Shatrughan Sinha: মেয়ে সোনাক্ষীর থেকে ১১ কোটি ধার নিয়েছেন শত্রুঘ্ন, তাঁর বাড়ি ‘রামায়ণ’-এর দাম জানলে চমকে যাবেন

Shatrughan Sinha: হলফনামায় এসি-র সংখ্যাও উল্লেখ করেছেন শত্রুঘ্ন। মোট ২ লক্ষ ৬৭ হাজার টাকার এসি, ৪ লক্ষ ৭৫ হাজার টাকার আসবাব, ৪ লক্ষ টাকার সোলার প্যানেল আছে তাঁর কাছে।

Shatrughan Sinha: মেয়ে সোনাক্ষীর থেকে ১১ কোটি ধার নিয়েছেন শত্রুঘ্ন, তাঁর বাড়ি 'রামায়ণ'-এর দাম জানলে চমকে যাবেন
শত্রুঘ্ন সিনহাImage Credit source: GFX- TV9 Bangla
Follow Us:
| Updated on: May 09, 2024 | 8:08 PM

কলকাতা: অটল বিহারী বাজপেয়ীর আমলে কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন শত্রুঘ্ন সিনহা। ২০১৯-এ বিজেপি থেকে টিকিট না পাওয়ার পর তিনি যোগ দেন কংগ্রেসে। ঠিক তিন বছরের মধ্যে আবার রঙ বদল। তৃণমূলে যোগ দিয়েই আসানসোলের সাংসদ হন শত্রুঘ্ন সিনহা। ২৪-এর লোকসভা নির্বাচনেও ঘাসফুলের প্রার্থী তিনি। তবে তাঁর প্রথম পরিচয় অভিনেতা হিসেবে। ভক্তরা তাঁকে ডাকেন বিহারীবাবু নামে। কয়েক দশক ধরে বলিউডে অভিনয় করা শত্রুঘ্নর সম্পত্তির বহর যে বেশ বড়, তা বলাই বাহুল্য।

শত্রুঘ্ন সিনহার আয়

২০২২-২৩ অর্থবর্ষে তিনি আয় করেন ১ কোটি ৪০ লক্ষ ৭৯ হাজার ৭০০ টাকা। ২০২১-২২ অর্থবর্ষে তাঁর আয় ছিল ৭৩ লক্ষ ৯১ হাজার টাকা, ২০২০-২১-এ শত্রুঘ্ন সিনহা আয় করেছিলেন ৫৮ লক্ষ ৫২ হাজার ৮৯০ টাকা।

শুধু অভিনেতা নন, তাঁর স্ত্রী পুনম সিনহাও কোটি টাকা আয় করেন বছরে। ২০২২-২৩ অর্থবর্ষে পুনমের আয় ছিল ১ কোটি ২১ লক্ষ ৭২ হাজার টাকা, ২০২১-২২ এ তিনি আয় করেছিলেন ১ কোটি ৩৭ লক্ষ ৫২ হাজার ২৩০ টাকা ও ২০২০-২১ অর্থবর্ষে ১ কোটি ৫৫ লক্ষ ৪২ হাজার ৬০ টাকা আয় করেছিলেন পুনম।

হলফনামায় দেওয়া তথ্য অনুযায়ী, শত্রুঘ্ন সিনহার হাতে আছে নগদ ১ কোটি ৬২ লক্ষ ৯৯০ টাকা। তাঁর স্ত্রীর কাছে আছে ১ কোটি ১০ লক্ষ ৫৮৭ টাকা। মুম্বই থেকে আসানসোল- মোট ১৪টি ব্যাঙ্ক অ্যাকউন্টে টাকা রেখেছেন ‘বিহারীবাবু’। তাঁর স্ত্রীরও একাধিক অ্যাকাউন্ট আছে। শেয়ারে বিনিয়োগ করেন শত্রুঘ্ন ও পুনম।

কত অস্থাবর সম্পত্তির মালিক শত্রুঘ্ন

শত্রুঘ্ন সিনহার নামে রয়েছে মোট ৯৫ লক্ষ ৪৮ হাজার ৭৩৫ টাকার সোনা আর স্ত্রী পুনমের কাছে আছে ৫৪ লক্ষ ৭৮ হাজার ২৮৬ টাকার সোনা। এছাড়া শত্রুঘ্নর কাছে থাকা মূল্যবান পাথরের মূল্য ৩৪ লক্ষ ১১ হাজার ৪৭৪ টাকা। পুনমের কাছে রয়েছে ৮৬ লক্ষ ৯২ হাজার ৩০১ টাকার মূল্যবান পাথর।

মোট ৫টি গাড়ির মালিক শত্রুঘ্ন সিনহা। ২০০০ সালে একটি অ্যাম্বাসাডর কিনেছিলেন তিনি। এছাড়া তাঁর নামে রয়েছে একটি মারুতি সিয়াজ, টয়োটা ইনোভা, টয়োটা ইনোভা ক্রিস্টা ও মাহিন্দ্রা স্করপিও। স্ত্রী পুনমের নামে রয়েছে একটি ৪৮ লক্ষ টাকার মার্সিডিজ গাড়ি।

হলফনামায় এসি-র সংখ্যাও উল্লেখ করেছেন শত্রুঘ্ন। মোট ২ লক্ষ ৬৭ হাজার টাকার এসি, ৪ লক্ষ ৭৫ হাজার টাকার আসবাব, ৪ লক্ষ টাকার সোলার প্যানেল আছে তাঁর কাছে। সব মিলিয়ে শত্রুঘ্নর মোট অস্থাবর সম্পত্তি রয়েছে ১০ কোটি ৯৩ লক্ষ ৫২ হাজার ৯৫০ টাকা। তাঁর স্ত্রীর অস্থাবর সম্পত্তির অঙ্ক ১০ কোটি ৪০ লক্ষ ৮৬ হাজার ৯৪৮ টাকা।

কত কোটি টাকার বাড়ি শত্রুঘ্ন সিনহার

এবার আসি স্থাবর সম্পত্তির কথায়। মুম্বইয়ের মাধ আইল্যান্ডে শত্রুঘ্ন সিনহার কেনা জমি রয়েছে, যার বর্তমান দাম ১০ কোটি ৫০ লক্ষ টাকা। স্ত্রী পুনমেরও একাধিক জমি রয়েছে। জুহু-তে শত্রুঘ্ন সিনহার বাড়ি ‘রামায়ণ’ অনেকে চেনেন। বর্তমানে তার দাম আনুমানিক ৮৮ কোটি টাকা। এই বাড়ির ৫০ শতাংশ শেয়ার আছে পুনমের নামে। এছাড়াও ৫টি ফ্ল্যাট রয়েছে তাঁর। শত্রুঘ্নর মোট স্থাবর সম্পত্তি রয়েছে ১২২ কোটি টাকার। স্ত্রীর স্থাবর সম্পত্তির পরিমাণ ৬৭ লক্ষ ১৬ হাজার টাকা।

হলফনামায় আরও জানানো হয়েছে যে মেয়ে সোনাক্ষী সিনহার কাছ থেকে ১১ কোটি ৫৮ লক্ষ ৮০ হাজার ৩২৪ টাকা ধার নিয়েছেন শত্রুঘ্ন। তাঁর আয়ের উৎস হিসেবে উল্লেখ করা হয়েছে অভিনয় ও সাংসদ পদের কথা।