kolkata Fire: তিন তলার জানলা দিয়ে গলগল করে বেরোচ্ছে ধোঁয়া, সল্টলেকে আগুন গ্রাস করতে শুরু করেছে গোটা বাড়িকে

Kolkata fire: শনিবার সকাল সাড়ে ৭ টা নাগাদ লালবাড়িতে আগুন লাগে বলে পরিবারের লোকজন জানিয়েছেন। একটি ঘর থেকে প্রথমে ধোঁয়া বের হতে দেখেন স্থানীয়রা।

kolkata Fire: তিন তলার জানলা দিয়ে গলগল করে বেরোচ্ছে ধোঁয়া, সল্টলেকে আগুন গ্রাস করতে শুরু করেছে গোটা বাড়িকে
সল্টলেকে বাড়িতে বিধ্বংসী আগুন (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2021 | 9:19 AM

কলকাতা: ফের শহরে বড়সড় অগ্নিকাণ্ড। সল্টলেক সেক্টর ফাইভ মহিষবাথান লালবাড়িতে বিধ্বংসী আগুন। ঘটনাস্থলে দমকলের তিনটি ইঞ্জিন।

শনিবার সকাল সাড়ে ৭ টা নাগাদ লালবাড়িতে আগুন লাগে বলে পরিবারের লোকজন জানিয়েছেন। একটি ঘর থেকে প্রথমে ধোঁয়া বের হতে দেখেন স্থানীয়রা। প্রাথমিকভাবে স্থানীয় বাসিন্দারাই আগুন নেভানোর কাজ শুরু করেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। আগুন নেভানোর চেষ্টা চালাচ্ছেন দমকল কর্মীরা। দাহ্য বস্তু থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ছে। ঘটনাস্থলে বিধাননগর ইলেকট্রনিক্স থানার পুলিশ। তবে কী থেকে আগুন তা এখনও জানা যাইনি। অনুমান শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে।

গত মাসেই নারকেলডাঙ্গা প্রধান রাস্তার ধারেই দোতলা বাড়িতে আগুন লাগে। তারও আগে বেলেঘাটা (Beleghata Fire) এলাকার ৭ নম্বর কবি সুকান্ত সরণিতে একটি পুরনো কাঠের দোতলা বাড়িতে আগুন লাগে। ওই বাড়িতে দু-একজন বাস করতেন।স্থানীয় মানুষের তৎপরতায় আশপাশের বাড়ি থেকে বাসিন্দাদের সরিয়ে নিয়ে যান।

গত মাসেই ১৫১ শরৎ বোস রোডে একটি বহুতলে আগুন লাগে। , টেলারিং কারখানা ছিল ওই বহুতলে। বন্ধ ছিল। দোতলায় আগুন লাগে। ৩ টি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। শহরের অগ্নিকাণ্ডে বড় বিপদের আশঙ্কা আজকাল থেকেই যায়। সেক্ষেত্রে আগে থেকে সতর্ক দমকল, বিপর্যয় মোকাবিলা দফতর।

চেতলা হাটের একটি বস্তিতে এদিন সকালে আগুন লাগার ঘটনা ঘটে। একেবারে ঘিঞ্জি এলাকা হওয়ায় পরিস্থিতি মুহূর্তে ভয়াবহ হয়ে ওঠে। প্রত্যক্ষদর্শীরা জানান, আগুন লাগার সময় ঘরে তিনটি বাচ্চা ছিল। তাদের নাম রাঘব মিশ্র, মাধব মিশ্র ও সাক্ষী মিশ্র। ছয় থেকে দশ বছরের মধ্যে তিনজনের বয়স। এর মধ্যে সাক্ষী মিশ্রের শারীরিক অবস্থা আশঙ্কাজনক হয়। তাদের তিনজনকেই হাসপাতালে ভর্তি করানো হয়।

আরও পড়ুন: ‘গোয়া নিয়ে প্রশ্ন তুলেছিলেন? নিজের রাজ্যে মন দিন’, খেজুরির নির্যাতিতার বাড়িতে অগ্নিমিত্রা

আরও পড়ুন: Weather Update: শহরে বাড়ল তাপমাত্রা, আজ থেকেই বৃষ্টি! কোন কোন জেলায় জেনে নিন