চলতি সপ্তাহেই রাজ্যে আসছে ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

এখনও ভোটের দিনক্ষণ ঘোষণা হয়নি। তার আগেই স্বরাষ্ট্রমন্ত্রকের এই সিদ্ধান্ত যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

চলতি সপ্তাহেই রাজ্যে আসছে ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 19, 2021 | 5:46 PM

কলকাতা: রাজ্যে আসছে ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। তার মধ্যে থাকছে সিআরপিএফ, সিআইএসএফ, বিএসএফ। এছাড়াও থাকবে এসএসবি, আইটিবিপি। একুশের নির্বাচনকে (West Bengal Elections 2021) সুষ্ঠভাবে পরিচালনা করতে  চলতি সপ্তাহের মধ্যেই রাজ্যে কেন্দ্রীয় বাহিনী পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। এখনও ভোটের দিনক্ষণ ঘোষণা হয়নি। তার আগেই স্বরাষ্ট্রমন্ত্রকের এই সিদ্ধান্ত যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

গত মাসেই রাজ্যে এসেছিল নির্বাচন কমিশনের (Election Commission) ফুল বেঞ্চ। মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে বৈঠক করেন চিফ ইলেকশন কমিশনার। চিফ ইলেকশন কমিশনার সুনীল অরোরার সঙ্গে আসেন আরও দুই ইলেকশন কমিশনার রাজীব কুমার ও সুশীল চন্দ্র। তারপরই সাংবাদিক সম্মেলনে তিনি জানিয়ে দেন, কীভাবে এবারের নির্বাচন সুষ্ঠু ও অবাধ করাতে হবে তা কমিশন জানে।

আরও পড়ুন: বকেয়া বেতন পরিশোধ-সহ একাধিক দাবিতে সরব সাফাইকর্মীরা, হাসপাতালে বন্ধ সাফাইয়ের কাজ

আগামী রবিবার অর্থাৎ ২১ ফেব্রুয়ারি নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হওয়ার সম্ভাবনা প্রবল। রাজ্যে কবে নির্বাচন, ক’দফায় নির্বাচন হতে পারে, কত শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে, তা পরিষ্কার হতে পারে সেদিনই। কিন্তু তার আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে কেন্দ্রীয় বাহিনী বাংলায় পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হল।