কোকেন কাণ্ড: প্রকাশ্যে অডিয়ো ক্লিপ, আরও প্রভাবশালীর নাম ফাঁস, পামেলা-রাকেশকে মুখোমুখি জেরা

কোকেন কাণ্ডে (New Alipore Drug Case ) বিজেপি নেতা রাকেশ সিং (Rakesh Singh) ও বিজেপি নেত্রী পামেলা গোস্বামীকে (Pamela Goswami) মুখোমুখি বসিয়ে জেরা

কোকেন কাণ্ড: প্রকাশ্যে অডিয়ো ক্লিপ, আরও প্রভাবশালীর নাম ফাঁস, পামেলা-রাকেশকে মুখোমুখি জেরা
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Feb 25, 2021 | 11:42 AM

কলকাতা: কোকেন-কাণ্ডে (New Alipore Drug Case) ফের উঠে এল চাঞ্চল্যকর তথ্য। তদন্তকারীদের হাতে আসা একটি অডিয়ো ক্লিপে শোনা গেল বেশ কয়েকজন প্রভাবশালীর নাম। বুধবার রাতে সেই ক্লিপ চালিয়েই জিজ্ঞাসাবাদ করা হয় বিজেপি নেতা রাকেশ সিং (Rakesh Singh) ও বিজেপি নেত্রী পামেলা গোস্বামীকে (Pamela Goswami) । তাঁদের দু’জনকে মুখোমুখি বসিয়ে ঘণ্টা দুয়েক জিজ্ঞাসাবাদ করেন লালবাজারের নার্কোটিক্স সেলের গোয়েন্দারা। জেরায় বেশ কিছু নতুন তথ্য মিলেছে বলে লালবাজার সূত্রে খবর।

মাদক কাণ্ডে পামেলা গোস্বামীর মুখে একাধিকবার শোনা গিয়েছে রাকেশ সিংয়ের নাম। রাকেশকে গ্রেফতারের পরই পামেলা আরও বিস্ফোরক তথ্য প্রকাশ্যে আনেন। জেরায় তিনি দাবি করেন, রাকেশই তাঁকে মাদক সরবরাহ করতেন। এ ক্ষেত্রে ২ জন লিঙ্কম্যান তাঁদের হয়ে কাজ করতেন। তাঁদেরও খোঁজ করছেন গোয়েন্দারা।

রাকেশকে গ্রেফতার করা থেকে শুরু করে আদালতে পেশ করা পর্যন্ত গোটা ঘটনাই ছিল বেশ নাটকীয়। সোমবার রাকেশ সিংকে হাজিরার নোটিস পাঠায় পুলিশ। কিন্তু তিনি যাননি। এরপর মঙ্গলবার তাঁর বাড়িতে পৌঁছে যান গোয়েন্দারা। কিন্তু সিআইএসএফের বাধার মুখে পড়েন তাঁরা। দরজার বাইরে প্রায় দু’ঘণ্টা দাঁড়িয়ে থাকেন গোয়েন্দারা। হাতুড়ি নিয়ে গোয়েন্দারা দরজা ভাঙার প্রস্তুতি নেন। ঠিক সেই সময় খোলা হয় রাকেশের বাড়ি দরজা। কিন্তু ততক্ষণে রাকেশ ‘হাওয়া’। তাঁর দুই ছেলেকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, রাকেশ বর্ধমানের উদ্দেশে রওনা দিয়েছে।

মঙ্গলবার রাত ৮ টা নাগাদ ২ নম্বর জাতীয় সড়কের ধারের খানো এলাকায় নাকা চেকিং চলছিল। রাকেশ সিং এর ফোন ট্র্যাক করে কলকাতা পুলিশ জানতে পারে জাতীয় সড়ক ধরে পূর্ব বর্ধমানের দিকে এগোচ্ছেন তিনি। বর্ধমান জেলা পুলিশের সঙ্গে এই বিষয়ে যোগাযোগ করে কলকাতা পুলিশ।

রাকেশকে ধরতে পূর্ব বর্ধমানের বিভিন্ন জায়গায় নাকা চেকিং শুরু হয়। খানোতে রাকেশকে পাকড়াও করে গলসি থানার পুলিশ। আটক করা হয় রাকেশের গাড়ি চালক ও নিরাপত্তারক্ষীকে। তাঁর গাড়িটিও হেফাজতে নেওয়া হয়েছে। রাত সাড়ে এগারোটা নাগাদ গলসি পৌঁছয় কলকাতা পুলিশের ছয় সদস্যের একটি দল। রাকেশকে লালবাজারে আনা হয়।

আরও পড়ুন: রথযাত্রায় অনুমতি মেলেনি, তবে বাংলায় বঙ্কিম-বিভূতির স্মৃতিচারণে কোনও বাধা নেই নাড্ডার!

এরপর বুধবার তাঁকে আদালতে পেশ করার সময়েও হয় ধুন্ধুমারকাণ্ড হয়। আদালতের লক আপ থেকে বিশেষ আদালতে রাকেশকে নিয়ে যাওয়ার সময়ই মূলত উত্তেজনা ছড়ায়। ওই চত্বরে আগে থেকেই জড়ো হয়ে যান তাঁর রাকেশ অনুগামী। তাঁরা স্লোগান দিতে থাকেন। সে সময় এলাকায় প্রবল উত্তেজনা তৈরি হয়। সে সময় চিৎকার করতে দেখা যায় রাকেশ সিংকেও। পুলিশ ক্ষমতার অপব্যবহার করছে বলে অভিযোগ করেন তিনি। পরিস্থিতি সামাল দিতে পুলিশ গাড়ি ঘুরিয়ে অন্য দিক থেকে রাকেশকে আদালতে পেশ করে। বুধবারই লালবাজার সূত্রে খবর এসেছিল. রাকেশ ও পামেলাকে মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে।