দেড় মাসে তিন বার! মঙ্গলে ফের রাজভবনে শুভেন্দু

Suvendu Adhikari: বিশ্লেষকরা মনে করছেন, মুকুল রায়ের PAC চেয়ারম্যান হওয়া ইস্যু তো আছেই, বিধানসভায় বিরোধীদের কথা বলার মতো পরিস্থিতি নেই বলেও শুভেন্দু এদিন রাজ্যপালের কাছে নালিশ জানাতে পারেন।

দেড় মাসে তিন বার! মঙ্গলে ফের রাজভবনে শুভেন্দু
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2021 | 9:30 AM

কলকাতা: দেড় মাসে তিন বার! আবারও আজ, মঙ্গলবার রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করতে যাচ্ছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিজেপি পরিষদীয় দল সূত্রে খবর, মঙ্গলবার দলের বেশ কয়েকজন বিধায়ক কে বিধানসভায় আসতে বলা হয়েছে। মঙ্গলবার ৮ টি কমিটির চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করতে চলেছেন বিজেপির ৮ বিধায়ক। সেই কারণেই অধিবেশন বন্ধ থাকলেও তাঁদের বিধানসভায় আসতে নির্দেশ দেওয়া হয়েছে। মঙ্গলবার বিকেলে বিজেপির প্রতিনিধি দল নিয়ে রাজভবন যাচ্ছেন শুভেন্দু অধিকারী।

গত মাসেই দিল্লি সফরে গিয়েছেন শুভেন্দু অধিকারী। দেখা করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে। তারপর একাধিবার রাজ্যপালের সঙ্গে দেখা করেছেন শুভেন্দু অধিকারী। রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, এত ঘন ঘন কোনও রাজনৈতিক ব্যক্তিত্বকেই রাজভবনে যেতে দেখা যায়নি।

এর আগে দলের প্রায় ৫০ জন বিধায়ক কে নিয়ে রাজ ভবনে গেছিলেন শুভেন্দু। একাধিক বার একা গিয়েও দেখা করেছেন। আজকের সাক্ষাতের বিষয়টি টুইট করে জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও।

বিশ্লেষকরা মনে করছেন, মুকুল রায়ের PAC চেয়ারম্যান হওয়া ইস্যু তো আছেই, বিধানসভায় বিরোধীদের কথা বলার মতো পরিস্থিতি নেই বলেও শুভেন্দু এদিন রাজ্যপালের কাছে নালিশ জানাতে পারেন।

বিধানসভায় ৮ কমিটির চেয়ারম্যান করা হয়েছে বিজেপি বিধায়কদের। কিন্তু কেন মুকুল রায়কে PAC চেয়ারম্যান করা হল, তার প্রতিবাদ জানিয়ে ওই কমিটিগুলির চেয়ারম্যান পদ থেকেও সরে দাঁড়াতে বদ্ধপরিকর বিজেপি। ইতিমধ্যেই সে বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে বিজেপি পরিষদীয় দল। ইতিমধ্যেই পদত্যাগপত্র লেখাও হয়ে গিয়েছে বলে খবর। তবে বিজেপি নেতৃত্বের দাবি, পদ ছাড়লেও কমিটি ছাড়ছেন না তাঁরা। রাজ্যপালের সঙ্গে এবিষয়ে আলোচনা করা হবে বলে মনে করা হচ্ছে। আরও পড়ুন:

মানবাধিকার কমিশনের চেয়ারম্যান, দেহরক্ষী নিয়ে নীল বাতিতে ঘুরতেন! এবার হুগলিতে ধৃত ‘ঠগ’

বিশ্লেষকরা বলছেন, শুভেন্দু অধিকারী বিরোধী দলনেতা হওয়ার পর যে ভাবে ঘন ঘন রাজ্যপালের সঙ্গে দেখা করছেন, তাতে তৃণমূলের অভিযোগের পালে হাওয়া লেগেছে। দিলীপ ঘোষকে অবশ্য সেভাবে রাজভবনে যেতে দেখা যায় না। তবুও তৃণমূলের অভিযোগ, রাজ্যপাল বিজেপির সুরেই কথা বলেন। আর শুভেন্দু-রাজ্যপালের একাধিকবার সাক্ষাত্-এ সেই অভিযোগ আরও দানা বাঁধছে বলে মত বিশ্লেষকদের।