Kolkata Metro: পুজোর আগে আরও সুখবর আনল মেট্রো, নিউ গড়িয়া-রুবি রুটে চালু ট্রায়াল রান

Kolkata Metro: কবি সুভাষ থেকে রুবি পর্যন্ত এই ট্রায়াল রানের মাঝে মোট পাঁচটি স্টেশন রয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, এক মাস ধরে সপ্তাহে দুই দিন করে এই ট্রায়াল রান চালানো হবে।

Kolkata Metro: পুজোর আগে আরও সুখবর আনল মেট্রো, নিউ গড়িয়া-রুবি রুটে চালু ট্রায়াল রান
নিউ গড়িয়া-রুবি ট্রায়াল রান শুরু
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2022 | 11:57 AM

কলকাতা: পুজোর আগে শহরবাসীর জন্য আরও এক সুখবর নিয়ে এল কলকাতা মেট্রো। নিউ গড়িয়া থেকে কলকাতা বিমানবন্দর পর্যন্ত মেট্রো রুটের ট্রায়াল রান শুরু হচ্ছে শনিবার। এদিন নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত রুটে ট্রায়াল রান চালানো হবে। প্রায় ৫ কিলোমিটার পথে চলবে এই ট্রায়াল রান। কবি সুভাষ মেট্রো স্টেশনে একটি নন এসি মেট্রো রেক নিয়ে আসা হয়েছে এই ট্রায়াল রানের জন্য। এদিন বেলা প্রায় সাড়ে ১১ টা নাগাদ শুরু হয় ট্রায়াল রান। কবি সুভাষ থেকে রুবি পর্যন্ত এই ট্রায়াল রানের মাঝে মোট পাঁচটি স্টেশন রয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, এক মাস ধরে সপ্তাহে দুই দিন করে এই ট্রায়াল রান চালানো হবে।

এই রুটটি চালু হয়ে গেলে, কলকাতা ও সংলগ্ন জেলাগুলির মানুষরা আরও বেশি করে উপকৃত হবেন। বিশেষ করে দক্ষিণ কলকাতার বাসিন্দাদের ক্ষেত্রে অনেকটা সুবিধা হবে। যাঁরা ক্যানিং-এর দিক থেকে কলকাতায় আসেন, এই রুট চালু হয়ে গেলে তাঁরা কবি সুভাষ রেল স্টেশনে নেমে, সেখান থেকে মেট্রো করে দমদম বিমানবন্দর পর্যন্ত পৌঁছে যেতে পারবেন। ট্রায়াল রান শেষ হওয়ার পর আধিকারিকরা সবুজ সংকেত দিলেই এই রুট চালু হবে যাবে সাধারণ মানুষের জন্য। উল্লেখ্য, কিছুদিন আগেই জোকা-তারাতলা মেট্রো রুটের ট্রায়াল রান চালিয়েছে কলকাতা মেট্রো রেল। এবার  নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্তও শুরু হল ট্রায়াল রান।

উল্লেখ্য, কলকাতা মেট্রো রেল পরিষেবা শহরের একপ্রকার লাইফ লাইন। বিশেষ করে ব্য়স্ত শহরের যানজট এড়িয়ে খুব কম সময়ে শহরের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে পৌঁছানোর জন্য শহরবাসীর প্রথম পছন্দ মেট্রো রেল পরিষেবা। কলকাতা মেট্রোর তরফে যাত্রী পরিষেবা আরও বাড়ানোর জন্য একাধিক সম্প্রসারণের কাজ চালানো হচ্ছে। নিউ গড়িয়া থেকে বিমানবন্দর পর্যন্ত মেট্রো রুটের সম্প্রসারণের কাজ সম্পূর্ণ হয়ে গেলে, কলকাতা ও শহরতলির অনেক মানুষ এর থেকে উপকৃত হবেন।