এবার রাজ্যের বিরুদ্ধে আদালতের পথে শুভেন্দু, হাতিয়ার ‘মিথ্যা মামলা’

এবার রাজ্যের বিরোধী হাইকোর্টে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। বিজেপি কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হচ্ছে বলে অভিযোগ তোলেন শুভেন্দু।

এবার রাজ্যের বিরুদ্ধে আদালতের পথে শুভেন্দু, হাতিয়ার 'মিথ্যা মামলা'
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 21, 2021 | 7:45 AM

কলকাতা: এবার রাজ্যের বিরোধী হাইকোর্টে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। বিজেপি কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হচ্ছে বলে অভিযোগ তোলেন শুভেন্দু। এক্ষেত্রে রাজ্যের কয়েকটি এসপি ও আইসি-দের কাঠগড়ায় দাঁড় করিয়েছেন তিনি। এর প্রেক্ষিতেই জনস্বার্থ মামলার প্রস্তুতি নিচ্ছেন। ইতিমধ্যেই বেশ কয়েকজন আইনজীবীর সঙ্গে আলোচনা সেরে ফেলেছেন তিনি।

নন্দীগ্রাম রায় ইস্যুতে যখন মমতা বন্দ্যোপাধ্যায় আদালতের দ্বারস্থ হয়েছিলেন. তখনই অবশ্য বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বিষয়টির ইঙ্গিত দিয়েছিলেন। সে সময়ে তিনি বলেছিলেন, “যে কারোরই আদালতে বিচার চাওয়ার অধিকার রয়েছে। আমাদেরও বেশ কয়েকটি ইস্যু রয়েছে। আমরাও আদালতে যাব।” আঁচ তখনই মিলেছিল। ইতিমধ্যেই রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি ও ভোট পরবর্তী হিংসা নিয়ে দিল্লি দরবার করেছেন শুভেন্দু অধিকারী। দেখা করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও।

লক্ষ্যণীয়ভাবে শুভেন্দুর সঙ্গে সাক্ষাতের পরই দিল্লি উড়ে গিয়েছেন রাজ্যপাল। চার দিনের দিল্লি সফর শেষে শনিবার কলকাতায় ফিরেছেন তিনি। আর উল্লেখ্যযোগ্যভাবে রবিবার বিকালেই রাজভবনে তাঁর সঙ্গে সাক্ষাতে গেলেন শুভেন্দু অধিকারী। ধনখড়ের সঙ্গে শুভেন্দুর এই বৈঠকের রাজনৈতিক তাৎপর্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন বিশ্লেষকরা।

রবিবার রাজ্যপালের সঙ্গে দেখা করে শুভেন্দু অভিযোগ করেন, এই মুহূর্তে রাজ্যের পরিস্থিতি সবচেয়ে খারাপ। মানবাধিকার লঙ্ঘিত হয়েই চলেছে। বিরোধী দলের কর্মী, সমর্থকদের বিরুদ্ধে মিথ্যে মামলা দিয়ে জেলবন্দি করা হচ্ছে। নতুন সরকার নির্বাচিত হওয়ার পর এর চেয়ে খারাপ পরিস্থিতি আগে কখনও হয়নি পশ্চিমবঙ্গে, একথাও মনে করেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন: রাজ্যপাল ফিরতেই ফের রাজভবনে শুভেন্দু, কথা হল ভোট পরবর্তী হিংসা নিয়ে

শুভেন্দু-ধনখড়ের দিল্লি দরবার, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ, নিজেদের মধ্যে একাধিকবার কথোপকথন ও তার প্রেক্ষিতেই শুভেন্দুর আদালতে যাওয়ার চিন্তাভাবনা- গোটা বিষয়টিই বঙ্গ রাজনীতিতে বিশেষ অর্থবহ।