীয় প্রাথমিক স্কুলের শিক্ষক। ছোট থেকে পড়াশোনাই ধ্যানজ্ঞান এই ছাত্রীর। তাঁর এহেন সাফল্যে স্বাভাবিক ভাবেই খুশির হাওয়া পরিবার ও প্রতিবেশীদের মধ্যে। গর্বিত স্কুলের শিক্ষকরাও।

সাদিয়া বাংলায় পেয়েছেন ১০০তে ১০০, ইংরেজিতে ৯৯, অঙ্কে ১০০। এছাড়া ভৌত ও জীবন বিজ্ঞানে তাঁর প্রাপ্ত নম্বরও ১০০। ইতিহাসে পেয়েছেন ৯৯, ভূগোলেও ৯৯ এবং ইসলাম পরিচয়ে ১০০।

Madrasa Marksheet

সাদিয়ার মার্কশিট

সুজাপুরের নয়মৌজা হাই মাদ্রাসার প্রধান শিক্ষক জানাচ্ছেন, আগাগোড়াই সাদিয়া ভাল ছাত্রী। প্রিয় ছাত্রী যে এমন ফল করবে সেটা প্রত্যাশিতই। তবে করোনা পরিস্থিতি না হলে ছাত্রীর এই ফলে আনন্দ আরও বেশি হত। তিনি জানান, সাদিয়ার ইচ্ছা চিকিৎসক হওয়ার। এদিন দেখা করে তাঁর আশীর্বাদ নিয়েছেন ছাত্রী। তাঁর উজ্জ্বল ভবিষ্যৎ ও আরও সাফল্য কামনা করেছেন প্রধান শিক্ষক।

উল্লেখ্য, এবার হাই মাদ্রাসা পরীক্ষায় মোট পরীক্ষার্থী সংখ্যা ছিল ৫২ হাজার ৭৬৪ জন। এদের মধ্যে ছাত্র সংখ্যা ১৫ হাজার ৮৫০ এবং ছাত্রী সংখ্যা ৩৬ হাজার ৯১৪ জন। হাই মাদ্রাসায় পাশের হার এবার ১০০ শতাংশ। গতবার মোট পরিক্ষার্থী সংখ্যা ছিল ৪৫ হাজার ৮৯৮। ছাত্র সংখ্যা ছিল ১৩৮২৫ এবং ছাত্রী ৩২০৭৩। পাশের হার ছিল ৮৬.১৫ শতাংশ। ছাত্রদের পাশের হার ছিল ৮৯.৭৯ শতাংশ এবং ছাত্রীদের পাশের হার ৮৪.৫৮ শতাংশ। অর্থাৎ, এবার সমস্ত রেকর্ড ভেঙে গেল।

পাশাপাশি প্রকাশিত হয়েছে আলিম ও ফাজিল পরীক্ষার ফলাফলও। সেখানেও পাশের হার এবার ১০০ শতাংশ। আলিমে এবার মোট পরীক্ষা দেন ১২ হাজার ১৮৬ জন। তাঁদের মধ্যে ছাত্র সংখ্যা ছিল ৫ হাজার ৪১১ এবং ছাত্রী সংখ্যা ছিল ৬ হাজার ৭৭৫ জন। অন্যদিকে ফাজিলে মোট পরীক্ষার্থী ছিল ৫ হাজার ৫৭৪ জন। আরও পড়ুন: