Kunal Ghosh on Dilip: ‘দিলীপ বাবু দায়িত্বশীল, গ্রহণযোগ্যতা আছে’, তৃণমূলের ফের সুর নরম

Kunal Ghosh on Dilip: কুণাল ঘোষের দাবি, দিলীপ ঘোষের অনেক অনুগামী আছেন, যা সুকান্ত বা শুভেন্দুর নেই।

Kunal Ghosh on Dilip: 'দিলীপ বাবু দায়িত্বশীল, গ্রহণযোগ্যতা আছে', তৃণমূলের ফের সুর নরম
দিলীপের প্রশংসা করলেন কুণাল
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2022 | 6:31 PM

কলকাতা :  বিজেপির কেন্দ্রীয় সহ সভাপতি তথা রাজ্যের প্রাক্তন বিজেপি সভাপতি দিলীপ ঘোষের প্রতি তৃণমূল নেতা কুণাল ঘোষের সহানুভূতি নতুন নয়। বাংলার রাজনীতি থেকে দিলীপকে সরিয়ে দেওয়া হচ্ছে বলে মাঝেমধ্যেই সহানুভূতি প্রকাশ করে থাকেন তিনি। আর বিজেপির নবান্ন অভিযান ঘিরে যখন শাসক-বিরোধী তরজা তুঙ্গে, তখনও কার্যত দিলীপের প্রশংসা করতেই শোনা গেল কুণালকে।

বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে কুণাল ঘোষ দাবি করেন, আসল লড়াইটা হচ্ছে দিলীপ বনাম সুকান্ত বনাম শুভেন্দু। তাঁর দাবি, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার একসময় বিজেপিটাও করতেন না। কুণাল মনে করিয়ে দেন, যে সময় ভিডিয়ো দেখিয়ে নারদ-কাণ্ডের অভিযোগ এনেছিল বিজেপি, সে সময়েও তেমন সক্রিয় ছিলেন না সুকান্ত। আর বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সম্পর্কে কুণাল বলেন, ‘দলবদলু নেতা, দলে গ্রহণযোগ্যতা নেই।’ সুকান্ত ও শুভেন্দু দিলীপ ঘোষের নখের যোগ্য নয় বলেও মন্তব্য করেন তিনি।

দিলীপ ঘোষ সম্পর্কে কুণাল আরও বলেন, দিলীপ বাবুর মুখের ভাষা খারাপ। কিন্তু কর্মীদের মধ্যে ওঁর গ্রহণযোগ্যতা আছে। নবান্ন অভিযানের দিন দিলীপ বাবু ‘দায়িত্বশীল আচরণ’ করেছিলেন বলেও মন্তব্য করেন কুণাল। তাঁর ব্যাখ্যা, দিলীপের অনুগামী আছে, কিন্তু সুকান্ত বা শুভেন্দুর তা নেই। তাই ইচ্ছাকৃত গণ্ডগোল করা হচ্ছিল বলেও মন্তব্য করেন তিনি। তাঁর দাবি, দিলীপকে রাজনৈতিকভাবে টেক্কা দিতে পারছেন না বিজেপির বাকি দুই নেতা।

দিলীপ ঘোষের প্রতি আগেও সহানুভূতিশীল হতে দেখা গিয়েছে কুণাল ঘোষকে। কখনও তিনি দাবি করেছেন দিলীপবাবু ওর দল বিজেপি সম্বন্ধে হতাশ। আবার কখনও বলেছেন, পোস্টার থেকে কেন দিলীপকে বাদ দেওয়া হল, তা নিয়ে মত প্রকাশ করেছেন। বলেছেন, ‘খারাপ লাগছে।’ এমনকী কুণাল দিলীপের উদ্দেশে বলেছিলেন, ‘উনি আগে ওদের পার্টি ছেড়ে দিন, তারপর আমরা ওনাকে নিয়ে বিচার করব।’