Fraud Case: ব্যাঙ্ক জালিয়াতদের খপ্পরে দুই কলকাতাবাসী! তদন্তে নামতেই চাঞ্চল্যকর তথ্য গোয়েন্দা দলের হাতে

Kolkata Police: কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের টিমের হাতে হরিয়ানা থেকে ধরা পড়ে মহম্মদ আবিদ। নয়া দিল্লি থেকে পাকড়াও করা হয় রাহুল মিশ্র নামে অপর একটি ব্যাঙ্ক জালিয়াতির অভিযুক্তকে। ট্রানজিট রিমান্ডে কলকাতায় নিয়ে এসে বৃহস্পতিবারই দু'জন অভিযুক্তকে আদালতে পেশ করে নিজেদের হেফাজতে নেয় পুলিশ।

Fraud Case: ব্যাঙ্ক জালিয়াতদের খপ্পরে দুই কলকাতাবাসী! তদন্তে নামতেই চাঞ্চল্যকর তথ্য গোয়েন্দা দলের হাতে
প্রতীকী ছবিImage Credit source: Pixabay and Facebook
Follow Us:
| Edited By: | Updated on: May 10, 2024 | 9:51 AM

কলকাতা: কলকাতার বুকে আবারও ব্যাঙ্ক জালিয়াতির অভিযোগ। দুটি পৃথক ঘটনায় এবার ভিন রাজ্য থেকে দুই অভিযুক্তকে গ্রেফতার করল পুলিশ। কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের টিমের হাতে হরিয়ানা থেকে ধরা পড়ে মহম্মদ আবিদ। নয়া দিল্লি থেকে পাকড়াও করা হয় রাহুল মিশ্র নামে অপর একটি ব্যাঙ্ক জালিয়াতির অভিযুক্তকে। ট্রানজিট রিমান্ডে কলকাতায় নিয়ে এসে বৃহস্পতিবারই দু’জন অভিযুক্তকে আদালতে পেশ করেছিল পুলিশ। আদালত অভিযুক্তদের যথাক্রমে ১৫ মে এবং ১৭ মে পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে।

জানা যাচ্ছে, ভবানীপুর থানা এলাকার এক বাসিন্দা পুলিশের কাছে অভিযোগ জানিয়েছিলেন। তাঁর ক্রেডিট কার্ড থেকে ৭৬ হাজার ৮০০ টাকা প্রতারণা করে হাতিয়ে নেওয়া হয়েছিল বলে অভিযোগ। সেই ঘটনার প্রেক্ষিতে তদন্তে নেমেছিল কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। পুলিশি তদন্তে উঠে আসে হরিয়ানার নু এলাকার বাসিন্দা মহম্মদ আবিদের নাম। সেই মতো এক বিশেষ অভিযানে হরিয়ানা থেকে ওই অভিযুক্তকে পাকড়াও করেন কলকাতা পুলিশের গোয়েন্দারা।

দ্বিতীয় অভিযোগটি জমা পড়েছিল গড়িয়াহাট থানা এলাকায়। সেখানে ব্যাঙ্ক জালিয়াতি করে এক ব্যক্তির থেকে ২৮ লাখ ২২ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছিল। ইতিমধ্যেই সেই মামলার তদন্তে অনেকটা অগ্রসর হয়েছে কলকাতা পুলিশ। হাতিয়ে নেওয়া টাকার মধ্যে প্রায় ২৩ লাখ টাকা ইতিমধ্য়েই বাজেয়াপ্ত করা হয়েছে। তদন্তের অগ্রগতির সঙ্গে সঙ্গে নয়া দিল্লির বাসিন্দা রাহুল মিশ্রার নাম উঠে আসে পুলিশের কাছে। কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের একটি দল গোপন সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে নয়া দিল্লিতে অভিযান চালিয়ে রাহুলকে গ্রেফতার করে। ব্যাঙ্ক জালিয়াতির ২ লাখ টাকা এই প্রতারকের কাছে গিয়েছিল বলে পুলিশ সূত্রে খবর।