Kunal Ghosh: ‘প্রতাপ মঞ্চের বারবধূ নাটক নাকি?’ শহিদ মিনার চত্বরের DA আন্দোলনকারীদের কটাক্ষ কুণালের

Kunal Ghosh on DA protest: শহিদ মিনার সংলগ্ন ওই এলাকা ভারতীয় সেনার অধীনে। ফলে সেখানে কোনও সভা করতে গেলে সেনাবাহিনীর অনুমতি লাগে।

Kunal Ghosh: 'প্রতাপ মঞ্চের বারবধূ নাটক নাকি?' শহিদ মিনার চত্বরের DA আন্দোলনকারীদের কটাক্ষ কুণালের
কটাক্ষ কুণালের
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2023 | 6:22 PM

কলকাতা: মহার্ঘ ভাতার দাবি ঠিক যেখানে ধরনা চলছে, সেখানেই  তৃণমূলের ছাত্র যুব সমাবেশ হওয়ার কথা। আর তা নিয়েই তৈরি হয়েছে জটিলতা। সেনাবাহিনীর তরফে প্রশ্ন উঠলেও পিছু হঠতে নারাজ তৃণমূল। তৃণমূলের দাবি, সৌজন্য দেখিয়ে সরে যাওয়া উচিত আন্দোলনকারীদের। এই প্রসঙ্গে আন্দোলনকারীদের বিঁধতে গিয়ে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেন, ‘এটা কি প্রতাপ মঞ্চের বারবধূ নাটক নাকি, যে আর কোনও নাটক সেখানে মঞ্চস্থ হতে পারবে না?’ তিনি আরও বলেন, ‘সেনাবাহিনী নয়, এক্ষেত্রে আদতে কলকাঠি নাড়ার চেষ্টা করছে বিজেপি। সারা বছর ধরে ওখানে বসে নাটক চলবে?’

শহিদ মিনার সংলগ্ন ওই এলাকা ভারতীয় সেনার অধীনে। ফলে সেখানে কোনও সভা করতে গেলে সেনাবাহিনীর অনুমতি লাগে। সূত্রের খবর, সেই অনুমতি চাওয়া হলে  সেনার তরফে ব্যাখ্যা চাওয়া হয় শাসক শিবিরের কাছে। এরপরই সভা নিয়ে ব্যাখ্যা চাওয়া হয়েছে তৃণমূলের কাছে।

এই প্রসঙ্গে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কুণাল ঘোষ বলেন, যাঁরা ধারাবাহিকভাবে অবস্থান করছেন, তাঁদের সৌজন্য দেখিয়ে সরে যাওয়া উচিত। অনির্দিষ্টকালের জন্য একটা জায়গা এভাবে আটকে রাখা যায় না। কিন্তু সেই সৌজন্য দেখাচ্ছেন না আন্দোলনকারীরা। আর সেটাকে সামনে রেখে বিজেপির নেতৃত্বাধীন প্রতিরক্ষা মন্ত্রক এই নাটক করছে।

কুণালের দাবি, সভার জন্য কোনও সমস্যা হওয়ার কথা নয়। একটা নির্দিষ্ট দলের রাজনৈতিক সভার জন্য জায়গা ছেড়ে দেওয়াই উচিত। তিনি আরও উল্লেখ করেছেন, এর আগে চাকরি প্রার্থীরা আন্দোলন করলেও বিভিন্ন সময়ে সৌজন্য দেখিয়ে তাঁরা সরে গিয়েছেন। ২৯ মার্চের সমাবেশ করতে বদ্ধপরিকর তৃণমূল কংগ্রেস।সুযোগ না পেলে প্রয়োজনে তৃণমূল আদালতে যেতে পারে বলেও সূত্রের খবর।