Kolkata Police in Bihar: বিহারে বড় অভিযান কলকাতা STF-এর, প্রচুর আগ্নেয়াস্ত্র-সহ গ্রেফতার ৫

Kolkata Police in Bihar: কদিন আগেই কলকাতা STF & বিহার STF একযোগে হানা দিয়েছিল বিহারের (Bihar) খাগারিয়া জেলার সোনবরসার এবং সমস্তিপুরের হাসানপুরের দুটি কারখানায়। হানা দিয়েছিল পূর্ণিয়াতেও।

Kolkata Police in Bihar: বিহারে বড় অভিযান কলকাতা STF-এর, প্রচুর আগ্নেয়াস্ত্র-সহ গ্রেফতার ৫
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Apr 04, 2023 | 11:59 PM

কলকাতা : ফের কলকাতা STF & বিহার STF-এর যৌথ অভিযানে বড় সাফল্য। এদিন বিহারের (Bihar) বাঁকা জেলার শম্ভুগঞ্জে বেআইনি আগ্নেয়াস্ত্র তৈরির কারখানায় আচমকা হানা দেয় দুই রাজ্যের পুলিশের (Police) বিশেষ তদন্তকারী দল। গ্রেফতার ৫। সেই সঙ্গে উদ্ধার বিপুল পরিমাণ আগ্নোয়াস্ত্র। উদ্ধার হয়েছে প্রচুর আগ্নেয়াস্ত্র তৈরির সরঞ্জামও। সূত্রের খবর, ধৃত ৫ জনের মধ্যে ৪ জন পুরুষ এবং একজন মহিলা। যারা সকলেই আগ্নেয়াস্ত্র তৈরির কাজে দক্ষ বলেই গোয়েন্দাদের দাবি। তবে যে বাড়িতে ওই বেআইনি কারখানা চলতো সেই বাড়ির মালিক পলাতক। ধৃতদের মধ্যে রয়েছেন মহম্মদ নাব্বু (৩৫), মহম্মদ আফরোজ (২১), মহম্মদ আনোয়ার (৩৫), মহম্মদ ফায়জল (২৫), মঞ্জু দেবী (৪৮)। এদের মধ্যে মঞ্জু দেবী বাদে সকলেরই বাড়ি বিহারের মুঙ্গেরে। 

পুলিশ সূত্রে খবর, ওই কারখানা থেকে ১২টি পিস্তল সহ প্রচুর আগ্নেয়াস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার হয়েছে। উদ্ধার হওয়া সামগ্রীর তালিকায় রয়েছে লেদ মেশিন, গ্রাইন্ডিং মেশিনও। তবে এই প্রথম নয়, বিগত কয়েকমাসে লাগাতার একযোগে অভিযান চালিয়েছে কলকাতা STF & বিহার STF। মিলেছে সাফল্য। কদিন আগেই একযোগে হানা দিয়েছিল বিহারের (Bihar) খাগারিয়া জেলার সোনবরসার এবং সমস্তিপুরের হাসানপুরের দুটি কারখানায়। সেখান থেকেই উদ্ধার হয় বিপুল পরিমাণ সেমি ফিনিশ আগ্নেয়াস্ত্র। 

তারপর অভিযান চলে পূর্ণিয়াতে। ওই অভিযানে ২০টি পিস্তল সহ প্রচুর আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। তিন পুরুষ সহ দুই মহিলাকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের মধ্যে রয়েছেন মহম্মদ শাহিদ (৩৪), মহম্মদ শাহানাবাজ আলম (২২), মহম্মদ শাহাউদ্দিন (৪১)। এদের প্রত্যেকেরই বাড়ি বিহারে। শাহিদ ও শাহাউদ্দিনের বাড়ি মুঙ্গেরে, শাহানাবাজের বাড়ি ভাগলপুরে। তাঁদের সঙ্গে এদিনের ধৃতদের কোনও যোগসূত্র রয়েছে কিনা তা তদন্ত করে দেখছেন তদন্তকারীরা।