E-Nuggets Fraud: আমির খানের বিরুদ্ধে নতুন মামলা হেয়ার স্ট্রিট থানায়, ১৪ দিনের পুলিশি হেফাজত

Kolkata Police: আমির খানকে ২১ অক্টোবর পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। আগামী ২১ তারিখ আমির খানকে আবার আদালতে পেশ করা হবে।

E-Nuggets Fraud: আমির খানের বিরুদ্ধে নতুন মামলা হেয়ার স্ট্রিট থানায়, ১৪ দিনের পুলিশি হেফাজত
আমির খান
Follow Us:
| Edited By: | Updated on: Oct 07, 2022 | 5:01 PM

কলকাতা: অনলাইন গেমিং অ্য়াপ প্রতারণায় অভিযুক্ত আমির খানের বিরুদ্ধে নতুন মামলা দায়ের করল কলকাতা পুলিশ। হেয়ার স্ট্রিট থানায় প্রতারণার অভিযোগে নতুন মামলায় দায়ের করা হয়েছে। উল্লেখ্য, এর আগে পার্কস্ট্রিট থানায় ফেডারেল ব্যাঙ্কের তরফে অভিযোগ দায়ের করা হয়েছিল আমির খানের বিরুদ্ধে। এবার ই-নাগেটস গেম খেলে প্রতারণার শিকার এক যুবক হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ জানিয়েছেন। ই-নাগেটস গেম খেলে লক্ষাধিক টাকা খোয়ানোর অভিযোগ জানিয়েছিলেন তিনি। সেই অভিযোগের ভিত্তিতেই কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের অন্তর্গত ব্যাঙ্ক জালিয়াতি দমন শাখা তদন্তভার নিয়েছে। সেই অভিযোগের নতুন করে মামলা করা হয়েছে। নতুন মামলায় আমির খানকে ১৪ দিনের জন্য হেফাজতে চাওয়া হয়। সেই আবেদনের ভিত্তিতে ২১ অক্টোবর পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। আগামী ২১ তারিখ আমির খানকে আবার আদালতে পেশ করা হবে।

প্রতারণার শিকার ওই যুবকের ৫ অক্টোবর হেয়ার স্ট্রিট থানার পুলিশের কাছে অভিযোগ জানিয়েছিল। তাঁর অভিযোগ ছিল, ই-নাগেটস গেম খেলতে গিয়ে বেশ কয়েক লাখ টাকার প্রতারণার শিকার হয়েছিল ওই যুবক। বাকিদের মতো তাঁর অ্যাপেও গেম খেলার পারমিশন বন্ধ হয়ে গিয়েছিল এবং পরে তাঁর অ্যাকাউন্ট ডিসঅ্যাবেল করে দেওয়া হয়েছিল বলে অভিযোগ। সেই অভিযোগের ভিত্তিতেই নতুন করে মামলা করা হল আমির খানের বিরুদ্ধে। সূত্রের খবর, রাজ্যের কোথায় কোথায় আর এমন প্রতারণার শিকার ব্যক্তিরা রয়েছেন, সেই সংক্রান্ত তথ্যেরও খোঁজ চালাচ্ছেন গোয়েন্দা বিভাগের ব্যাঙ্ক জালিয়াতি দমন শাখার আধিকারিকরা। এর পাশাপাশি আমির খানকে আবার নিজেদের হেফাজতে নিয়ে জেরা করার সুযোগ পেলেন তদন্তকারী অফিসাররা। বিশেষ করে এই জালিয়াতির চক্র কতদূর বিস্তৃত, সেই সব প্রশ্নেরও উত্তর খুঁজছেন অফিসাররা।

উল্লেখ্য, বছর দেড়েক আগেই পার্ক স্ট্রিট থানায় ফেডারেল ব্যাঙ্কের তরফে আমির খানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল। কিন্তু দীর্ঘদিন অধরা থাকার পর, সম্প্রতি গার্ডেনরিচে ইডির হানার পর গাজিয়াবাদ থেকে কলকাতা পুলিশ তাঁকে গ্রেফতার করে। ইতিমধ্যেই মোবাইল গেমিং অ্যাপ প্রতারণার সঙ্গে ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগের খোঁজ পেয়েছে কলকাতা পুলিশ।