Kolkata Airport COVID: পরপর ১১ যাত্রীর শরীরে সংক্রমণের প্রমাণ! বিমানবন্দরে পিছু ছাড়ছে না আতঙ্ক

Kolkata Airport: রাজ্যের স্বাস্থ্য বিধি অনুসারে এদের কাউকেই বিমানে উড়তে দেওয়া হয়নি। বিমানবন্দর থেকে সরাসরি তাঁদেরকে নিয়ে যাওয়া হয় বিভিন্ন বেসরকারি হাসপাতালে। এদের মধ্যে বেশ কয়েকজন হোম আইসোলেশনে রয়েছেন বলে সূত্রের খবর।

Kolkata Airport COVID: পরপর ১১ যাত্রীর শরীরে সংক্রমণের প্রমাণ! বিমানবন্দরে পিছু ছাড়ছে না আতঙ্ক
পরপর আক্রান্ত ১১ (ফাইল ছবি)

কলকাতা: ফের কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে ১১ জন যাত্রী করোনায় সংক্রমিত। কলকাতা থেকে দুবাইগামী বিমানে ফ্লাই দুবাই FZ 460, ৯ যাত্রীর দেহে মেলে সংক্রমণ। তাঁদের উপসর্গ থাকায় সন্দেহ হয়। পরীক্ষা করালে রিপোর্ট পজিটিভ আসে। প্রত্যেক যাত্রীকে বেলেঘাটা আইডি হাসপাতালে পাঠানো হয়েছে।

অন্যদিকে দুবাই থেকে কলকাতাগামী বিমান EK 572-এ একজন যাত্রীর দেহে মেলে সংক্রমণ। ঢাকা থেকে কলকাতাগামী বিমানের ইন্ডিগোর 6E 8251 একজন যাত্রী দেহে মিলেছে করোনার সংক্রমণ।

গত রবিবার কলকাতা থেকে দুবাই গামী তিনটি বিমানের মোট ১৬ জন যাত্রীর নমুনা পরীক্ষায় করোনা আক্রান্ত হওয়ার প্রমাণ মেলে। কলকাতা থেকে দুবাই গামী ইন্ডিগো 6E027 বিমানের যাত্রী এক ব্রিটিশ নাগরিক সহ মোট ৬ জন করোনা পজিটিভ হন। পরে ফ্লাই দুবাই বিমান FZ0460-এর সাত যাত্রীর শরীরেও মেলে ভাইরাসের উপস্থিতি। সেই সাতজনই ভারতীয় নাগরিক। এ ছাড়া এমিরেটসের বিমান ek571-র তিন ভারতীয় যাত্রীও করোনা আক্রান্ত হন। রাজ্যের স্বাস্থ্য বিধি অনুসারে এদের কাউকেই বিমানে উড়তে দেওয়া হয়নি। বিমানবন্দর থেকে সরাসরি তাঁদেরকে নিয়ে যাওয়া হয় বিভিন্ন বেসরকারি হাসপাতালে। এদের মধ্যে বেশ কয়েকজন হোম আইসোলেশনে রয়েছেন বলে সূত্রের খবর।

তার ঠিক পরের দিনই সোমবার, সোমবার ফের আক্রান্ত হওয়ার খবর মিলল ১১ জন যাত্রীর। কলকাতা থেকে দুবাই গামী আন্তর্জাতিক বিমানে ওই ১১ জন ভারতীয় যাত্রীর ওড়ার কথা ছিল। বিমানবন্দরে পরীক্ষা হতেই জানা যায়, তাঁরা করোনা ভাইরাসে সংক্রমিত।

বাংলায় বাড়ল দৈনিক করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত ২২ হাজার ১৫৫ জন। গত এক দিনে বাংলায় ২৩ করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। তবে বাংলায় সামান্য কমেছে পজিটিভিটি রেট।

উত্তর ২৪ পরগনায় একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৩২৬ জন। এই জেলায় পজিটিভিটি রেট ৩৬.১৫ শতাংশ। দক্ষিণ ২৪ পরগনায় এক দিনে করোনা আক্রান্ত ১ হাজার ৪৬১ জন। এই জেলায় পজিটিভিটি রেট ২৮.৮১ শতাংশ।

প্রসঙ্গত, রাজ্যের দেড় হাজার মানুষের জিনোম সিকোয়েন্সিং রিপোর্ট পাঠানো হয়েছিল স্বাস্থ্য দফতরে।দেখা গিয়েছে, তাঁদের মধ্যে ৭৭.২ শতাংশ ওমিক্রন পজিটিভ। রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে এই তথ্য মিলেছে। স্বাস্থ্য কর্তারা জানিয়েছেন, গতকাল পর্যন্ত টিকাকরণ হয়েছে ৪ লক্ষ ৬৭ হাজার ৪৯ জনের। তার মধ্যে ১ লক্ষ ২৫ হাজার ৮৮৬ জন ১৫ থেকে ১৭ বছর বয়সী। বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা আরও বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৩১ হাজার ৫৫৩। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৬ জনের।

আরও পড়ুন: Dilip Ghosh On Municipality Election: সরকার তো চাইবেই ভোট করাতে, কমিশনকেই সিদ্ধান্ত নিতে হবে: দিলীপ ঘোষ

আরও পড়ুন: Municipality Election Calcutta High Court: ৪ থেকে ৬ সপ্তাহ পুরভোট পিছনো যায় কি? ৪৮ ঘণ্টার মধ্যে কমিশনকে জানানোর নির্দেশ আদালতের

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla