আরও বাড়বে বৃষ্টিপাতের পরিমাণ, কোন কোন জেলায় সতর্কতা জারি দেখে নিন…

Kolkata Rain: বঙ্গোপসাগরের উপর একটি নিম্নচাপ অক্ষরেখা তৈরি করা হয়েছে সেই কারণে এই বৃষ্টি।

আরও বাড়বে বৃষ্টিপাতের পরিমাণ, কোন কোন জেলায় সতর্কতা জারি দেখে নিন...
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2021 | 8:20 AM

কলকাতা: আগামী ২৪ ঘণ্টায় কলকাতার ভারী বৃষ্টি (Kolkata Rain) হবে। পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গেও। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

বঙ্গোপসাগরের উপর একটি নিম্নচাপ অক্ষরেখা তৈরি করা হয়েছে সেই কারণে এই বৃষ্টি। বুধবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনায় বৃষ্টি হবে। এছাড়াও উপকূলবর্তী এলাকাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামিকাল, শক্তি বৃদ্ধি করে নিম্নচাপ। ফলে উপকূলবর্তী এলাকাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে। ২৭ জুলাই থেকে ৩০ জুলাইয়ের মধ্যে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বিস্তীর্ণ এলাকায় ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। মৎস্যজীবীদের উদ্দেশে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, নদিয়া ও পূর্ব বর্ধমানে কমলা সতর্কবার্তা জারি করা হয়েছে। হলুদ সতর্কবার্তা জারি করা হয়েছে কলকাতা, বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া, মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম এবং পশ্চিম বর্ধমানে। আগামী দু’দিন এই জেলাগুলিতে ভারী বৃষ্টি হবে।

শুক্রবার ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং পশ্চিম মেদিনীপুরে। যেই কারণে কমলা সতর্কবার্তা জারি করা হয়েছে। বিভিন্ন নদীর জলস্তর বাড়বে। বিভিন্ন এলাকায় প্লাবনের আশঙ্কা রয়েছে। আরও পড়ুন: বেডেই পড়ে কিশোরী! চিকিত্সা না পেয়ে রোগী মৃত্যুর অভিযোগ কলকাতা মেডিক্যালে

COVID third Wave