Kolkata Airport: ১৫৮ জন যাত্রীকে নিয়ে মাঝ আকাশে বিপত্তি, কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ বিমানের

Kolkata Airport: দুপুর ২ টো ৫০ মিনিট নাগাদ স্ট্যান্ডবাই ঘোষণা করা হয় বিমানবন্দরে।

Kolkata Airport: ১৫৮ জন যাত্রীকে নিয়ে মাঝ আকাশে বিপত্তি, কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ বিমানের
কলকাতা বিমানবন্দর
Follow Us:
| Edited By: | Updated on: Feb 26, 2023 | 10:50 PM

কলকাতা: কলকাতা বিমানবন্দরে (Kolkata Airport) জরুরি অবতরণ। অবতরণ করল যোধপুর থেকে কলকাতাগামী ইন্ডিগোর (Indigo) বিমান। প্রযুক্তিগত ত্রুটির কারণে বিমানের জরুরি অবতরণ করতে হয় বলে বিমানবন্দর সূত্রের খবর। ৬ ই ৬৩৪৪ বিমানটিতে হাইড্রলিক সমস্যার কথা পাইলট জানান কলকাতার এয়ার ট্রাফিক কন্ট্রোলকে। সেই মতো এয়ার ট্রাফিক কন্ট্রোল স্টেশনের তরফে দ্রুত পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা হয়। অপারেশনাল কমপ্লায়েন্স চেক সহ বিমানবন্দরে নিযুক্ত সমস্ত আপদকালীন পরিষেবাগুলোকে স্ট্যান্ডবাই থাকার নির্দেশ দেওয়া হয় স্টেশনের তরফ থেকে।

দুপুর ২ টো ৫০ মিনিট নাগাদ স্ট্যান্ডবাই ঘোষণা করা হয় বিমানবন্দরে। সেই সময় পাইলট ১৫৮ জন যাত্রী এবং চারজন কেবিন ক্রুঁকে নিয়ে বিমানটিকে অবতরণ করান। নিরাপদেই অবতরণ করতে সক্ষম হয় বিমানটি। বিকেল ৪ টে ৩৭ মিনিট নাগাদ, স্থানীয় স্ট্যান্ডবাই তুলে নেওয়া হয় বলে খবর।

এদিন এক বড়সড় দুর্ঘটনা থেকে রেহাই পেল ইন্ডিগোর বিমানটি। রক্ষণাবেক্ষণের অভাবেই এই ধরনের ঘটনা বলে মনে করা হচ্ছে। যাত্রী সুরক্ষা নিয়েও উঠছে প্রশ্ন।

চলতি মাসের শুরুর দিকে, মাঝ আকাশে ভয়াবহ বিপত্তিতে পড়ে এয়ার ইন্ডিয়ার একটি বিমান। আগুন লেগে যায় বিমানে। বিপদ এড়াতে সঙ্গে সঙ্গে আবু ধাবিতে এমার্জেন্সি ল্যান্ডিং করানো হয়। এয়ার ইন্ডিয়ার এক্সপ্রেস বিমান আবু ধাবি থেকে কালিকট যাচ্ছিল। বিমানটি ওড়ার পরই বিমানের ইঞ্জিনে আগুন ধরে যায়। সঙ্গে সঙ্গে আবু ধাবি বিমানবন্দরেই নামানো হয়। বিমানে মোট ১৮৪ জন যাত্রী ছিলেন। তারা সকলে সুরক্ষিতই ছিলেন।