Jadavpur University: ছাত্রকে অ্যাম্বুল্যান্সে নিয়ে যাওয়ার সময় ঠিক কী ঘটেছিল? যাদবপুর-কাণ্ডে বড় আপডেট

Jadavpur University: অভিযোগ, গত বুধবার মেন হস্টেলের এক ছাত্রের ল্য়াপটপ চুরি হয়ে যায়। হস্টেলের আবাসিকদের একাংশ ওই ছাত্রের দিকে আঙুল তুলতে শুরু করে। তাঁকে ঘিরে ধরা হয় বলে অভিযোগ। ওই খবর পাওয়ার পরই দ্রুত ঘটনাস্থলে পৌঁছন মেডিক্যাল অফিসার।

Jadavpur University: ছাত্রকে অ্যাম্বুল্যান্সে নিয়ে যাওয়ার সময় ঠিক কী ঘটেছিল? যাদবপুর-কাণ্ডে বড় আপডেট
যাদবপুরের মেন হস্টেলImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2024 | 6:43 AM

কলকাতা: ছাত্র মৃত্যুর ঘটনার পর আবারও শিরোনামে যাদবপুর বিশ্ববিদ্যালয়।এক ছাত্রের অভিযোগ, তাঁকে দিয়ে জোর করে ল্যাপটপ চুরির মুচলেকা লেখানোর চেষ্টা হয়েছিল। অসুস্থও হয়ে পড়েন ওই ছাত্র। সেই ঘটনায় এবার রিপোর্ট জমা পড়ল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে। শুক্রবারই ওই রিপোর্ট জমা পড়েছে বলে সূত্রের খবর।

গত বৃহস্পতিবার যাদবপুরের মেন হস্টেলে ওই ছাত্র ‘নির্যাতনের’ অভিযোগ সামনে আসে। স্নাতকোত্তরের প্রথম বর্ষের ওই ছাত্র অসুস্থ হয়ে পড়লে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মেডিক্যাল অফিসার মিতালী দেব আগেই জানয়েছিলেন যে ওই দিন প্রায় ৭০-৮০ জন মিলে ঘিরে ধরেছিল ওই ছাত্রকে। সেই মেডিক্যাল অফিসারই এবার রিপোর্ট জমা করেছেন।

কর্তৃপক্ষের কাছে লিখিত আকারে ওই রিপোর্ট পেশ করেছেন মেডিক্যাল অফিসার মিতালি দেব। সূত্রের খবর, পড়ুয়াকে অ্যাম্বুল্যান্সে নিয়ে যাওয়ার সময় বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। রিপোর্ট খতিয়ে দেখবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। স্বতঃপ্রণোদিতভাবে তদন্ত শুরু করা যাবে কি না, তা জানানো হবে আগামী সোমবার।

অভিযোগ, গত বুধবার মেন হস্টেলের এক ছাত্রের ল্য়াপটপ চুরি হয়ে যায়। হস্টেলের আবাসিকদের একাংশ ওই ছাত্রের দিকে আঙুল তুলতে শুরু করে। তাঁকে ঘিরে ধরা হয় বলে অভিযোগ। ওই খবর পাওয়ার পরই দ্রুত ঘটনাস্থলে পৌঁছন মেডিক্যাল অফিসার। অভিযোগ, তাঁকেও বাধার মুখে পড়তে হয় ওই দিন। এমনকী, হস্টেল থেকে অ্যাম্বুলেন্স বেরিয়ে যাওয়ার সময় তাঁকে ঘিরে ধরেন পড়ুয়ারা।

মাস কয়েক আগেই মেন হস্টেলের বারান্দা থেকে নীচে পড়ে গিয়ে মৃত্যু হয় এক ছাত্রের। সেই ঘটনায় হস্টেলের অন্দরে হেনস্থা ও র‌্যাগিং-এর অভিযোগ ওঠে। এরপর সতর্ক হয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এবার সেই হস্টেলেই আরও এক চাঞ্চল্যকর অভিযোগ সামনে এসেছে।