বাংলা-সহ তিন রাজ্যে আরও ৪০ জঙ্গি গা ঢাকা দিয়ে রয়েছে, প্রকাশ্যে বিস্ফোরক তথ্য

Kolkata JMB Terrorist: , কলকাতা থেকে ধৃত ৩ জেএমবি জঙ্গিকে জেরা করে জানা গিয়েছে, নাজিউরের মত আরও প্রায় ৪০ জন জঙ্গি জামিন পেয়েছে বাংলাদেশের বিভিন্ন জেল থেকে।

বাংলা-সহ তিন রাজ্যে আরও ৪০ জঙ্গি গা ঢাকা দিয়ে রয়েছে, প্রকাশ্যে বিস্ফোরক তথ্য
প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2021 | 10:45 AM

কলকাতা: আঁচ আগেই করতে পেরেছিলেন তদন্তকারীরা। সেই মোতাবেক তথ্যতালাশও শুরু করে দিয়েছিলেন তাঁরা। এবার তদন্তে জানা গেল, পশ্চিমবঙ্গ, অসম, হায়দরাবাদ-সহ অন্যান্য রাজ্যে গা ঢাকা দিয়ে রয়েছে কমপক্ষে ৪০ জন জেএমবি (JMB) জঙ্গি।

এসটিএফ সূত্রে খবর, কলকাতা থেকে ধৃত ৩ জেএমবি জঙ্গিকে জেরা করে উঠে এসেছে একাধিক বিস্ফোরক তথ্য। জানা গিয়েছে, ধৃত  নাজিউরের মত আরও প্রায় ৪০ জন জঙ্গি জামিন পেয়েছে বাংলাদেশের বিভিন্ন জেল থেকে। জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে, প্রাথমিকভাবে একটি নামের তালিকা তৈরি করেছেন এসটিএফ গোয়েন্দারা।

সেখানে নাজিউর ছাড়াও আবুল কালাম আজাদ, মাহফুজ রহমান, সালাউদ্দিন ভুইয়াঁ-র নাম আছে। তারা প্রত্যেকেই জেএমবি ও ইসলাম জঙ্গি। ইতিমধ্যেই ধৃত ৩ জেএমবি জঙ্গি সম্পর্কে প্রাথমিক খোঁজ খবর নেওয়া শুরু করেছেন গোয়েন্দারা। তিন জঙ্গিকে জিজ্ঞাসাবাদ করতে চায় এনআইএ। লালবাজারে নিয়ে গিয়ে এসটিএফ হেফাজতে থাকা এই তিন জঙ্গিকে জেরা করবে এনআইএ।

তদন্তকারীরা মনে করছেন, এই তিন জনই নয়, সীমান্ত পেরিয়ে দেশে প্রবেশ করেছে এরকম একাধিক জঙ্গি। তারা কলকাতা কিংবা শহরতলির বিভিন্ন জায়গায় লুকিয়ে রয়েছে। এই বিষয়টি ভাবাচ্ছে গোয়েন্দাদের। ধৃতদের পাওয়া তথ্যেই তাদের খোঁজ পেতে চাইছেন গোয়েন্দারা। এই তিন জনকে জিজ্ঞাসাবাদে প্রাথমিকভাবে বেশ কিছু তথ্য হাতে আসতে পারে বলে মনে করছেন গোয়েন্দারা। আরও পড়ুন: আরও ক’জন লুকিয়ে শহরে? এবার ধৃত ৩ জঙ্গিকে জেরা করবে এনআইএ

বাংলার কোথাও নাশকতার ছক তারা কষেছে কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে। জিজ্ঞাসাবাদে এ সংক্রান্ত একাধিক সূত্র উঠে আসবে বলে মনে করছেন গোয়েন্দারা। শীঘ্রই লালবাজারে গিয়ে তিন জেএমবি জঙ্গিকে জিজ্ঞাসাবাদ করবেন এনআইএ গোয়েন্দারা।