আরও ক’জন লুকিয়ে শহরে? এবার ধৃত ৩ জঙ্গিকে জেরা করবে এনআইএ

JMB Terrorist: বাংলার কোথাও নাশকতার ছক তারা কষেছে কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে। জিজ্ঞাসাবাদে এ সংক্রান্ত একাধিক সূত্র উঠে আসবে বলে মনে করছেন গোয়েন্দারা।

আরও ক'জন লুকিয়ে শহরে? এবার ধৃত ৩ জঙ্গিকে জেরা করবে এনআইএ
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2021 | 9:45 AM

কলকাতা: ধৃত ৩ জেএমবি জঙ্গি (JMB Terrorist) সম্পর্কে প্রাথমিক খোঁজ খবর নেওয়া শুরু করেছেন গোয়েন্দারা। তিন জঙ্গিকে জিজ্ঞাসাবাদ করতে চায় এনআইএ (NIA)। লালবাজারে নিয়ে গিয়ে এসটিএফ হেফাজতে থাকা এই তিন জঙ্গিকে জেরা করবে এনআইএ।

তদন্তকারীরা মনে করছেন, এই তিন জনই নয়, সীমান্ত পেরিয়ে দেশে প্রবেশ করেছে এরকম একাধিক জঙ্গি। হতে পারে তারা কলকাতা কিংবা শহরতলির বিভিন্ন জায়গায় লুকিয়ে রয়েছে। এই বিষয়টি ভাবাচ্ছে গোয়েন্দাদের। তাঁরা তাদের খোঁজ পেতে চাইছেন। এই তিন জনকে জিজ্ঞাসাবাদে প্রাথমিকভাবে বেশ কিছু তথ্য হাতে আসতে পারে বলে মনে করছেন গোয়েন্দারা।

বাংলার কোথাও নাশকতার ছক তারা কষেছে কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে। জিজ্ঞাসাবাদে এ সংক্রান্ত একাধিক সূত্র উঠে আসবে বলে মনে করছেন গোয়েন্দারা। শীঘ্রই লালবাজারে গিয়ে তিন জেএমবি জঙ্গিকে জিজ্ঞাসাবাদ করবেন এনআইএ গোয়েন্দারা।

রবিবারই হরিদেবপুর থানা এলা কা থেকে বাংলাদেশের সন্দেহভাজন তিন জেএমবি জঙ্গিকে গ্রেফতার করে কলকাতা পুলিশের এসটিএফ। এরপরই ধৃতদের ডেরায় হানা দিয়ে বেশ কিছু তথ্য হাতে পায় গোয়েন্দারা। সব থেকে চাঞ্চল্যকর তথ্য হল, একেবারে গোটা গোটা বাংলা অক্ষরে একাধিক লিফলেট সেখান থেকে পাওয়া গিয়েছে। যেখানে বলা হয়েছে, বাংলায় মায়েদের রান্নাঘরে যেন বোমা তৈরি হয়। সোমবার ধৃতদের আদালতে তোলা হলে ২৬ জুলাই পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দেওয়া হয়। আরও পড়ুন: দেড় মাসে তিন বার! মঙ্গলে ফের রাজভবনে শুভেন্দু

দক্ষিণ কলকাতার হরিদেবপুরে একটি বাড়ি ভাড়া নিয়ে ছিল তিন যুবক। প্রায় এক বছর ধরে ওই বাড়িতে বসবাস করছিল। নিজেদের নাম পরিবর্তন করে ভারতীয় নাগরিক হিসাবে পরিচয় দেয়। এরই মধ্যে পুলিশ জানতে পারে তিন জেএমবি জঙ্গি শহরে পরিচয় ভাঁড়িয়ে লুকিয়ে রয়েছে। তড়িঘড়ি তল্লাশি চালায় তারা। এর পরই তিনজনকে গ্রেফতার করা হয়।